রোনালদোকে ছাড়িয়ে মেসি নতুন রেকর্ড, জাকারবার্গের স্ট্যাটাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১০ এএম, ২১ ডিসেম্বর ২০২২
রোনালদোকে ছাড়িয়ে মেসি নতুন রেকর্ড, জাকারবার্গের স্ট্যাটাস

বিশ্বকাপের ফাইনাল জোড়া গোল করে এক আসরে গ্রুপ ও নক আউট পর্বের সবগুলো ম্যাচেই গোলের নতুন রেকর্ড গড়েছেন লিওনেল মেসি। তবে মাঠের বাইরে নতুন এক রেকর্ড সৃষ্টি করে আলোড়ন সৃষ্টি করেছেন আর্জেন্টিনাকে শিরোপা উপহার দেওয়ার মূল কারিগর। বিষয়টি নিয়ে ফেসবুক প্রতিষ্ঠাতা ও ইনস্টাগ্রামের মালিক মালিক মার্ক জাকারবার্গ।

ক্যারিয়ারে দীর্ঘ দিনের প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে পিছনে ফেলেছেন মেসি। বিশ্বকাপ জয়ের পর মেসি সামাজিক যোগাযোগ মাধ্যমে ইনস্টাগ্রামে পোস্ট দিয়েছিলেন, ‘বিশ্ব চ্যাম্পিয়ন’।

মেসির এই পোস্টটি ৪৩ মিলিয়ন লাইক পেয়েছে। একজন খেলোয়াড় হিসেবে এটাই ইনস্টাগ্রামে সর্বোচ্চ লাইক পাওয়ার রেকর্ড। এর আগে বিশ্ব কাপের শুরুতে পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর একটি ছবি পোস্ট করেছিলেন যেখানে মেসির সাথে তাকে দাবা খেলতে দেখা যাচ্ছে। রোনালদোর সেই পোস্টটি ৪১.৯ মিলিয়ন লাইক পেয়েছিল।

 
 
 
View this post on Instagram

A post shared by Leo Messi (@leomessi)

মেসি ওই পোস্টে লিখেন, “আমার পরিবার, সমর্থক এবং যারা আমাদের ওপর ভরসা রেখেছেন- তাদের সবাইকে ধন্যবাদ। আমরা আবারও প্রমাণ করতে পেরেছি- যখন আমরা একসঙ্গে এবং একতাবদ্ধ হয়ে লড়াই করি তখন আমরা যেকোনো কিছু করতে সক্ষম। পুরো কৃতিত্ব এই দলটির, যা ব্যক্তিগত স্বার্থ থেকে অনেক ওপরে।”

রেকর্ড ব্রেকিং ক্যারিয়ারে ফুটবলের সর্বোচ্চ শিরোপাটি এতদিন পাওয়ার সৌভাগ্য হয়নি মেসির। দোহার লুসাইল আইকনিক স্টেডিয়ামে ৮৯ হাজার দর্শকের উপস্তিতিতে কাতার বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে সেই অধরা শিরোপাটি হাতে তুলে নেন মেসি।

এদিকে, ইনস্টাগ্রামে নতুন এ রেকর্ডে মেসিকে ট্যাগ করে স্ট্যাটাস দিয়েছেন মেটার নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ। তিনি লিখেন, “লিও মেসির বিশ্বকাপের পোস্ট এখন ইনস্টাগ্রামের ইতিহাসে সবচেয়ে বেশি লাইক। ফাইনালের সময় হোয়াটসঅ্যাপ প্রতি সেকেন্ডে রেকর্ড ২৫ মিলিয়ন বার্তা পৌঁছেছে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

মিরপুরে সাকিব যখন ‘মেসি’

মিরপুরে সাকিব যখন ‘মেসি’

অল্পের জন্য বড় বিপদ থেকে বাঁচলেন মেসিরা

অল্পের জন্য বড় বিপদ থেকে বাঁচলেন মেসিরা

আমরা আবারও ফিরে আসবো: এমবাপ্পে

আমরা আবারও ফিরে আসবো: এমবাপ্পে

এখনই অবসর নিচ্ছেন না মেসি

এখনই অবসর নিচ্ছেন না মেসি