বাতিল হলো নেইমার-এমবাপেদের ম্যাচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৭ পিএম, ০৭ মার্চ ২০২০
বাতিল হলো নেইমার-এমবাপেদের ম্যাচ

একটু একটু করে মহামারিতে রুপ নিচ্ছে করোনাভাইরাস। চীনের উহান প্রদেশ থেকে করোনাভাইরাস এবার পাড়ি জমিয়েছে ফুটবল দুনিয়ায়। করোনাভাইরাসের শঙ্কায় লিগ ওয়ানের ম্যাচ বাতিলের সম্ভাবনা নেই বললেও বলার তৃতীয় দিনে বাতিল হয়ে গেল ম্যাচ।

ফ্রান্সের ক্রীড়ামন্ত্রী রোক্সানা মারাসিনেনো তিনদিন আগে বললেন, করোনাভাইরাসের শঙ্কায় লিগ ওয়ানের ম্যাচ বাতিলের সম্ভাবনা নেই। এরপর তিন দিন যেতে না যেতেই বাতিল হয়ে গেল লিগ ওয়ানে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) আর স্ট্রাসবুর্গের মধ্যকার ম্যাচ।

ফরাসি ক্রীড়ামন্ত্রী এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, লিগ ওয়ানের ম্যাচ সূচি অনুযায়ীই চলবে। যেহেতু দর্শকরা বেশিরভাগই স্থানীয় তাই করোনাভাইরাসের শঙ্কায় ম্যাচ বন্ধ করার প্রয়োজন হবে না।

কিন্তু বাস্তবে তার উল্টো চিত্র। তার ওই মন্তব্যের তিনদিন না পেরোতেই বাতিল ঘোষণা করা হলো পিএসজি আর স্ট্রাসবুর্গের ম্যাচটি। শনিবার বিকেলে থিয়েরি লরের দলকে মোকাবেলা করতে এলসেসে যাওয়ার কথা ছিল ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের। তবে যাওয়ার আগেই কর্তৃপক্ষ ম্যাচ বাতিলের ঘোষণা দিলেন।

ওই এলাকায় শুক্রবার পর্যন্ত কমপক্ষে ৪৯ জন করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। যার ফলে পূর্বনির্ধারিত কয়েকটি অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

অন্য খেলার মতো ভাইরাসের প্রাদুর্ভাবে আক্রান্ত হয়েছে ফুটবলও। এখন পর্যন্ত বিশ্বজুড়ে অনেক ম্যাচ বাতিল করা হয়েছে। ইতালিতে গত সপ্তাহে কয়েকটি ম্যাচ বাতিল হয়। সরকার ঘোষণা দিয়েছে, ৩ এপ্রিল পর্যন্ত ম্যাচগুলো আয়োজন করতে হলে তা ‘ক্লোজ ডোর’ হবে। ইতোমধ্যে মক্কা, সৌদি আরব, আরব আমিরাতেও মাঠে দর্শকদের নিষিদ্ধ করা হয়েছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

শেষ রক্ষা হলো না প্লাতিনির

শেষ রক্ষা হলো না প্লাতিনির

লা লিগায় মাস সেরা ফুটবলার  মেসি

লা লিগায় মাস সেরা ফুটবলার মেসি

ওডিওন ইঘালোর জোড়া গোল, কোয়ার্টার ফাইনালে ম্যানইউ

ওডিওন ইঘালোর জোড়া গোল, কোয়ার্টার ফাইনালে ম্যানইউ

এমবাপের হ্যাটট্রিকে পিএসজির গোলবন্যা

এমবাপের হ্যাটট্রিকে পিএসজির গোলবন্যা