অ্যাথলেটিকোর কাছে ৭-৩ গোলে বিধ্বস্ত রিয়াল মাদ্রিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০০ পিএম, ২৭ জুলাই ২০১৯
অ্যাথলেটিকোর কাছে ৭-৩ গোলে বিধ্বস্ত রিয়াল মাদ্রিদ

দিয়েগো কস্তার চার গোলে শুক্রবার যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে প্রীতি ম্যাচে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ৭-৩ গোলে বিধ্বস্ত করেছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

ম্যাচের বিরতির আগেই হ্যাটট্রিক পূরণ করেন কস্তা। এরপর ৬৫ মিনিটে লাল কার্ড দেখে বাইরে চলে যাওয়ার আগে করেন আরও এক গোল। একই সময় মাদ্রিদ মিডফিল্ডার কারভাহালও লাল কার্ড পেলে শেষ পর্যন্ত দুই দলকেই ১০ জন নিয়ে খেলতে হয়।

রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান ম্যাচ শেষে বলেছেন, ‘আমরা ম্যাচের শুরুটাই খারাপভাবে করেছিলাম। সর্বোচ্চ পর্যায়ের ভালো মানের একটি প্রতিপক্ষের বিপক্ষে এ ধরনের শুরু কখনই কাম্য নয়। খেলোয়াড়রাও বিষয়টি বুঝতে পেরেছে এবং তারাও দারুণ হতাশ। আমরা এ পরাজয় নিয়ে চিন্তা করতে চাই না। এটা প্রাক-মৌসুম ম্যাচ। প্রতিটি ক্ষেত্রেই তারা আমাদের তুলনায় ভালো খেলেছে, এটাই মূল কথা।’

ইউরোপের বাইরে নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে শুক্রবার (২৬ জুলাই) জিদানের দল ছিল একেবারেই অগোছালো। ২৪ মিনিটে অ্যাথলেটিকো গোলরক্ষক ইয়ান ওবলাকের সাথে সংঘর্ষে সার্বিয়ান তারকা লুকা জোভিচ মাঠ ছাড়তে বাধ্য হন। জিদান এখন শুধুমাত্র তার ইনজুরি তালিকা যেন আর দীর্ঘ না হয় সেই প্রার্থনাই করতে পারেন।

ইতোমধ্যেই আর্সেনালের বিপক্ষে মঙ্গলবার হাঁটুর লিগামেন্টে গুরুতর ইনজুরি নিয়ে প্রায় ৯ মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন মার্কো আসেনসিও। ১২৬ মিলিয়ন ইউরোতে বেনফিকা থেকে চলতি মাসে দলে আসা ১৮ বছর বয়সী পর্তুগীজ স্ট্রাইকার হোয়াও ফেলিক্স অ্যাথলেটিকোর হয়ে দুই গোল দিয়েছেন, সাথে সহযোগিতা করেছেন আরও দুই গোলে। অ্যাঞ্জেল কোরেয়ার গোলে বিরতির আগে ৫-০ গোলের লিড পায় অ্যাথলেটিকো।

এর আগে প্রথম মিনিটেই ফেলিক্সের ক্রসে কস্তা অ্যাথলেটিকোকে এগিয়ে দিয়েছিলেন। ৮ মিনিটে সাওল নিগুয়েজের কাট-ব্যাকে ফেলিক্স ব্যবধান দ্বিগুণ করেন। ১৯ মিনিটে কোরেয়ার শক্তিশালী শট আটকানোর সাধ্য ছিল না রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবাট কোরটোয়িসের।

২৮ মিনিটে কস্তা তার দ্বিতীয় গোল করলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় অ্যাথলেটিকো। সার্জিও রামোসের একটি ভুল পাসে বল পেয়ে সাওল কস্তার দিকে এগিয়ে দিয়েছিলেন। বিরতির ঠিক আগে ইসকোর বিপক্ষে আদায় করা পেনাল্টি থেকে কস্তা তার হ্যাটট্রিক পূরণ করেন।

বিরতির পরপরই ৫১ মিনিটে কস্তা তার চতুর্থ গোল করার পর এডেন হ্যাজার্ডের পাস থেকে নাচোর গোলে ৫৯ মিনিটে মাদ্রিদ এক গোল পরিশোধ করে। এর কিছুক্ষণ পরেই ড্যানিয়েল কারভাহাল ও কস্তার মধ্যে বিরোধে দু’জনকেই লাল কার্ড পেয়ে বাইরে চলে যেতে হয়েছে।

৭০ মিনিটে ভিটোলো একক প্রচেষ্টায় দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল জালে জড়ালে ৭-১ গোলে লিড পায় দিয়েগো সিমিয়োনের দল। পেনাল্টি স্পট থেকে করিম বেনজেমার গোলের পর ৮৯ মিনিটে জাভি হার্নান্দেজ আরও এক গোল করলে পরাজয়ের ব্যবধান কমিয়েছে মাদ্রিদ।


শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়ালের ইনজুরি তালিকায় নিয়ে চিন্তিত জিদান

রিয়ালের ইনজুরি তালিকায় নিয়ে চিন্তিত জিদান

রিয়ালের ইনজুরি তালিকায় এবার মেন্ডি

রিয়ালের ইনজুরি তালিকায় এবার মেন্ডি

লাখ টাকা জরিমানায় পার পেলেন মেসি

লাখ টাকা জরিমানায় পার পেলেন মেসি

রেহাই পেলেন রোনালদো

রেহাই পেলেন রোনালদো