যুক্তরাষ্ট্রে প্রদর্শনী টুর্নামেন্টে খেলবে লিগ ওয়ানের চার দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩০ এএম, ১০ জুলাই ২০১৯
যুক্তরাষ্ট্রে প্রদর্শনী টুর্নামেন্টে খেলবে লিগ ওয়ানের চার দল

ফ্রান্সের শীর্ষ ফুটবল লিগের চারটি দল চলতি মাসে যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম প্রস্তুতির অংশ হিসেবে একটি প্রদর্শনী টুর্নামেন্টে অংশ নেবে। আন্তর্জাতিক অঙ্গনে লিগ ওয়ান তার প্রোফাইলকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে বলে লিগ কর্তৃপক্ষ দাবি করেছে।

আগামী ১৮-২১ জুলাই মেজর লিগ সকারের ক্লাব ডিসি ইউনাইটেডের হোম গ্রাউন্ড ওয়াশিংটনের অডি স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্টে অংশ নেবে লিগ ওয়ানের মার্সেই, সেইন্ট-এতিয়েনে, বর্দু ও মন্টিপিলিয়ার।

এক সংবাদ সম্মেলনে লিগ ডি ফুটবল প্রফেশনাল (এলএফপি)’র প্রধান নির্বাহী দিদিয়ের কুইলোট বলেছেন, এ টুর্নামেন্টের মাধ্যমে ফ্রেঞ্চ ক্লাব ও লিগ ওয়ান ‘স্ট্র্যাটেজিক মার্কেটে’ নিজেদেরকে পরিচিত করার সুযোগ পাবে। মূলত আন্তর্জাতিক ভাবে লিগ ওয়ানকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যেই এ টুর্নামেন্টে অংশগ্রহণ।

বিশেষ করে যুক্তরাষ্ট্র ও চাইনিজ মার্কেটের দিকেই আমাদের বেশি আগ্রহ। লিগ ওয়ান ব্র্যান্ডের খ্যাতি বাড়ানোর মধ্য দিয়ে আমরা বিশ্ব ফুটবলে আলাদা একটি জায়গা তৈরি করতে চাই -বলেন তিনি।

কুইলোট আরও বলেছেন, বিশ্বের তিনটি জনপ্রিয় ফুটবল লিগের মধ্যে একটি হতে চায় লিগ ওয়ান। আগামী পাঁচ বছরে আন্তর্জাতিক টেলিভিশন স্বত্তের মাধ্যমে এটা সম্ভব করে তুলতে হবে। নেইমার, কিলিয়ান এমবাপ্পে, মারিও বালোতেল্লি, মেমফিস ডিপের মত খেলোয়াড়দের দলে ভিড়িয়ে ক্লাবগুলোও আমাদের এই লক্ষ্য পূরণে সহযোগিতা করছে। অনুশীলন ও তরুন খেলোয়াড়দের উন্নয়নে আমরা বিশ্বের এক নম্বর দেশ। শুধুমাত্র ইউরোপীয়ান ক্লাব প্রতিযোগিতায় সাফল্যের অভাবে আমরা পিছিয়ে আছি।

এ টুর্নামেন্টে অংশ নেওয়া দুটি ক্লাব মার্সেই ও বর্দোর মালিক যুক্তরাষ্ট্রের। সে কারণেই এ টুর্নামেন্টে অংশগ্রহণটা সহজ হয়েছে। আগামী ১৮ জুলাই মন্টেপিলিয়ার সেইন্ট-এতিয়েনের ও মার্সেই বর্দোর মুখোমুখি হবে। এ দুই ম্যাচের বিজয়ী দল ২১ জুলাই একে অন্যকে মোকাবেলা করবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

কোপার ফাইনালে খেলতে পারছেন না ব্রাজিলের উইলিয়ান

কোপার ফাইনালে খেলতে পারছেন না ব্রাজিলের উইলিয়ান

চিলিকে হারানো ম্যাচে মেসিকে লাল কার্ড

চিলিকে হারানো ম্যাচে মেসিকে লাল কার্ড

কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন ব্রাজিল

কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন ব্রাজিল

মেসিকে ‘তিতা’ কথা বললেন তিতে

মেসিকে ‘তিতা’ কথা বললেন তিতে