সাকিবকে ‘নগর চাবি’ উপহার দিল চট্টগ্রাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৭ এএম, ৩১ জুলাই ২০১৯
সাকিবকে ‘নগর চাবি’ উপহার দিল চট্টগ্রাম

বিশ্বকাপ ক্রিকেটে অসাধারণ পারফরমেন্সের জন্য বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে সম্বর্ধনা দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। চসিকের পক্ষ থেকে সাকিবের হাতে সম্মানসূচক ‘নগর চাবি’ উপহার তুলে দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। দেশের প্রথম কোনো খেলোয়াড় হিসেবে সাকিব এ চাবি দিয়ে উপহার পেলেন।

মঙ্গলবার (৩০ জুলাই) বিকেলে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) ক্রিকেট কমিটির উদ্যোগে সাকিব আল হাসানকে বর্ণাঢ্য সংবর্ধনা দেওয়ার আয়োজন করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিতে ভিড় করেন হাজারও ক্রীড়াপ্রেমী মানুষ। এ সময় টাইগারদের টেস্ট জয়ের প্রথম ভেন্যু এম এ আজিজ স্টেডিয়ামে সাকিব ভক্তদের ঢল নামে।

অনুষ্ঠানে আ জ ম নাছির উদ্দীন বলেন, সাকিব শুধু একটি নাম নয়, নিজ গুণে তিনি একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছেন। সাকিবের অসাধারণ পারফরমেন্সের কারণেই বাংলাদেশ বিশ্বকাপের মঞ্চে ভালো খেলেছে। তার প্রতি সারাদেশের মানুষের সঙ্গে চট্টগ্রামবাসীও কৃতজ্ঞ।

তিনি বলেন, সাকিবের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কের কারণে বুঝেছি চট্টগ্রামের প্রতি, চট্টগ্রামের মানুষের প্রতি তার অগাধ ভালোবাসা আছে। চট্টগ্রামকে তিনি নিজের এলাকায়ই মনে করেন। দায়বদ্ধতার জায়গা থেকেই চট্টগ্রামবাসীর পক্ষ থেকে বিশ্ব বরেণ্য এ ক্রিকেটারকে ‘নগর চাবি’ দেওয়া হচ্ছে। তাকে সম্মানিত করে চট্টগ্রামবাসীই সম্মানিত হলো।
sportsmail24
মেয়র আরও বলেন, কোটি ক্রিকেট ভক্তের মতো খুদে ক্রিকেটারদের কাছেও সাকিব স্বপ্ন পুরুষ। তাকে কাছে পেলে খুদে ক্রিকেটাররা অনুপ্রাণিত হবে। এ জন্য এ অনুষ্ঠানে তার সঙ্গে চট্টগ্রামের খুদে ক্রিকেটারদের কথা বলার সুযোগ করে দেওয়া হয়েছে। যাতে চট্টগ্রাম থেকে সাকিব, তামিম বা মাশরাফির মতো মানের ক্রিকেটার ওঠে আসে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিক বলেন, সাকিবের কারণেই সারা বিশ্বে বাংলাদেশ আজ পরিচিত। সাকিব আমাদের কাছে শুধু একজন ব্যক্তি নন, তিনিই আমাদের বাংলাদেশ। তার মতো ব্যক্তিকে সম্মানিত করতে পেরে আমরা সম্মানিত হলাম। তাকে কাছে পেয়ে এখানকার তরুণরাও অনুপ্রাণিত হবে।

সাকিব আল হাসান তার বক্তব্যে বলেন, ‘ক্ষুদে ক্রিকেটারদের স্বপ্ন দেখতে হবে এবং স্বপ্ন বাস্তবায়নে প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। তাহলেই সাফল্য আসবে। আগামীতে ক্রিকেটারদের হাত ধরে বিশ্বের কাছে আরও পরিচিতি লাভ করবে।’


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ ক্রিকেট ইতিহাসে সাকিব

বিশ্বকাপ ক্রিকেট ইতিহাসে সাকিব

টেন্ডুলকারের সেরা একাদশে ভারতের ছয়জন, রয়েছেন সাকিবও

টেন্ডুলকারের সেরা একাদশে ভারতের ছয়জন, রয়েছেন সাকিবও

আইসিসির সেরা একাদশে সাকিব, জায়গা হয়নি কোহলির

আইসিসির সেরা একাদশে সাকিব, জায়গা হয়নি কোহলির

ভারতে না হলে ২০২৩ বিশ্বকাপ আয়োজনে ‘প্রস্তুত’ বাংলাদেশ

ভারতে না হলে ২০২৩ বিশ্বকাপ আয়োজনে ‘প্রস্তুত’ বাংলাদেশ