টোকিও অলিম্পিক দেখতে চেয়ে এখন বিপাকে দর্শক-সমর্থকরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪১ এএম, ১১ মে ২০২০
টোকিও অলিম্পিক দেখতে চেয়ে এখন বিপাকে দর্শক-সমর্থকরা

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে এক বছর পিছিয়ে গেছে বিশ্বের সবচেয়ে সেরা ক্রীড়া ইভেন্ট টোকিও অলিম্পিক। এবারের অলিম্পিক টোকিওতে অনুষ্ঠিত হবে তা দু’বছর আগ থেকেই জানা ছিল। ফলে অলিম্পিকের খেলা উপভোগ করতে আগেভাগেই বিমানের টিকিটি ও হোটেল বুকিং করেছিলেন দর্শক-সমর্থকরা।

করোনার সংক্রামন থেকে রক্ষা পেতে টোকিও অলিম্পিক পিছিয়ে যাওয়ায় বিমানের টিকিট ও হোটেল বুকিং বাতিল করতে হচ্ছে দর্শক-সমর্থকদের। তবে বুকিং দেওয়ার অর্থ ফেরত না পাওয়ায় বিপাকে পড়েছেন তারা।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি আসর বাতিলের পর বলেছে ২০২০ সালের অলিম্পিকের নানা ইভেন্ট দেখার জন্য যারা টিকিট কেটেছিলেন, তারা ২০২১ সালেও ঐ টিকিটেই খেলা দেখতে পাবেন। তবে যদি কেউ না দেখতে চায়, তাদের টাকা ফেরত দেওয়া হবে। তবে বিমান ও হোটেলের বুকিং বাতিল করলেও অর্থ ফেরত দিচ্ছে না বিমান সংস্থা ও হোটেল কর্তৃপক্ষ।

আমেরিকার ওয়াশিংটন ইউনিভার্সিটির এক প্রফেসার সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘অলিম্পিকের জন্য বিমান বুকিং ও ২৬ দিনের জন্য ছাত্র-ছাত্রীরা থাকবেন বলে ৩০টি রুম বুকিং দিয়েছিলেন। এ জন্য তাদের খরচ হয়েছে ৮৩ হাজার ইউরো। তবে বিমান ও হোটেল বুকিং বাতিল করলে তারা কোন অর্থ দেবে না। এমনকি যদি আগামী বছর তা ট্রান্সফার করি তাতেও বিমান সংস্থা ও হোটেল কর্তৃপক্ষ রাজি নয়।’

টোকিও হোটেল কমিটির সচিব শিগেমি সুডো বলেছেন, ‘আমাদের যে কী পরিমাণ ক্ষতি হচ্ছে, তার আমরা বুঝতে পারছি। এটি আমাদের জন্য বিরাট এক ধাক্কা।’

এ পরিস্থিতিতে ইতোমধ্যে বিমান সংস্থা ও হোটেল কর্তৃপক্ষের বিপক্ষে অলিম্পিক কমিটির কাছে নালিশ করেছে বিভিন্ন দেশের দর্শক-সমর্থকরা। তবে অলিম্পিক কমিটি এখনো কোন ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেয়নি।

এদিকে টোকিও অলিম্পিক পিছিয়ে নতুন সূচি অনুযায়ী ২০২১ সালে ২৩ জুলাইয়ে শুরু হয়ে শেষ হবে ৮ আগস্ট। তবে এর মধ্যে করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার না হলে পিছিয়ে যাওয়া তারিখ নিয়েও শঙ্কা রয়েছে। ভ্যাকসিন আবিষ্কার না হলে টোকিও অলিম্পিক আয়োজন করা সম্ভব হবে না বলে মনে করেন টোকিও অলিম্পিক কমিটির প্রধান ইয়োশিরো মোরি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টোকিও অলিম্পিকের নতুন তারিখ ঘোষণা

টোকিও অলিম্পিকের নতুন তারিখ ঘোষণা

অলিম্পিকে যোগ্যতা অর্জনে নতুন ডেডলাইন

অলিম্পিকে যোগ্যতা অর্জনে নতুন ডেডলাইন

অনিশ্চয়তার মধ্যেই অলিম্পিকের মশাল গ্রহণ

অনিশ্চয়তার মধ্যেই অলিম্পিকের মশাল গ্রহণ

অলিম্পিকে পতাকা বহনে আনা হলো পরিবর্তন

অলিম্পিকে পতাকা বহনে আনা হলো পরিবর্তন