ম্যানইউর স্থায়ী কোচ হিসেবে নিযুক্ত হলেন সুলশার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৩ পিএম, ২৮ মার্চ ২০১৯
ম্যানইউর স্থায়ী কোচ হিসেবে নিযুক্ত হলেন সুলশার

ফাইল ছবি

উলা গুনার সুলশারের ছোঁয়ায় বদলে গেছে ম্যানইউ। ইংলিশ প্রিমিয়ার লিগে ধুঁকতে থাকা দলটি এখন সেরা চারে থেকে মৌসুম শেষ করার লড়াইয়ে। অবিশ্বাস্য জয়ে জায়গা করে নিয়েছে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালেও। ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব সাফল্যের সঙ্গে শেষ করে এবার ওল্ড ট্র্যাফোর্ডে স্থায়ী হলেন সাবেক চ্যাম্পিয়নস লিগ জয়ী ফরোয়ার্ড।

বৃহস্পতিবার তিন বছরের জন্য তার সঙ্গে চুক্তির খবর নিশ্চিত করেছে ম্যানইউ। লিভারপুলের কাছে প্রিমিয়ার লিগ হারে হোসে মরিনহো বরখাস্ত হলে ডিসেম্বরে ভারপ্রাপ্ত দায়িত্ব পান সুলশার। লিগে টানা ১২ ম্যাচ জেতার পর মার্চের শুরুতে তাকে প্রথম হারের স্বাদ দেয় আর্সেনাল। ৩০ ম্যাচ শেষে টেবিলের পাঁচ নম্বরে ইউনাইটেড।

সব মিলিয়ে সুলশারের অধীনে এই মৌসুমে ১৯ ম্যাচে ১৪টি জয় পেয়েছে ম্যানইউ। তার অবিস্মরণীয় সাফল্য চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে। প্রথম লেগে পিএসজির কাছে হারলেও দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়ানো জয়ে বার্সার বিপক্ষে শেষ আটের লড়াই নিশ্চিত করেছে তারা। অবশ্য সবশেষ ম্যাচে এফএ কাপের শেষ আটে উলভসের কাছে হেরে বিদায় নিতে হয়েছে ইউনাইটেডকে।

এই ব্যর্থতার পরও সুলশারের ওপর ভরসা রাখছে ইউনাইটেড। ক্লাবের নির্বাহী সহ-সভাপতি এড উডওয়ার্ড বলেছেন, ‘ডিসেম্বরে ভারপ্রাপ্ত কোচ হিসেবে আসার পর থেকে সুলশার তার ফলাফল দিয়ে ম্যানইউকে পথে ফিরিয়েছে। শুধু পারফরম্যান্স আর ফল নয়, তার চেয়েও বড় কথা খেলোয়াড় ও কোচ হিসেবে তার অফুরন্ত অভিজ্ঞতা। কয়েকজন তরুণ খেলোয়াড়কে সুযোগ দেওয়া এবং ক্লাবের সংস্কৃতির সঙ্গে গভীর বোঝাপড়া রয়েছে তার। সব কিছু মিলিয়ে ম্যানইউকে এগিয়ে নেওয়ার জন্য সঠিক ব্যক্তি তিনি।’

উচ্ছ্বসিত কণ্ঠে সুলশার বলেছেন, ‘এখানে প্রথম যেদিন এসেছি, সেদিন থেকে এই বিশেষ ক্লাবকে নিজের ঘরের মতো মনে হয়েছে। ম্যানইউতে খেলোয়াড় হওয়া এবং তারপর কোচিং ক্যারিয়ার শুরু করা বিশেষ সম্মানের। গত কয়েক মাস চমৎকার গেছে এবং ক্লাবের খেলোয়াড়, কোচ ও স্টাফদের ধন্যবাদ জানাই। এই দায়িত্ব পালনের স্বপ্ন আমি সবসময় দেখতাম।’


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সাকে বিদায় করতে পারে ম্যানইউ : ডিয়েগো

বার্সাকে বিদায় করতে পারে ম্যানইউ : ডিয়েগো

ছেলেকে পেলে-জিকোদের সঙ্গে তুলনা নেইমারের বাবার

ছেলেকে পেলে-জিকোদের সঙ্গে তুলনা নেইমারের বাবার

প্রথমবারের মতো চীনে অফিস খুলেছে বুন্দেসলিগা

প্রথমবারের মতো চীনে অফিস খুলেছে বুন্দেসলিগা

এখনো সেরাটা বাকি রয়েছে আর্জেন্টিনার : স্কালনি

এখনো সেরাটা বাকি রয়েছে আর্জেন্টিনার : স্কালনি