পিছিয়ে যাওয়া অলিম্পিকে বয়সসীমা বাড়ানোর আহ্বান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৭ পিএম, ২৭ মার্চ ২০২০
পিছিয়ে যাওয়া অলিম্পিকে বয়সসীমা বাড়ানোর আহ্বান

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে এক বছর পিছিয়েছে ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় ইভেন্ট অলিম্পিক। গেমসটি পিছিয়ে দেওয়ায় পুরুষ ফুটবলে বয়স সীমা বাড়ানোর আহ্বান জানিয়েছে ফুটবল ফেডারেশন অব অস্ট্রেলিয়া (এফএফএ)।

বৃহস্পতিবার (২৬ মার্চ) এক বিবৃতিতে এফএফএ জানায়, স্থগিত হয়ে যাওয়া টোকিও অলিম্পিকে অনুর্ধ্ব-২৩ পুরুষ ফুটবলের বয়সসীমা অনুর্ধ্ব-২৪ করার আহ্বান জানাচ্ছি, যাতে এবারের অনূর্ধ্ব-২৩ এর সকল খেলোয়াড় প্রতিযোগিতায় অংশ নিতে পারে। কারণ এক বছর পর তাদের বয়স ২৪ হবে।

এফএফএ’র প্রধান নির্বাহী জেমস জনসন বলেন, ‘ এক বছর পিছিয়ে যাওয়ায় বয়সের সামঞ্জস্য করতে টোকিও অলিম্পিক গেমসে পুরুষদের টুর্নামেন্টটি অনুর্ধ্ব-২৪ করার জন্য আমরা ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) সাথে খোলাখুলিভাবে আলোচনা করতে চাই।’

জাপানের টোকিওতে আগামী ২৪ জুলাই শুরু হওযার কথা ছিল অলিম্পিক গেমসের। কিন্তু করোনাভাইরাসের কারণে এক বছরের জন্য স্থগিত করা হয়েছে। এক বছর পিছিয়ে যাওয়ায় উদ্বেগ তৈরি হয়েছে। কিছু খেলোয়াড় বয়সের সীমাবদ্ধতার কারণে আগামী অলিম্পিকে অংশ নিতে পারবে না বা অনেকেই ফর্ম ও ফিটনেস হারাতে পারে।

বিবৃতিতে জনসন আরও বলেন, ‘টুর্নামেন্টের ফরম্যাট অনুর্ধ্ব-২৪ করা হলে যে সব খেলোয়াড় এ বছর গেমসে দেশের অংশ গ্রহণে ভুমিকা পালন করেছেন তাদের স্বপ্ন পুরণ হবে এবং একজন অলিম্পিয়ান হতে পারবে।’

এ বছরের অলিম্পিকের জন্য অস্ট্রেলিয়ার মত অনেক দলই নিজেদের তৈরি করেছিল। ২০১৮ সালে অস্ট্রেলিয়া অনুর্ধ্ব-২৩ পুরুষ দলের দায়িত্ব নেন গ্রাহাম আরনল্ড।


শেয়ার করুন :


আরও পড়ুন

করোনা নিয়ে ব্রাভোর গান ‘আমরা হাল ছাড়ছি না’

করোনা নিয়ে ব্রাভোর গান ‘আমরা হাল ছাড়ছি না’

৫০ লাখ টাকার চাল দিলেন গাঙ্গুলি

৫০ লাখ টাকার চাল দিলেন গাঙ্গুলি

করোনায় কর্মহীনদের পাশে দাঁড়ালেন  আলিম দার

করোনায় কর্মহীনদের পাশে দাঁড়ালেন আলিম দার

খেলার স্বাধীনতা চাইলে ঘরে থাকাটাই উত্তম : মাশরাফি

খেলার স্বাধীনতা চাইলে ঘরে থাকাটাই উত্তম : মাশরাফি