মালদ্বীপকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৫ এএম, ২৪ এপ্রিল ২০১৮
মালদ্বীপকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। সোমবার শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মালদ্বীপকে সরাসরি ৩-০ সেটে হারিয়ে এ-গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে শেষ চারে জায়গা করে নিয়েছে স্বাগতিকরা।

ম্যাচের প্রথম দুই সেট সহজে জিতলেও তৃতীয় সেটে অনেকটাই কোণঠাসা ছিল বর্তমান চ্যাম্পিয়নরা। জয়ের জন্য রীতিমত ঘাম ঝড়াতে হয়েছে স্বাগতিকদের। শেষ পর্যন্ত জয়ের পাশাপাশি ম্যাচের তিনটি পুরস্কারের মধ্যে দু’টিই জিতে নিয়েছে হরষিত বাহিনী। ম্যাচে সেরা খেলোয়াড় হন বাংলাদেশ দলের মো. এহসিন এবং সেরা স্পাইকার অধিনায়ক হরষিত।

সেরা ব্লকার নির্বাচিত হয়েছেন মালদ্বীপের আহমেদ অনীল নাসের। তাদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লা, ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু এ সময় উপস্থিত ছিলেন।

পুরো ম্যাচের প্রথম দু’সেটে বাংলাদেশের সামনে দাঁড়াতে পারেনি মালদ্বীপ। প্রথম সেট ২৫-১৫ পয়েন্টে জয় করে তারা। দ্বিতীয় সেটেও ব্যবধান ছিল একই। জয় পায় ২৫-১৫ সেটে। তবে তৃতীয় সেট তীব্র প্রতিরোধের মুখে পড়ে যায় লাল সবুজের দল। স্বাগতিকদের সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে গেছে মালদ্বীপ। মাঝপথে ১১-৭ পয়েন্টের লিড ও নেয় দ্বীপ দেশটি।

পরে গতিময় সার্ভ দিয়ে তাদের পরাস্ত করতে সক্ষম হয় বাংলাদেশ। শেষ পর্যন্ত ২৫-২২ পয়েন্টে জয় পায় তারা। এই-গ্রুপ থেকে রানার্সআপ হয়ে সেমিফাইনালে উঠেছে নেপাল।

এদিকে বি-গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে তুর্কমেনিস্তান। সোমবার তারা উজবেকিস্তানকে ৩-১ সেটে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে। মঙ্গলবার কিরগিজস্তান ও উজবেকিস্তানের মধ্যকার ম্যাচে জয়ী দল সুযোগ পাবে সেমিফাইনালে খেলার।


শেয়ার করুন :


আরও পড়ুন

হকির ফাইনালে আবাহনী-মেরিনার্স

হকির ফাইনালে আবাহনী-মেরিনার্স

ভলিবলে নেপালকে উড়িয়ে দিল বাংলাদেশ

ভলিবলে নেপালকে উড়িয়ে দিল বাংলাদেশ

প্রতিভা অন্বেষনে জেলায় জেলায় আরচারি ফেডারেশন

প্রতিভা অন্বেষনে জেলায় জেলায় আরচারি ফেডারেশন

থাইল্যান্ড যাচ্ছে বাংলাদেশ হকি দল

থাইল্যান্ড যাচ্ছে বাংলাদেশ হকি দল