টেনিস থেকে সানিয়া মির্জার বিদায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৫ পিএম, ১৯ জানুয়ারি ২০২২
টেনিস থেকে সানিয়া মির্জার বিদায়

চলমান মৌসুম শেষেই টেনিসকে বিদায় জানানোর ঘোষণার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। ভারতীয় বিভিন্ন গণমাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে।

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম পর্বে নারী দ্বৈতের লড়াইয়ে নেমেছিলেন সানিয়া মির্জা। তবে সেখানেই থেমেছে তার যাত্রা। ইউক্রেনের নাদিয়া কিচেনকে সাথে নিয়ে স্লোভাকিয়ার তামারা জিদানেস্ক এবং কাইয়া ইয়ুভানেস্কের কাছে সরাসরি ৪-৬, ৬-৭ সেটে হেরে বিদায় নিয়েছেন তারা।

অস্ট্রেলিয়ান ওপেনের নারী দ্বৈতের প্রথম রাউন্ড থেকে বিদায়ে সানিয়ার থেকে বেশি দায়ী ছিলেন কিচেনক। তার আনফোর্সড ইরোরের কারণে বারবার পিছিয়ে পড়েছিল সানিয়া-কিচেনক জুটি।

নারী দ্বৈতে হারলেও এখনও অস্ট্রেলিয়ান ওপেনে টিকে আছেন সানিয়া। মিশ্র দ্বৈতে মাঠে নামবেন তিনি। নারী দ্বৈতে হারের পর নিজের বিদায়ের বার্তা দিয়ে দেন তিনি।

বিদায়ী বার্তায় তিনি জানান, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি, এটাই হতে যাচ্ছে আমার শেষ মৌসুম। আমি এবার প্রতি সপ্তাহ ধরে ধরে এগোনোর সিদ্ধান্ত নিয়েছি। পুরো মৌসুম খেলতে পারব কিনা নিশ্চিত নই আমি।’

২০০৩ সালে পেশাদার টেনিস ক্যারিয়ারে নাম লেখান সানিয়া মির্জা। টানা ১৯ বছর শীর্ষ পর্যায়ে টেনিস খেলেছেন এ তারকা। একক বিভাগের থেকে দ্বৈত বিভাগে বেশি সাফল্য পেয়েছেন তিনি। দ্বৈতে জিতেছেন ছয়টি গ্রান্ড গ্ল্যাম শিরোপা।

একক বিভাগে সানিয়ার ক্যারিয়ারের সেরা অর্জন ছিল র‍্যাঙ্কিংয়ে ২৭তম স্থানে উঠেছিলেন তিনি।

সভেতলানা কুজনেৎসোভা, ভেরা জনারেভারা, মারিওন বারতোলি, সাবেক বিশ্বসেরা টেনিস তারকা মার্টিনা হিঙ্গিস, দিনারা সাফিনা, ভিক্টোরিয়া আজারেঙ্কাদের বিপক্ষে দারুণ কিছু জয়ও আছে তার ঝুলিতে। তবে কবজির বড়সড় এক চোট তার একক ক্যারিয়ারটাকে আর বড় হতে দেয়নি।

ভারতের ইতিহাসে মাত্র দুইজন নারী টেনিস তারকা ডব্লিউটিএ শিরোপা জিতেছেন, তার মধ্যে একজন সানিয়া। টেনিস র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ১০০-তে পৌঁছানো একমাত্র ভারতীয় টেনিস তারকা তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়ান ওপেনে অভিষেকেই উজ্জ্বল রাডুকানু

অস্ট্রেলিয়ান ওপেনে অভিষেকেই উজ্জ্বল রাডুকানু

শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শেষ হাসি অ্যান্ডি মারের

শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শেষ হাসি অ্যান্ডি মারের

এবার আদালতে হারলেন জোকোভিচ, ফিরবেন দেশে

এবার আদালতে হারলেন জোকোভিচ, ফিরবেন দেশে

জয় দিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু করলেন নাদাল

জয় দিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু করলেন নাদাল