অ্যাথলেটদের রুমে সিরিঞ্জের সুঁই, তদন্তের কাঠগড়ায় ভারত

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:০৩ এএম, ০১ এপ্রিল ২০১৮
অ্যাথলেটদের রুমে সিরিঞ্জের সুঁই, তদন্তের কাঠগড়ায় ভারত

অস্ট্রেলিয়ায় কমনওয়েলথ গেমসে অংশগ্রহণ করতে যাওয়া ভারতীয় অ্যাথলেটদের রুমে ইনজেকশন সিরিঞ্জের সুঁই পাওয়া গেছে। এ ঘটনায় তদন্তের মুখোমুখি হতে হয়েছে ভারতীয় অ্যাথলেটদের। সন্দেহ করা হচ্ছে প্রতিযোগিতার আগে তারা কোন ড্রাগ নিয়েছিলেন কিনা?

ভিলেজের একজন ক্লিনার রুম পরিস্কার করার সময় এসব সিরিঞ্জ দেখতে পেয়ে কর্তৃপক্ষকে অবহিত করেছে। এখন সেগুলো পরীক্ষা-নীরিক্ষা করা হচ্ছে।

কমনওয়েলথ ফেডারেশনের (সিজিএফ) প্রধান নির্বাহী ডেভিড গ্রেভেমবার্গ বলেছেন, ‘কমনওয়েলথ গেমসে অ্যাথলেটদের জন্য ‘সুঁই-বিহীন’ নীতি বিদ্যমান। কারণ, ডোপিংয়ের বিরুদ্ধে আমাদের অবস্থান ‘জিরো টলারেন্স’। অস্ট্রেলিয়ার গোল্ডকোস্টে আগামী বুধবার পর্দা উঠছে কমনওয়েলথ গেমসের।

ভারতীয় দল অবশ্য তাদের রুমে সিরিঞ্জ থাকার বিষয়টি অস্বীকার করেছে। এমনকি কোন অনৈতিক কাজের সঙ্গে তাদের কোন সংশ্লিষ্টতা নেই বলেও জানিয়ে দিয়েছে।

গ্রেভেমবার্গ বলেন, ক্লিনারের কাছ থেকে গেম ভিলেজের অ্যাথলেটদের রুমে সিরিঞ্জ পাওয়ার রিপোর্টে সঙ্গে সঙ্গে সিজিএফের মেডিক্যাল কমিশনের সদস্যরা সেখানে যায়। ২০১৮ কমনওয়েলথ গেমস ডোপ বিরোধী নিয়মের অধীনে গেম চলাকালে কোন অ্যাথলেট সুঁই ব্যবহার করতে পারবে না। শুধুমাত্র বিশেষ ক্ষেত্রে অনুমোদন নিয়ে এর ব্যবহার করা যাবে।

তিনি আরও বলেন, আমরা চাই না কোন অ্যাথলেট গেমসের মাঠে প্রতারণার আশ্রয় গ্রহণ করুক। এ বিষয়ে সিজিএফ এর মেডিক্যাল কমিশন ডোপ বিরোধী মান অনুযায়ী তদন্ত করবে।

এদিকে ভারতীয় দলের ম্যানেজার অজয় নারাং সুঁই দিয়ে কিছু করার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, বাইরে চলাচলের পথে একটি পানির বোতলে এগুলো পাওয়া গেছে। আমাদের দলের এক সদস্য এ তথ্য জানিয়েছে। খবর পেয়ে আমিও দেখেছি সেখানে সিরিঞ্জ ছিল। একজন সচেতন নাগরিক হিসেবে আমিও চাই মেডিক্যাল কমিশন অফিস যেন এগুলো দ্রুত পরীক্ষা করে দেখে।


শেয়ার করুন :


আরও পড়ুন

ইনস্টাগ্রাম সেলিব্রিটি কিংবদন্তি ফুটবলারের মেয়ে

ইনস্টাগ্রাম সেলিব্রিটি কিংবদন্তি ফুটবলারের মেয়ে

অস্ট্রেলিয়া যাচ্ছে বাংলাদেশ দল

অস্ট্রেলিয়া যাচ্ছে বাংলাদেশ দল

হঠাৎ বঙ্গভবনে কেন সাকিব?

হঠাৎ বঙ্গভবনে কেন সাকিব?

দক্ষিণ এশীয় আরচ্যারিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ

দক্ষিণ এশীয় আরচ্যারিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ