ওয়ালটন জাতীয় বেসবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশ পুলিশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১২ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯
ওয়ালটন জাতীয় বেসবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশ পুলিশ

‘ওয়ালটন ষষ্ঠ জাতীয় বেসবল প্রতিযোগিতা-২০১৯’ এ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ পুলিশ। রানার্স-আপ হয়েছে বাংলাদেশ আনসার। আর তৃতীয় হয়েছে জুট মিলস কর্পোরেশন (বিজেএমসি)।

শুক্রবার পল্টন মাঠে অনুষ্ঠিত ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই হয় বর্তমান চ্যাম্পিয়ন পুলিশ ও রানার্স-আপ আনসারের মধ্যে। তবে আগের মতো এবারও চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ পুলিশ।

৪-৩ ব্যবধানে আনসারকে হারিয়ে ওয়ালটন ষষ্ঠ জাতীয় বেসবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে পুলিশ। পুলিশের এটি হ্যাটট্রিক শিরোপা। আগের দুই আসরেও শিরোপা জিতেছে তারা।

এই নিয়ে জাতীয় বেসবলের ফাইনালে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হলো পুলিশ ও আনসার বেসবল দল। গত আসরের ফাইনালেও পুলিশ দল মাত্র এক পয়েন্টের ব্যবধানে আনসারকে হারিয়ে শিরোপা জিতেছিল।

চ্যাম্পিয়ন দলের হয়ে সোহান, জাহিদ, রেদওয়ান ও সালাম একটি করে পয়েন্ট অর্জন করেন। অপরদিকে রানার্সআপ আনসার দলের হয়ে সালমান, সাব্বির ও সবুজ মুন্সী একটি করে পয়েন্ট অর্জন করেন।

চ্যাম্পিয়ন দল পুলিশকে ট্রফি, মেডেল ও ২০ হাজার টাকার প্রাইজমানি দেয়া হয়েছে। অপরদিকে রানার্স-আপ দল আনসার পেয়েছে ট্রফি, মেডেল ও ১০ হাজার টাকার প্রাইজমানি। এ ছাড়া চ্যাম্পিয়ন ও রানার্স-আপ উভয় দলের খেলোয়াড়দের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স উপহার দেয়া হয়।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন বাংলার উপদেষ্টা (প্রশাসন ও মানব সম্পদ) মীর মো. মোতাহার হাসান ও রেডিও টুডের হেড অব প্রোগ্রাম ডেভেলপমেন্ট জহিরুল ইসলাম টুটুল। এছাড়া বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় ঢাকার পল্টন মাঠে পুরুষদের তিনদিন ব্যাপী এ প্রতিযোগিতায় ৮টি দল দুই গ্রুপে ভাগ হয়ে শিরোপার জন্য লড়াই করে। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে খেলে এবং সেখান থেকে বিজয়ী দুটি দল ফাইনাল খেলে।

প্রতিযোগিতায় অংশ নেয়া দলগুলো হলো- বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ পুলিশ, রানার্সআপ বাংলাদেশ আনসার, সাবেক দুইবারের চ্যাম্পিয়ন সিরাজগঞ্জ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (এসকেএসপি), সাবেক রানার্সআপ ঢাকা জেলা, চট্টগ্রাম বিভাগ, নবাগত বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন বিজেএমসি, ইউএসসিডি গাজীপুর, কমিউনিটি স্পোর্টস ক্লাব সাভার ঢাকা।


শেয়ার করুন :


আরও পড়ুন

নেত্রকোনা পুলিশকে হারিয়ে চ্যাম্পিয়ন জামালপুর পুলিশ

নেত্রকোনা পুলিশকে হারিয়ে চ্যাম্পিয়ন জামালপুর পুলিশ

পাকিস্তানকে বিপাকে ফেলতে গিয়ে নিষেধাজ্ঞার মুখে ভারত

পাকিস্তানকে বিপাকে ফেলতে গিয়ে নিষেধাজ্ঞার মুখে ভারত

গেইলকে উপহার দিলেন মাশরাফি

গেইলকে উপহার দিলেন মাশরাফি

প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি টুর্নামেন্টের সূচি প্রকাশ

প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি টুর্নামেন্টের সূচি প্রকাশ