আবারও ট্রেবল জয়ে পথে বার্সা-মেসি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:০৬ এএম, ২৮ জানুয়ারি ২০১৮
আবারও ট্রেবল জয়ে পথে বার্সা-মেসি

আরেকটি ট্রেবল জয়ের পথে বার্সেলোনা বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছে বলে আত্মবিশ্বাসী মনোভাব ব্যক্ত করেছেন দলটির সুপারস্টার লিওনেল মেসি। আর এসব শিরোপা জয়ে যা কিছু করার দরকার বার্সেলোনা তাই করবে বলে সমর্থকদের কাছে প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬’র লড়াইয়ে ইংলিশ জায়ান্ট চেলসির বিপক্ষে মাঠে নামবে বার্সা। নিকট প্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদের থেকে ১১ পয়েন্ট এগিয়ে লা লিগা টেবিলের প্রথম স্থানে রয়েছে কাতালান জায়ান্টরা।

আগামী সপ্তাহে কোপা ডেল রে সেমিফাইনালে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে বার্সা। বৃহস্পতিবার নগর প্রতিদ্বন্দ্বী এস্পানেয়লের বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নিয়ে দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে শেষ চার নিশ্চিত করে বার্সা। প্রথম লেগে ১-০ গোলে পরাজিত হয়েছিল মেসির দল।

রোববার লা লিগায় আলাভেসকে মোকাবেলা করবে বার্সা। সেই ম্যাচের আগে ৩০ বছর বয়সী এই আর্জেন্টাইন বলেছেন, ‘প্রতিটি মৌসুমে আমাদের লক্ষ্য অভিন্ন থাকে। চেষ্টা তাকে সবগুলো শিরোপা জেতার।’

একমাত্র ক্লাব হিসেবে বার্সা দুই বছর কন্টিনেন্টাল ট্রেবল জয়ের কৃতিত্ব দেখিয়েছিল। ২০০৯ সালে পেপ গার্দিওলা ও ২০১৫ সালে লুইস এনরিকের অধীনে এই কৃতিত্ব দেখায় কাতালান জায়ান্টরা। এবারের মৌসুমে একই কৃতিত্ব অর্জন করে মেসি তার ক্লাবের হয়ে হ্যাটট্রিক করতে চান।

পাঁচবারের ব্যালন ডি’অ বিজয়ী মেসি বলেন, আমি এর আগে অনেকবার বলেছি দলকে শিরোপা জয়ে সহযোগিতা করাই আমার ব্যক্তিগত লক্ষ্য। সম্ভাব্য সেরা ফলাফল নিয়েই আমরা এবারের মৌসুম শেষ করতে চাই। এ পর্যন্ত সবকিছুই আমাদের নিয়ন্ত্রণে আছে।

তিনি আরও বলেন, এখনো অনেক সময় বাকি রয়েছে। কিন্তু সৌভাগ্যবশতঃ সবকিছুই সঠিক পথেই আছে। এস্পানেয়লের বিপক্ষে আমরা দারুনভাবে ফিরে এসেছি।

গত মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগের শিরোপা উভয়ই জিতে নিয়েছিল চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। তবে এবার নতুন কোচ আর্নেস্টো ভালভার্দের অধীনে আবারও বার্সেলোনা লড়াইয়ে ফিরে এসেছে বলে মেসি স্বীকার করেছেন।

মেসি বলেন, নতুন কোচ কী চান তা আমাদের স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন। সত্যিকার অর্থে আমাদের লক্ষ্যও একই। কিন্তু গত মৌসুমে তা হয়নি। সবকিছুকে পিছনে ফেলে আমরা অবশ্য দারুনভাবে ফিরে এসেছি।


শেয়ার করুন :


আরও পড়ুন

তিন ম্যাচে নিষিদ্ধ পিএসজির আলভেস

তিন ম্যাচে নিষিদ্ধ পিএসজির আলভেস

মার্চে আর্জেন্টিনার বিপক্ষে খেলবে স্পেন

মার্চে আর্জেন্টিনার বিপক্ষে খেলবে স্পেন

মিটে গেল মরিনহোর গুজব

মিটে গেল মরিনহোর গুজব

মেসি-সুয়ারেসে সেমিতে বার্সেলোনা

মেসি-সুয়ারেসে সেমিতে বার্সেলোনা