প্রতিপক্ষের মাঠে বার্সেলোনার জয়, শিরোপার দ্বারপ্রান্তে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫২ এএম, ২৪ এপ্রিল ২০১৯
প্রতিপক্ষের মাঠে বার্সেলোনার জয়, শিরোপার দ্বারপ্রান্তে

ছবি : বার্সেলোনা

আলাভেসের বিপক্ষে প্রতিপক্ষের মাঠে ২-০ গোলের জয় তুলে নিয়েছে বার্সেলোনা। এ জয়ে শিরোপার আরও কাছে চলে গেলেও উল্লাস করতে পারছে না মেসিরা। অ্যাথলেটিকো মাদ্রিদ ও ভ্যালেন্সিয়া ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে কাতালান ক্লাবটি।

রাতে আলাভেসের মাঠে মেসিকে ছাড়াই মূল একাদশ সাজান ভালভার্দে। প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই বল দখলে এগিয়ে থাকে বার্সেলোনা। ফল স্বরূপ ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় তারা। কিন্তু সুয়ারেজে শট গোলরক্ষকের গায়ে লেগে ফেরত আসে। ফাঁকায় বল পেয়ে কুতিনহো শট করলে আলাভেসের ডিফেন্ডারের পায়ে লাগায় আর গোলের দেখা পায়নি বার্সা।

গোলশূন্য থেকে বিরতিতে যায় উভয় দল। বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৪তম মিনিটে গোলের দেখা পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ডান দিক থেকে সার্জিও রবার্তোর পাস থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান স্প্যানিশ মিডফিল্ডার কার্লোস অ্যালেনা।

এর ছয় মিনিট পর আবার গোলের দেখা পায় বার্সা। নিজেদের ডি বক্সে আলাভেস ডিফেন্ডার তমাস পিনার বল হাতে লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন লুইস সুয়ারেজ।

এ গোলে দ্বিতীয় স্থানে থাকা বেনজামার পাশে বসলেন লুইস সুয়ারেজ। ২১ গোল নিয়ে দু’জনই রয়েছেন দ্বিতীয় স্থানে। প্রথম স্থানে থাকা মেসির গোল সংখ্যা ৩৩টি।

ম্যাচের ৬২তম মিনিটে ওসমানে ডেম্বেলেকে তুলে নিয়ে মেসিকে নামান বার্সা কোচ। মাঠে নেমেই গোলের দেখা পেতে পারতেন মেসি তবে ডি বক্সে ঢুকে দুরূহ কোন থেকে নেয়া শট পোস্টে লাগলে গোল বঞ্চিত হন মেসি। এরপর শত চেষ্টা করেও গোলের দেখা পায়নি কোন দল। ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

৩৪ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা এখন অনেকটাই ধরাছোঁয়ার বাইরে। দুইয়ে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদ এক ম্যাচ কম খেলে ৬৮ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে শিরোপা নিশ্চিত হতে অ্যাথলেটিকো মাদ্রিদ ও ভ্যালেন্সিয়া ম্যাচে দিকে তাকিয়ে থাকতে হচ্ছে।

আজ (বুধবার) রাতে ভ্যালেন্সিয়ার সঙ্গে অ্যাথলেটিকো হারলেই লা লিগার শিরোপা বার্সেলোনার ঘরে। অ্যাথলেটিকো না হারলেও যে খুব একটা সমস্যায় পড়তে হবে তা না। আর মাত্র ৩ পয়েন্ট হলেই শিরোপা ভালভার্দের শিষ্যদের।


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএফএ বর্ষসেরার দৌড়ে নেই সালাহ

পিএফএ বর্ষসেরার দৌড়ে নেই সালাহ

বার্নলির বিপক্ষে চেলসির ড্র

বার্নলির বিপক্ষে চেলসির ড্র

জয় দিয়ে বঙ্গমাতা গোল্ড কাপ শুরু করলো বাংলাদেশের মেয়েরা

জয় দিয়ে বঙ্গমাতা গোল্ড কাপ শুরু করলো বাংলাদেশের মেয়েরা

মাত্র ৩০ মিনিটেই বিক্রি পিএসজি’র টি-শার্ট

মাত্র ৩০ মিনিটেই বিক্রি পিএসজি’র টি-শার্ট