বাংলাদেশিদের দখলে ছিল ওভালের স্টেডিয়াম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫২ এএম, ০৩ জুন ২০১৯

বিশ্বকাপে ইংল্যান্ডের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এ জয়ে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচেই জয় তুলে নিলেও নিজের দুই ম্যাচেই হারের স্বাদ পেল দক্ষিণ আফ্রিকা।

ম্যাচ শুরু আগে থেকেই বাংলাদেশিদের উল্লাস ধ্বনিতে মুখরিত ছিল ওভালের পুরো স্টেডিয়াম। পুরো ওভাল দখলে নিয়েছিল লন্ডনে বসবাস করা অসংখ্য বাংলাদেশি ও বাংলাদেশ থেকে যাওয়া প্রায় ২শ’ ক্রিকেটপ্রেমি।

স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টা) শুরু হয় বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার খেলা। এর তিন ঘণ্টা আগ থেকে ওভাল স্টেডিয়ামের আশপাশে জড়ো হতে থাকেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

বাংলাদেশ দলকে উৎসাহ যোগাতেই মাঠে ভেতরে প্রবেশের অপেক্ষায় থাকেন তারা। সময় গড়ানোর সাথে সাথে বাংলাদেশিদের সংখ্যা বাড়তে থাকে। ম্যাচ শুরুর প্রায় দেড় ঘণ্টা আগে ভেতরে প্রবেশের সুযোগ পান দর্শকরা। এরপর পুরো স্টেডিয়ামের গ্যালারি ছেপে যায় লাল-সবুজ জার্সি ও পতাকাতে। দেখে মনে হচ্ছিল এটি যেন বাংলাদেশের হোম অব ক্রিকেট মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম।
sportsmail24
খেলার মাঠে টাইগাররা যেমন দুর্দান্ত পারফরমেন্স করেছেন ঠিক তেমনি দর্শকরাও গ্যালারি থেকে তাদের সাহস যুগিয়েছেন। গ্যালারি থেকে বাংলাদেশ, বাংলাদেশ ধ্বনিতে কম্পিত হচ্ছিল বারবার।

এদিকে টিকিট কিনতে বেশ খরচও করতে হয়েছে ক্রিকেটপ্রেমিদের। ৪০ পাউন্ডের টিকিট ৭০-৮০ পাউন্ড দিয়ে কিনেছেন সমর্থকরা। আবার ৬০ পাউন্ডের টিকিট ১২০ পাউন্ড দিয়ে কিরেছেন অনেকে। সমর্থকরা জার্সি পরে, গায়ে-মাথায় লাল-সবুজের পতাকা জড়িয়ে, টাইগারদের প্রতিকৃৃতি নিয়ে গ্যালারিতে উপস্থিত হয়েছিলেন।

শুধুমাত্র টিকিটই নয়, বাংলাদেশের জার্সিও অনেক দাম দিয়ে কিনতে হয়েছে বলে জানা গেছে। তবে এতেই যেন কোন ক্লান্তি বা হতাশা ছিল না কারো মুখে। কারণ, বাংলাদেশ ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুন এক জয় তুলে নিয়েছে। দুর্দান্ত খেলে বিশ্বকাপ শুরু করলো বাংলাদেশ।


শেয়ার করুন :


আরও পড়ুন

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বাংলাদেশের দুর্দান্ত শুরু

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বাংলাদেশের দুর্দান্ত শুরু

১১ হাজারের ক্লাব যুক্ত হলো সাকিবের নাম

১১ হাজারের ক্লাব যুক্ত হলো সাকিবের নাম

পতাকা টাঙিয়ে সমর্থন জানাচ্ছেন টাইগার ভক্তরা

পতাকা টাঙিয়ে সমর্থন জানাচ্ছেন টাইগার ভক্তরা

৪০ বছরে তাহিরের অন্যরকম সেঞ্চুরি

৪০ বছরে তাহিরের অন্যরকম সেঞ্চুরি