কমনওয়েলথ গেমসের ব্যাটন ঢাকায়, আসছেন প্রতিনিধি দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৩ পিএম, ৩১ ডিসেম্বর ২০২১
কমনওয়েলথ গেমসের ব্যাটন ঢাকায়, আসছেন প্রতিনিধি দল

২০২২ সালের ২৮ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত ইংল্যান্ডের বার্মিংহাম শহরে অনুষ্ঠিত হবে ২২তম কমনওয়েলথ গেমস। গেমসটি আয়ােজনের প্রাক্কালে যুক্তরাজ্যের রানীর বার্তা পৌঁছে দিতে পূর্বের ন্যায় এবারও ব্যাটন নিয়ে কমনওয়েলথভুক্ত দেশসমূহ পরিভ্রমণ করছে একটি প্রতিনিধি দল। তারই ধারাবাহিকতায় কমনওয়েলথ গেমসের ব্যাটন ঢাকায় পৌঁছেছে।

কমনওয়েলথভুক্ত দেশসমূহ পরিভ্রমণের অংশ হিসেবে শ্রীলঙ্কা থেকে অলিম্পিক কমিটির মনােনীত একজন প্রতিনিধি ৬ জানুয়ারি ঢাকায় আসবেন। সফরকারী কুইন্স ব্যাটন রিলে টিমকে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনা জানাতে একটি জাঁকজমকপূর্ণ র‌্যালি ও মােটর শােভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন।

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের পক্ষ থেকে সংবাদ মাধ্যমে পাঠানো এ বিজ্ঞপ্তি এসব তথ্য জানানো হয়েছে। বলা হয়, বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ডাক অধিদপ্তরের মহাপরিচালক মাে. সিরাজ উদ্দিন কুইন্স ব্যাটনের র‌্যাপলিকাটি বিওএ'র মহাসচিব সৈয়দ শাহেদ রেজার কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করােনাভাইরাসের বৈশ্বিক মহামারীর কারণে কমনওয়েলথ গেমসের মূল ব্যাটনটি ঢাকায় পাঠানো হয়নি। তার পরিবর্তে কমনওয়েলথ গেমস এসােসিয়েশনের নিযুক্ত প্রতিষ্ঠান রয়েল মেইল গ্রুপ একটি র‌্যাপলিকা প্রেরণ করেছে।

জানা গেছে, ৭ জানুয়ারি (শুক্রবার) ব্যাটন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) নেওয়া হবে। পথে সাফে স্বর্ণজয়ী কারাতেকা হুমায়রা আক্তার অন্তরা, ভারোত্তোলক জিয়ারুল ইসলাম, ফেন্সিংয়ে স্বর্ণজয়ী ফাতেমা মুজিব ও আল আমিন ইসলামের হাতে থাকবে ব্যাটন।

বিকেএসপি থেকে ঢাকায় ব্রিটিশ হাইকমিশনের উদ্দেশে রওয়ানা করা হবে। এ সময় কমনওয়েলথে পদকজয়ী দুই শুটার আব্দুল্লাহ হেল বাকি ও শাকিল আহমেদের কাছে থাকবে ব্যাটন। ব্রিটিশ হাইকমিশন থেকে ঢাকা ক্যান্টনমেন্টে নেওয়া হবে ব্যাটন।

পর দিন ৮ জানুয়ারি (শনিবার) সকাল সাড়ে ৯টায় শহিদ বীর উত্তম লে. আনোয়ার গার্লস কলেজে নেওয়া হবে ব্যাটন। এ সময় ব্যাটন বহন করবেন সাফে স্বর্ণজয়ী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত ও সোমা বিশ্বাস।

৯ জানুয়ারি (রোববার) রোমান সানা ও মাবিয়া আক্তার সীমান্ত বিওএতে নিয়ে যাবেন ব্যাটন। এরপর তারা যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের কাছে হস্তান্তর করবেন। এরপর দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ক্রীড়াঙ্গন সংশ্লিষ্টদের ব্যাটনের সঙ্গে ছবি তোলার সুযোগ দেওয়া হবে। এরপর ব্যাটনটি লাখা হবে ঢাকা ক্যান্টনমেন্টে এবং পরদিন ১০ জানুয়ারি (সোমবার) বাংলাদেশ ত্যাগ করবে কমনওয়েলথ গেমসের ব্যাটন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

কমনওয়েলথ গেমসে নারী ক্রিকেটারদের সূচি চূড়ান্ত

কমনওয়েলথ গেমসে নারী ক্রিকেটারদের সূচি চূড়ান্ত

কমনওয়েলথ গেমসে সরাসরি খেলতে পারছে না বাংলাদেশের মেয়েরা

কমনওয়েলথ গেমসে সরাসরি খেলতে পারছে না বাংলাদেশের মেয়েরা

আন্তর্জাতিক মানের কোচ ও প্রশিক্ষণ চান অ্যাথলেটরা

আন্তর্জাতিক মানের কোচ ও প্রশিক্ষণ চান অ্যাথলেটরা

ইতিহাস রচনা করলেন ১৫ বছরের অনিশ

ইতিহাস রচনা করলেন ১৫ বছরের অনিশ