নিয়ম যাই হোক, তা যেন সবার জন্যই প্রযোজ্য হয়: তাসকিন ইস্যুতে মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৯ এএম, ২২ মার্চ ২০২২
নিয়ম যাই হোক, তা যেন সবার জন্যই প্রযোজ্য হয়: তাসকিন ইস্যুতে মাশরাফি

ফাইল ফটো

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরে প্রথমবারের মতো ডাক পেয়েছিলেন টাইগার পেসার তাসকিন আহমেদ। তবে দেশের খেলা চলায় আইপিএলে যাননি তিনি। তাসকিনের এই আত্মত্যাগের বিষয়টি পজিটিভ মনে করছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। একই সাথে সবার জন্য একই নিয়ম চালু রাখতে বোর্ডের প্রতিও আহ্বান জানিয়েছেন তিনি।

দলের খেলোয়াড় মার্ক উডের ইনজুরিতে পড়ায় লাক্ষ্মৌ সুপার জায়ান্টস টাইগার পেসার তাসকিন আহমেদকে দলে ভেড়াতে চেয়েছিল। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অনুমতি না দেওয়ায় এবং দেশের জন্য তাসকিনও না যাওয়ার কথা বলায় শেষ পর্যন্ত জিম্বাবুয়ের ব্লেসিং মুজারাবানিকে দলে নিয়েছে লাক্ষ্মৌ সুপার জায়ান্টস

মাশরাফি বলেন, “সিদ্ধান্ত বোর্ড নিক বা তাসকিন, অবশ্যই সিদ্ধান্তটি পজিটিভ মনে হয়েছে। কারণ, দেশের ক্রিকেটের কমিটমেন্ট সবার আগেই হওয়া উচিত। যদিও পৃথিবী চলছে বিপরীতমুখী এবং তার পক্ষে বা বিপক্ষে অনেক যুক্তি দাঁড় করিয়েই। শুধু একটাই খটকা, নিয়ম যাই হোক তা যেন সবার জন্যই প্রযোজ্য হয়। তাহলে দলের সবার মানসিকতা সুন্দর ও সুস্থ থাকবে, যা বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে জরুরি।”

তাসকিন ইস্যুতে সোমবার (২১ মার্চ) দিনগত রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে মাশরাফি ১৪২ শব্দের একটি স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসে তাসকিনের এমন সিদ্ধান্ত নিজের ভালোবাসাও প্রকাশ করেছেন তিনি।

জাতীয় দলের সবচেয়ে সফল সাবেক এ অধিনায়ক বলেন, “ভালো খেলতে থাকো তাসকিন, সুযোগ আপনিতেই আসবে। ৩ বছর আগে তোমাকে দলে দেখলে সবার রাগ হতো, আর আজ দলে তোমার গুরুত্ব তুমি নিজেই দেখছো। সব কিছুর মালিক আল্লাহ। আর এ যুদ্ধে তোমার পাশে ছিল খুব সামান্য কিছু মানুষ। তাদেরকে যথাযথ সম্মান দিও।”

ইনজুরি ও ফর্ম সমস্যায় এক সময় জাতীয় দল থেকে ছিটকে পড়েছিলেন তাসকিন। তবে কঠোন পরিশ্রমে দলে আবারও জায়গা করে নিয়েছেন এ টাইগার পেসার। মাঠের নিংড়ে দেন নিজের সর্বোচ্চটা।

মাশরাফি আরও বলেন, ‍“দেশের হয়ে মাঠে নেমে নিজেকে নিংড়ে দেও। কারণ, তোমার মতো হাজারও খেলোয়াড় এই দেশে খেলছে, যারা একবার হলেও দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চায়। যে সুযোগ আজ আছে কাল হয়তো থাকবে না। তাই তোমার ক্রিকেটের সেরা মূহূর্তগুলো হয়ে উঠুক লাল-সবুজেই। আল্লাহ তোমার সহায় হোন, আমিন।”

দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচে ওয়ানডে সিরিজ শেষে দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজে ১-১ সমতায় থাকায় শেষ ম্যাচটি পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে। দলের এমন সময়ে নিজের সেরাটা দিয়ে খেলতেই আইপিএলে যাননি তাসকিন। ওয়ানডে শেষে টেস্ট সিরিজেও খেলবেন তিনি।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

জাতীয় দলের খেলা থাকায় মিললো না তাসকিনের ছাড়পত্র

জাতীয় দলের খেলা থাকায় মিললো না তাসকিনের ছাড়পত্র

সাকিব স্যাক্রিফাইস করছে, এটা গুড নিউজ : সুজন

সাকিব স্যাক্রিফাইস করছে, এটা গুড নিউজ : সুজন

দেশের কথা ভেবে ফিরছেন না সাকিব, খেলবেন শেষ ওয়ানডে

দেশের কথা ভেবে ফিরছেন না সাকিব, খেলবেন শেষ ওয়ানডে

দলের জয়ে অবদান রাখাই তাসকিনের ‘মূল লক্ষ্য’

দলের জয়ে অবদান রাখাই তাসকিনের ‘মূল লক্ষ্য’