পদ্মা সেতুর জন্য প্রধানমন্ত্রী রাজনীতির ঊর্ধ্বে ধন্যবাদ প্রাপ্য: মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ১৯ মে ২০২২
পদ্মা সেতুর জন্য প্রধানমন্ত্রী রাজনীতির ঊর্ধ্বে ধন্যবাদ প্রাপ্য: মাশরাফি

পদ্মা সেতু; বাংলাদেশের বড় উন্নয়ন প্রকল্পের মধ্যে অন্যতম। অনেক প্রতিবন্ধকতা মোকাবেলা করেও দেশের সবচেয়ে বড় সেতুটি এখন উদ্বোধনের অপেক্ষায়। প্রকল্পটি শেষ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বর্তমান সরকারের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। একই সঙ্গে রাজনীতির ঊর্ধ্বে গিয়ে সবার কাছ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্তত একটি ধন্যবাদ প্রাপ্য বলেও মন্তব্য করেছেন তিনি।

বৃহস্পতিবার (১৯ মে) ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে পদ্ম সেতু নিয়ে দীর্ঘ এক স্ট্যাটাস দিয়েছেন মাশরাফি।

বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে সফল এ অধিনায়কের স্ট্যাটাসটি হুবুহ তুলে ধরা হলো-

দক্ষিণাঞ্চলের মানুষের জন্য পদ্মা সেতু কতটা জরুরি, ওই পথে চলাচলের অভিজ্ঞতা ছাড়া তা আসলে বোঝা খুবই কঠিন। দুটি ঈদের কথা উল্লেখ না-ই করলাম, তখন তো গোটা দেশের মানুষই নিউজে দেখতে পায় কতটা কষ্ট করে মানুষ নদী পার হয়। কিন্তু শীতকালে যে কী অবস্থা হয়, সেটা কেবল তারাই বোঝে, যাদের এই অভিজ্ঞতা হয়। তার ওপর নানা সময়ে নিম্নচাপ বা প্রাকৃতিক দুর্যোগ হলে তো কথাই নেই, সারা রাত ফেরি বন্ধ।

বছরজুড়ে নানা সময়ে গাড়ির সিরিয়াল যখন শুরু হয়, বিকেল থেকে পরদিন সকাল পর্যন্ত ঘাটে বসে থাকতে হয় অনেক ক্ষেত্রে। শত শত মালবাহী ট্রাক থাকে অপেক্ষায়, কাঁচামাল তো ঘাটেই পঁচে যায়, এসব মোটামুটি নিয়মিত চিত্র। এরপর যদি নদীর স্রোতে ঘাট ভেঙে যায়, যন্ত্রণা তখন আরও বেড়ে যায়।

সবচেয়ে বেদনাদায়ক ব্যাপার হয়, যখন কোনো মুমূর্ষু রোগী নদী পার হওয়ার জন্য অপেক্ষায় থাকে। প্রতিটি মিনিট তখন মনে হয় অনন্তকাল। ওই পরিবার তখন কতটা অসহায় থাকে, কেউ ওই অবস্থায় না পড়লে বোঝা দায়। ঘাটেই রোগী মারা গেছে, ঢাকায় এনে চিকিৎসা করানো যায়নি, এ রকম নজির আছে অনেক। প্লেনে বা হেলিকপ্টারে রোগী আনার সামর্থ্য কজনেরই বা আছে!

এছাড়াও আরও কত যে সমস্যার মুখোমুখি হতে হয়, এই পথের নিয়মিত যাত্রীরাই কেবল বোঝে। সেই যন্ত্রণাময় দিনগুলি শেষ হতে চলেছে। অনেক প্রতিবন্ধকতা পেরিয়ে, অনেক প্রতিকূলতা মোকাবেলা করে পদ্মা সেতু এখন উদ্বোধনের অপেক্ষায়। কোটি কোটি মানুষের কাছে এটা স্বপ্নের চেয়েও বড় কিছু। অনেকে কখনও কল্পনাও করতে পারেননি, জীবদ্দশায় পদ্মার ওপর সেতু দেখতে পাবেন। এটা স্রেফ ইট-সিমেন্টের সেতু নয়, এই অঞ্চলের মানুষের কাছে এটা অনেক আবেগ-অনুভূতির প্রতিশব্দ।

যুগ যুগ ধরে চলে আসা এসব সমস্যার সমাধান তো এখন হবেই, এই অঞ্চলে এখন শিল্প কারখানা গড়ে উঠবে, বেকারত্ব দূরীকরণে তা ভূমিকা রাখবে, গোটা দক্ষিণাঞ্চলের চেহারা বদলে যাবে।

ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। পদ্মা সেতুর জন্য আপনার প্রতি কৃতজ্ঞতা জানাতে আমার রাজনৈতিক পরিচয়ের প্রয়োজন পড়ে না। সমস্ত রাজনীতির ঊর্ধ্বে গিয়ে সবার থেকেই একটি ধন্যবাদ অন্তত আপনার প্রাপ্য।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

নারী ক্রীড়া সংস্থাকে ১০ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী

নারী ক্রীড়া সংস্থাকে ১০ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী

শিশুরা মোবাইল-ল্যাপটপে সময় কাটাচ্ছে, খুবই অমঙ্গলজনক: শেখ হাসিনা

শিশুরা মোবাইল-ল্যাপটপে সময় কাটাচ্ছে, খুবই অমঙ্গলজনক: শেখ হাসিনা

জাতীয় দলে এখন লবিংয়ের কোনো সুযোগ নেই: মাশরাফি

জাতীয় দলে এখন লবিংয়ের কোনো সুযোগ নেই: মাশরাফি

নিয়ম যাই হোক, তা যেন সবার জন্যই প্রযোজ্য হয়: তাসকিন ইস্যুতে মাশরাফি

নিয়ম যাই হোক, তা যেন সবার জন্যই প্রযোজ্য হয়: তাসকিন ইস্যুতে মাশরাফি