দুর্দান্ত একটি ফুটসাল টুর্নামেন্ট উপহার দিলো জেসিআই ঢাকা প্রেস্টিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ৩১ আগস্ট ২০২২
দুর্দান্ত একটি ফুটসাল টুর্নামেন্ট উপহার দিলো জেসিআই ঢাকা প্রেস্টিজ

ব্যস্ততম ঢাকা থেকে একটু দূরে ফুড কোর্ট শেফ’স টেবিল কোর্টসাইডে কোলাহল মুক্ত পরিবেশে অনুষ্ঠিত হলো ২০২২ ফুটসাল টুর্নামেন্ট। জেসিআই ঢাকা প্রেস্টিজের আয়োজনে এ টুর্নামেন্টে ২৪টি ফুটবল দল অংশ নিয়েছিল। সিক্স-এ-সাইড পদ্ধতির এ টুর্নামেন্টে ক্লাব ২২-কে হারিয়ে শিরোপা জয় করেছে মহল্লা ইউনাইটেড।

মঙ্গলবার (৩০ আগস্ট) ক্লাব ২২ এবং মহল্লা ইউনাইটেডের মধ্যকার ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হয় ২৪ দলের লড়াই। ফাইনালে ক্লাব ২২ দলকে ১-০ গোলে পরাজিত করে মহল্লা ইউনাইটেডে। এর আগে সিক্স-এ-সাইড পদ্ধতিতে ২৪ দল থেকে ১৬, ৮ এবং ৪টি দল নির্বাচিত করা হয়।

টুর্নামেন্টে অংশ নেওয়া ২৪টি দলকে ৮টি গ্রুপে ভাগ করা হয়। প্রত্যেক গ্রুপে ৩টি করে দল নিজেদের মধ্যে দুটি করে ম্যাচ খেলে। সেখান থেকে শীর্ষে থাকা দুটি দল পরবর্তি রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করে। এরপর শুরু হয় নক-আউট পর্ব।

জেসিআই ঢাকা প্রেস্টিজের এটি ছিল ফুটসাল টুর্নামেন্টের প্রথম আয়োজন। করোনা পরবর্তী ঘলবন্দি মানুষদের আনন্দ দিতেই জেসিআই ঢাকা প্রেস্টিজের এ আয়োজন ছিল। জেসিআই ঢাকা প্রেস্টিজের সভাপতি শারমিনা আক্তার পাতিনও ঠিক তেমনটাই জানিছেন।
sportsmail24
তিনি বলেন, “আমরা এবার ফুটবল নিয়ে ফুটসাল গেম আয়োজন করেছি। মূলত আমরা তো ইয়াংদের নিয়েই কাজ করি, সো আমরা চেয়েছিলাম যে জেসিআই আরও একটু গ্রোদ করুক, ইয়ুদরা আরও একটু জানুক। আর স্পোর্টস এমন একটা জিনিস যেটা তরুণদের মধ্যে বেশি জনপ্রিয়।”

শারমিনা আক্তার পাতিন বলেন, “সবাই ফুটবল খেলতে পছন্দ করে, ক্রিকেট খেলতে পছন্দ করে। সো আমরা চেয়েছি যে, আমাদের যে ১৮ থেকে ৪০ বছরের মানুষগুলো রয়েছে তারা এখানে খেলবে, আরও একটু নেটওয়ার্কিং হবে। ওনারা আমাদেরকে চিনবে আমরা ওনাদেরকে চিনবো। আরও সুন্দর করে যেন সোসাইটিতে কাজ করতে পারি। নেটওয়ার্কিং প্লাটফর্ম তৈরি করতে পারি। এটার জন্যই আসলে এবারের এ আয়োজন।”

নিজের প্রথম আয়োজনেই বেশ সারা পেয়েছেন বলে জানান জেসিআই ঢাকা প্রেস্টিজের সভাপতি শারমিনা আক্তার পাতিন। বলেন, “আমরা প্রথমমত চেয়েছিলাম ১৬টি টিম নিয়ে এ আয়োজন করতে। তবে রেজিস্ট্রেশনের তারিখ শেষ হওয়ার অনেক আগেই ১৬টি টিম কাভার হয়ে যায়। তারপরও আমাদের কাছে এত পরিমাণ ফোন কল আসতে থাকে যে, পরে আমরা এটাকে ২০ দলে নিয়ে যাই। এরপরও দল নিতে এত বেশি চাপ ছিল, পরে বাধ্য হয়ে ২৪ টিমে নিয়ে আসতে হয়েছে।”
sportsmail24টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে ছিল স্পোর্টসমেইল২৪.কম

জেসিআই সাউথের মেম্বার, সেই জায়গা থেকে জেসিআইয়ের সাথে কাজ করা। সবকিছু মিলিয়ে আমরা পজিটিভলি এ টুর্নামেন্টি আয়োজন করি। এটা সফলভাবে শেষ হওয়ায় আমরা খুশি এবং পরবর্তীতেও এ ধরনের ইভেন্টের সাথে আমরা থাকতে চাই। পরবর্তীতে আমরা মেয়েদের নিয়েও কাজ করতে চাই।

জেসিআই ঢাকা প্রেস্টিজ ফুটসাল টুর্নামেন্টে অংশ নেওয়া ২৪টি দল হলো- গোলরাস এএফসি, ইএল লুনাটিকো, ইমপালস এফসি, এনকেআর পাওয়ারেড বাই নগদ, ফেলকনস, সোবার্স স্লায়ার্স, পরিবর্তন করি, টিম জোকার্স, হোয়াইট টাইগার্স, চকবোর্ড, টিম ডেটোনেশন, ক্লাব ইলেভেন (১১), ট্রাবেল ফর ইউ, টিম সিকরেটস, জুনিয়র’স, স্ক্যাম ২০২২, ক্লাব ২২, পান্ডাস, জায়নেক্স জায়ান্টস, ধানমন্ডি এন্ড ফ্রেন্ডস, জেসিআই ঢাকা এচিভার্স, এফসি রেইবো, সোকার স্টার আরএমপি, মহল্লা ইউনাইটেড।

জেসিআই ঢাকা প্রেস্টিজ ফুটসাল টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে ছিল স্পোর্টসমেইল২৪.কম।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

‘অব্যাহতি’ নয়, বিমানবাহিনী থেকে ছুটি পেয়েছেন সুমন রেজা

‘অব্যাহতি’ নয়, বিমানবাহিনী থেকে ছুটি পেয়েছেন সুমন রেজা

আমরা এখন পেশাদার: জিকো

আমরা এখন পেশাদার: জিকো

ফুটবল থেকে নিজেদের গুটিয়ে নিচ্ছে সাইফ স্পোর্টিং!

ফুটবল থেকে নিজেদের গুটিয়ে নিচ্ছে সাইফ স্পোর্টিং!

পথশিশুদের বিশ্বকাপ: জীবন বদলে যাওয়ার গল্প

পথশিশুদের বিশ্বকাপ: জীবন বদলে যাওয়ার গল্প