তিন ম্যাচ নিষিদ্ধ হলেন রিবেরি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৭ এএম, ২৯ অক্টোবর ২০১৯
তিন ম্যাচ নিষিদ্ধ হলেন রিবেরি

ফাইল ছবি

সিরি-এ লিগে রোববার ল্যাজিও-এর বিপক্ষে ২-১ গোলের পরাজয়ের ম্যাচটিতে সহকারী রেফারিকে ধাক্কা দেওয়ার অপরাধে ফিওরেন্তিনার উইঙ্গার ফ্র্যাংক রিবেরিকে তিন ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে ২০ হাজার ইউরো জরিমানাও করা হয়েছে।

এছাড়া পরবর্তীতে ক্লাবের পক্ষ থেকেও তাকে শাস্তি পেতে হতে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে।

৩৬ বছর বয়সী রিবেরি ম্যাচের শেষের দিকে ল্যাজিওর জয়সূচক গোলটির সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। যে কারণে ক্ষুব্ধ হয়ে দুইবার সহকারী রেফারিকে ধাক্কা দেন। ইতালিয়ান ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি প্যানেল আরও জানিয়েছে, এ সময় তিনি রেফারিকে উদ্দেশ্য করে অশোভন শব্দও উচ্চারণ করেন তিনি।

যদিও পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে রিবেরি দুঃখ প্রকাশ করে সহকারী রেফারি পাসেরির কাছে ক্ষমা প্রার্থণা করেছেন।

ল্যাজিও স্ট্রাইকার সিরো ইমোবিলের ৮৯ মিনিটে জয়সূচক গোলটি করেন। কিন্তু ফিওরেন্তিনা মনে করে গোলটির আগে ল্যাজিও ফাউল করেছিল। ঐ সময় বদলী বেঞ্চে থাকা রিবেরি দারুণ ক্ষুব্ধ হয়ে ওঠেন ও ম্যাচ শেষের বাঁশি বাজার সাথে সাথে সহকারী রেফারির দিকে তেড়ে যান এবং তাকে দুইবার ধাক্কা মারেন।

ফিওরেন্তিনার সভাপতি রোকো কোমিসো জানিয়েছেন, রিবেরির এ ধরনের আচরণ করা কোনমতেই ঠিক হয়নি। এ ব্যপারে আমরা পরে সিদ্ধান্ত নেব। কিন্তু পুরো বিষয়টি যে কারণে ঘটেছে সেই ফাউলটি দেওয়া হয়নি। এখানে কেন ভিএআর ব্যবহার করা হলো না। নাপোলির বিপক্ষেও একই ঘটনা ঘটেছিল।

এদিকে এ নিষেধাজ্ঞার কারণে রিবেরি সিরি-এ লিগে সাসোলো, পারমা ও কাগলিয়ারির বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না।


শেয়ার করুন :