মেসির শেষ মুহূর্তের গোলে শীর্ষে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৮ পিএম, ০১ ডিসেম্বর ২০১৯
মেসির শেষ মুহূর্তের গোলে শীর্ষে বার্সেলোনা

বার্সেলোনার সঙ্গে সেয়ানে সেয়ানে লড়াই করেছে অ্যাতলেতিকো মাদ্রিদ। তবে শেষ দিকে আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির অসাধারণ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা। আর এ জয়ে লিগ টেবিলের শীর্ষস্থান দখল করেছে বার্সেলোনা।

রোববার (১ ডিসেম্বর) রাতে ওয়ান্দা মেত্রোপলিতানোয় হাইভোল্টেজ ম্যাচটি ১-০ গোলে জিতেছে এরনেস্তো ভালভেরদের দল। লা লিগায় এই নিয়ে বার্সেলোনার বিপক্ষে টানা ১৯ ম্যাচে জয় শূন্য থাকলো আতলেতিকো।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে অ্যাতোলেতিকো। প্রথম ২৫ মিনিটে তেমন পাত্তাই পায়নি বার্সা। সপ্তম মিনিটে তো প্রায় গোলও পেয়ে যাচ্ছিল দলটি। মারিও হেরমোসোর শট জুনিয়র ফিরপোর পায়ে লেগে দিক বদলে বারপোস্টে লেগে ফিরে আসলে বেঁচে যায় বার্সেলোন।

ম্যাচের ২০তম মিনিটে অবিশ্বাস্য এক সেভ করেন মার্ক-আন্দ্রে টের স্টেগেন। হোয়াও ফেলিক্সের ক্রসে দারুণ শট নিয়েছিলেন হেরমোসো। তবে দুর্দান্ত দক্ষতায় একবারে গোললাইন থেকে ফেরান টের স্টেগেন।

বিরতির পরও চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণ। এর মধ্যে ৭২তম মিনিটে আরেকটি সুযোগ নষ্ট হয় আতলেতিকোর, গোলমুখ থেকে বল ফেরান সের্হিও রবের্তো।

অবশেষে ৮৭তম মিনিটে কাঙ্ক্ষিত গোলে উল্লাসে মাতে বার্সেলোনা। নিজেদের সীমানা থেকে রবের্তোর বাড়ানো পাস ধরে ছুট দেন মেসি। পরে সুয়ারেসের সঙ্গে একবার বল দেয়া-নেয়া করে ডি-বক্সের কিনারা থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন জাদুকর মেসি। তার গোলেই জয়ের সন্তুষ্টি নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

এ জয়ে ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট হলো বার্সেলোনার। পয়েন্ট তালিকার শীর্ষে ওঠে এলো দলটি। যদিও সমান ম্যাচে রিয়ালের পয়েন্টও ৩১। তবে গোল ব্যবধানে এগিয়ে রয়েছে কাতালান ক্লাবটি।


শেয়ার করুন :


আরও পড়ুন

এ বছর আর মাঠে নামতে পারছেন না ফ্যাবিনহো

এ বছর আর মাঠে নামতে পারছেন না ফ্যাবিনহো

সিটিতেই থাকতে চান গার্দিওলা

সিটিতেই থাকতে চান গার্দিওলা

ড্রয়ের পর যেমন হলো ইউরো ২০২০

ড্রয়ের পর যেমন হলো ইউরো ২০২০

আর্সেনাল কোচ উনাই এমেরি বরখাস্ত

আর্সেনাল কোচ উনাই এমেরি বরখাস্ত