ফাইনালে মুখোমুখি জকোভিচ-ডেল পোত্রো

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৮
ফাইনালে মুখোমুখি জকোভিচ-ডেল পোত্রো

ইউএস ওপেনের পুরুষ এককের ফাইনাল নিশ্চিত করেছেন নোভাক জকোভিচ ও হুয়ান মার্টিন ডেল পোত্রো। শেষ চারের লড়াইয়ে হাঁটুর ইনজুরিতে পড়ে ম্যাচ শেষ না করেই রাফায়েল নাদাল কোর্ট ত্যাগ করলে আর্জেন্টাইন তারকা ডেল পোত্রোর ফাইনাল নিশ্চিত হয়।

নাদাল যখন ম্যাচ ছেড়ে চলে যান তৃতীয় বাছাই ও ২০০৯ সালের চ্যাম্পিয়ন ডেল পোত্রো ওই সময় ৭-৬ (৭/৩), ৬-২ গেমে এগিয়ে ছিলেন।
ফাইনালে ডেল পোত্রোর প্রতিপক্ষ সার্বিয়ান তারকা জকোভিচ।

সেমিফাইনালে ২০১১ ও ২০১৫ বিজয়ী জকোভিচ জাপানীজ তারকা কেই নিশিকোরিকে ৬-৩, ৬-৪, ৬-২ গেমের সরাসরি সেটে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেন। এটি জকোভিচের ইউএস ওপেনে অষ্টম ও ক্যারিয়ারের ২৩তম স্ল্যাম ফাইনাল।

১০ বছরের পুরোনো প্রতিদ্বন্দ্বী হিসেবে ডেল পোত্রোর বিপক্ষে জকোভিচের জয়ের অনুপাত ১৪:৪। এর মধ্যে ২০০৭ ও ২০১২ সালে ইউএস ওপেনে একটি সেটও হারেননি সার্বিয়ান তারকা।

ইনজুরির কারণে ২০১৭ সালের টুর্নামেন্টে না খেলা জকোভিচ বলেন, ‘আমরা কখনই কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে একে অপরের বিপক্ষে খেলিনি। একজন মানুষ ও খেলোয়াড় হিসেবে তার প্রতি আমার অগাধ শ্রদ্ধা আছে। অতীতে ইনজুরির কারণে তার বেশ সমস্যায় পড়তে হয়েছে। কিন্তু সে সত্যিকার অর্থেই একজন বড় মাপের খেলোয়াড়। বড় ম্যাচে সে নিজেকে দারুণভাবে প্রমাণ করেছে।’

এদিকে ক্যারিয়ারে আরও একবার হাঁটুর ইনজুরিতে পড়ে দারুণ হতাশ নাদাল বলেছেন, ‘আমি সবসময়ই ম্যাচে এভাবে বিদায় নেয়াকে ঘৃণা করি।’

ক্যারিয়ারের বেশিরভাগ সময়ই হাঁটুর ইনজুরিতে ভোগা নাদাল অবশ্য বিশ্বাস করেন এবারের সমস্যাটা খুব একটা গুরুতর নয়। জানুয়ারিতে মারিন সিলিচের বিপক্ষে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে পঞ্চম সেটে পিছিয়ে থাকার সময় নাদাল এই ইনজুরির কারণে নাম প্রত্যাহারে বাধ্য হয়েছিলেন। নিউ ইয়র্কে চতুর্থ ও ক্যারিয়ারে ১৮তম স্ল্যাম শিরোপা জয়ের লক্ষ্যে নাদাল কোর্টে নেমেছিলেন। সেমিফাইনালের পথে তিনি বেশ ভালভাবেই এগিয়ে যাচ্ছিলেন। কোয়ার্টার ফাইনালে ডোমিনিক থেইমকে পরাস্ত করতে সময় নিয়েছেন দীর্ঘ প্রায় পাঁচ ঘণ্টা। কিন্তু সেমিফাইনালে দ্বিতীয় সেটে ডান হাঁটুর ইনজুরি তাকে বেশিদূর যেতে দিল না।


শেয়ার করুন :


আরও পড়ুন

নারীর ক্ষমতায়নে শেরপুরে কিশোরীদের লন-টেনিস প্রশিক্ষণ

নারীর ক্ষমতায়নে শেরপুরে কিশোরীদের লন-টেনিস প্রশিক্ষণ

ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে ওরা পাঁচজন

ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে ওরা পাঁচজন

নাদাল-ফেদেরার জয়ের দিন মারের বিদায়

নাদাল-ফেদেরার জয়ের দিন মারের বিদায়

সেরেনার ‘ক্যাটস্যুট’ নিয়ে সমালোচনার ঝড়

সেরেনার ‘ক্যাটস্যুট’ নিয়ে সমালোচনার ঝড়