কিংসদের হারিয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৫ পিএম, ১৫ মার্চ ২০২০
কিংসদের হারিয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনী

ফাইল ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে নিজেদের মাঠে চট্টগ্রাম আবাহনীর কাছে হেরে গেছে বসুন্ধরা কিংস। নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে স্বাগতিক বসুন্ধরা কিংসকে ৪-৩ গোলে হারিয়ে চলতি বিপিএলে শীর্ষস্থান দখল করেছে চট্টগ্রাম আবাহনী লিমিটেড।

রোববার (১৫ মার্চ) বিকেলের ওই খেলায় গোল উৎসবে মেতে উঠে দুই দল। চলে দুই দলের মধ্যে টান টান উত্তেজনা। তবে করোনার প্রভাবে গ্যালারি ছিল দর্শকশূন্য।

বিপিএলের গত মৌসুমে শেখ কামাল স্টেডিয়ামকে হোম ভেন্যু হিসেবে বেছে নেয় বসুন্ধরা কিংস। সর্বশেষ মৌসুমে এ ভেন্যুতেই জিতে নেয় মৌসুমের শিরোপা। চলতি মৌসুমে হোম ভেন্যুতে নিজেদের দ্বিতীয় খেলায় চট্টগ্রাম আবাহনীর কাছে পরাজয় ঘটে দলটির।

খেলায় প্রথম দিকে দুই দলই এলোমেলো ভাবে খেলতে থাকে। তবে ৩৭ ও ৪০ মিনিটে দুটি সহজ সুযোগ মিস করে স্বাগতিক কিংস। ৪২ মিনিটে কিংসের মধ্যমাঠের খেলোয়ার বখতিয়ারকে ডি-বক্সে অবৈধ ভাবে বাধা দিলে পেনাল্টির সুযোগ পেয়ে কাজে লাগিয়ে এগিয়ে যায় স্বাগতিকরা। বসুন্ধরার ডিফেন্ডার এন নাজারভের শুটে ১-০ গোলে এগিয়ে থাকে দলটি।

এরপর ৪৭ মিনিটে কলিনড্রেসের ফ্রি-কিক এবং দেলমন্টের হেডে বল চলে যায় আবাহনীল জালে। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বসুন্ধরা। ৫৯ মিনিটে (বিরতির পর) কলিনড্রেস আরেকটি গোল করে ৩-০ গোলে এগিয়ে নেয় কিংসের দলকে। এরপর থেকে পালা বদল। ৬৪ মিনিটে হেডে প্রথম গোল করেন আবাহনীর দলপতি কেফি জেন ।

৬৭ মিনিটে আবাহনীর ব্রিজোলারাকে ডি-বক্সের ভেতরে অবৈধভাবে বাধায় পেনাল্টির সুযোগটি কাজে লাগায় ব্রিজোলারা। এতে ব্যবধান কমে আসে ৩-২ গোলে। ৮৭ মিনিটে ব্রিজোলারা আবারো এক অসাধারণ হেডে গোল করে ৩-৩ গোলে সমতায় নিয়ে আসে দলকে। খেলার অতিরিক্ত পাঁচ মিনিটে আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড এম চিনেদুর আরেকটি গোল করলে ব্যবধান পৌঁছে ৪-৩ গোলে।

এ নিয়ে ছয় খেলায় চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলো চট্টগ্রাম আবাহনী। আর ছয় খেলায় তিন জয় ও এক ড্র এবং দুই পরাজয়ে ১০ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে থাকলো গত মৌসুমের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

জয় পেয়ে আবাহনী কোচ মারুফুল হক বলেন,“বসুন্ধরা কিংস এখনো ফুটবল মাঠে কিংস। তাদেরকে তাদের মাঠে হারানোটা অনুপ্রেরণার বিষয়”।


শেয়ার করুন :


আরও পড়ুন

কোয়ারেন্টাইনে থেকেও অনুশীলনে তারা

কোয়ারেন্টাইনে থেকেও অনুশীলনে তারা

করোনায় আক্রান্ত সাম্পদোরিয়ার সাত ফুটবলার

করোনায় আক্রান্ত সাম্পদোরিয়ার সাত ফুটবলার

করোনার চিকিৎসায় নিজের হোটেলগুলো হাসপাতাল বানাচ্ছেন রোনালদো

করোনার চিকিৎসায় নিজের হোটেলগুলো হাসপাতাল বানাচ্ছেন রোনালদো

কোয়ারেন্টাইনে থেকে যা বললেন মেসি

কোয়ারেন্টাইনে থেকে যা বললেন মেসি