সাকিব-বাটলারদের পথে হাঁটছেন আজহার আলী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৪ পিএম, ২৯ এপ্রিল ২০২০
সাকিব-বাটলারদের পথে হাঁটছেন আজহার আলী

করোনাভাইরাসের বিপক্ষে লড়াইয়ে আর্থিকভাবে সহায়তা করতে সাকিব-বাটলারদের পথে হাঁটছেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক আজহার আলী। করোনায় অসহায় - দুস্থদের পাশে দাঁড়াতে চ্যাম্পিয়নস ট্রফির জার্সি ও ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে বেশ সফল ছিলেন আজহার আলী। যেখানে ৫ ম্যাচে ৩ অর্ধ-শতকের সাহায্যে করেছিলেন ২২৮ রান। চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা ছাড়াও ওই ব্যাট দিয়ে ক্যারিয়ারের প্রথম ত্রিপল সেঞ্চুরি করেন তিনি। শুধু ব্যাটই নয় সেই সাথে ওই আসরের সকল পাকিস্তানি ক্রিকেটারের অটোগ্রাফ সম্বলিত জার্সি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

যেখানে ব্যাট ও জার্সির ভিত্তিমূল্য ধরা হয়েছে ১০ লাখ পাকিস্তানি রুপি। সোমবার থেকে নিলাম শুরু হয়ে চলবে ৫ মে পর্যন্ত। বিড করার সুযোগ থাকছে তার হোয়াটসঅ্যাপ নাম্বারে ও টুইটুারে।

টুইটারে এক বার্তায় তিনি বলেন, চলমান সঙ্কটের কারণে যারা ভুক্তভোগী তাদের সহায়তা করতে আমার পছন্দের দুটি জিনিস নিলামে তুলবো। যার ভিত্তিমুল্য রেখেছি ১০ লাখ পাকিস্তানি রুপি। নিলাম এখন থেকেই শুরু যা চলবে ৫ মে পর্যন্ত।

নিলামের মাধ্যমে আর্থিক সহায়তা করতে প্রথম উদ্যোগ নিয়েছিলেন জস বাটলার। বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুলেছিলেন বাটলার। নিজের ব্যাট-জার্সি ও উইকেট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের ডান-হাতি পেসার জেমস এন্ডারসনও।

ইংল্যান্ডের মত বাংলাদেশের তারকা খেলোয়াড়রাও নিজের পছন্দের ক্রিকেট সরঞ্জামাদি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। এর মধ্যে আছেন-মাশরাফি বিন মর্তুজা মুশফিকুর রহিম-মোহাম্মদ আশরাফুল-এনামুল হক বিজয়সহ আরও অনেকে। সাকিব আল হাসান তো নিজের প্রিয় ব্যাট নিলামে ২০ লাখ টাকায় বিক্রিও করে দিয়েছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

ধান কাটতে কৃষকদের কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন দিলেন মাশরাফি

ধান কাটতে কৃষকদের কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন দিলেন মাশরাফি

চড়া দামে বিক্রি হলো ম্যারাডোনার জার্সি

চড়া দামে বিক্রি হলো ম্যারাডোনার জার্সি

৯১ ক্রীড়াবিদের পাশে তামিম ইকবাল

৯১ ক্রীড়াবিদের পাশে তামিম ইকবাল

বাটলারের পর এবার এন্ডারসন

বাটলারের পর এবার এন্ডারসন