আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২ মার্চ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪১ পিএম, ০২ মার্চ ২০২২
আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২ মার্চ

ক্রীড়াবিশ্বে প্রতিদিনই ঘটে কোনো না কোনো উল্লেখ্যযোগ্য ঘটনা। ঘটনা মনে থাকলেও সময় কিংবা তারিখ মনে রাখাটা কষ্টকর। ক্রীড়া বিশ্বে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনাগুলো স্মরণ করিয়ে দিতেই আমাদের এই আয়োজন। এক নজরে দেখে নিন ক্রীড়াবিশ্বে আজকের দিনে কি ঘটেছিল।

২০১১ : নিজেদের দ্বিতীয় বিশ্বকাপ খেলতে এসেই ইংল্যান্ডকে হারিয়ে দেয় আয়ারল্যান্ড। কেভিন ও’ব্রায়েনের ১১৩ রানে ভর করে ম্যাচ জেতে আইরিশরা।

২০১৯ : বাংলাদেশের বিপক্ষে নিজেদের টেস্ট ইতিহাসের সর্বোচ্চ সংগ্রহ গড়ে নিউজিল্যান্ড। এই ম্যাচে ৭১৫ রানে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড।

১৯৭৭ : ইংলিশ ক্রিকেটার অ্যান্ড্রু স্টাউসের জন্মদিন। ইংল্যান্ডের হয়ে ১০০ টেস্ট এবং ১২৭ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। নেতৃত্ব দিয়েছিলেন ইংল্যান্ডকে।

১৯৭৪ : ওয়েলিংটনে নিজের ক্যারিয়ারের সেরা ইনিংস খেলেন অজি কিংবদন্তি গ্রেগ চ্যাপেল। নিউজিল্যান্ডের বিপক্ষে ২৭৪ রানে অপরাজিত ছিলেন তিনি।

১৯৯৬ : দিল্লিতে বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত এবং শ্রীলঙ্কা। এ ম্যাচে শচীনের ১৩৭ রানে ভর করে ২৭১ রানের সংগ্রহ পায় ভারত। তবে লঙ্কান সনাথ জয়াসুরিয়ার ৭৬ বলে ৭৯ রানে ভর করে ছয় উইকেট বাকি থাকতেই ম্যাচ জেতে শ্রীলঙ্কা।

১৮৯৮ : সিডনিতে অ্যাশেজের ইতিহাসের দ্রুততম সেঞ্চুরি করেন জো ডার্লিং। ৯১ মিনিটে সেঞ্চুরি করেন তিনি। শেষ পর্যন্ত ১৭১ বলে ১৬০ রানে তার এই ইনিংস।

১৯৯৮ : ডারবানে আজহার মাহমুদের সেঞ্চুরি আর মোশতাক আহমেদের ক্যারিয়ার সেরা বোলিংয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট জয়ের স্বাদ পায় পাকিস্তান।

১৮৫৫ : ইংলিশ ক্রিকেটার ট্রেড পায়েটের জন্মদিন। কাউন্টি দল ইয়র্কশায়ারের কিংবদন্তি হিসেবে পরিচিত তিনি।

১৯১২ : দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার চাঁদ ল্যাংটনের জন্মদিন। দক্ষিণ আফ্রিকার হয়ে ১২ টেস্ট খেলেছিলেন তিনি।

১৯৭৯ : জিম্বাবুয়ের ক্রিকেটার মার্ক ভারমুইলেনের জন্মদিন। মানসিক সমস্যার কারণে দীর্ঘদিন দলের বাইরে ছিলেন। পরে অবশ্য বিভিন্ন বিতর্কিত কর্মকান্ডে জড়িয়ে নিষিদ্ধ হন এই ক্রিকেটার।

২০০৩ : বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। অজি পেসার অ্যান্ডি বিচেলের বোলিং তোপে ম্যাচ হারে ইংলিশরা। এ ম্যাচে অ্যান্ডি বিচেলের বোলিং ফিগার ছিল ২০ রানে ৭ উইকেট।

১৯৬৮ : অজিত ওয়াদেকার তার ক্যারিয়ারের একমাত্র সেঞ্চুরি করেন। তাও নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১ মার্চ

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১ মার্চ

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৮ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৮ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৭ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৭ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৬ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৬ ফেব্রুয়ারি