নারীর ক্ষমতায়নে শেরপুরে কিশোরীদের লন-টেনিস প্রশিক্ষণ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১০:১৫ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৮
নারীর ক্ষমতায়নে শেরপুরে কিশোরীদের লন-টেনিস প্রশিক্ষণ

নারীর ক্ষমতায়ন ও কিশোরী উন্নয়নের লক্ষ্যে শেরপুর জেলার কিশোরীদের লন-টেনিস প্রশিক্ষণ দিয়েছে শেরপুর পৌরসভা। শেরপুর টেনিস ক্লাব মাঠে কিশোরীদের এ লন-টেনিস খেলার কলাকৌশল হাতে-কলমে শেখানো হয়।

নগর পরিচালন ও উন্নতিকরণ প্রকল্প-৩ এর (ইউজিআইআইপি-৩) আওতায় জেন্ডার এক্সিলারেটিং প্রোগ্রাম (এঅচ) খাতের অর্থায়নে এ লন-টিনিস প্রশিক্ষণের আয়োজন করা হয়। আট দিনব্যাপী এ প্রশিক্ষণে শেরপুর পৌর কিশোরী ক্লাবের ১৬ জন কিশোরী অংশগ্রহণ করে।

প্রশিক্ষণ শেষে সোমবার বিকেলে শেরপুর টেনিস ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় সমাপনী অনুষ্ঠান। অনুষ্ঠানে অতিথি ছিলেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম।

এছাড়া পৌর মেয়র আলহাজ গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন টেনিস ক্লাবের সহ-সভাপতি ডা. এমএ বারেক তোতা, সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান পাপ্পু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, পৌরসভার নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. রেজাউল করিম, সচিব আবু লায়েছ, মো. বজলুল করিম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম, পুলিশ পরিদর্শক মো. রেজাউল হক, সাংবাদিক মেরাজ উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে ১৬ কিশোরী প্রশিক্ষণার্থী ও জাতীয় টেনিস কোচ আসমত আলীর হাতে সম্মাননার অর্থ তুলে দেন অতিথিরা। এ সময় লন-টেনিস প্রশিক্ষণে অংশগ্রহণকারী কিশোরীদের উদ্দেশ্যে প্রধান অতিথি পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম বলেন, পৌর সভার অর্থায়নে যে লন-টেনিস প্রশিক্ষণ দেয়া হলো, এসব কিশোরীরা ক্রীড়াঙ্গাণে একদিন জাতীয় এবং আন্তর্জাতিকভাবে দেশের সুনাম বয়ে আনবে। আমি তাদের নিয়ে এমন আশাবাদ রাখছি।

টেনিস ক্লাবের সহ-সভাপতি এমএ বারেক তোতা প্রশিক্ষণে অংশ নেওয়া কিশোরীদের অনুশীলনের জন্য শেরপুর টেনিস ক্লাবের দরজা সবসময় খোলা থাকবে বলে ঘোষণা দেন। পৌর মেয়র গোলাম কিবরিয়া ভবিষ্যতে আরও উন্নত প্রশিক্ষণ আয়োজনের প্রতিশ্রুত দেন এবং কিশোরীদের অনুশীলনের জন্য টেনিস ক্লাবে চারটি র‌্যাকেট প্রদান করেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে ওরা পাঁচজন

ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে ওরা পাঁচজন

নাদাল-ফেদেরার জয়ের দিন মারের বিদায়

নাদাল-ফেদেরার জয়ের দিন মারের বিদায়

সেরেনার ‘ক্যাটস্যুট’ নিয়ে সমালোচনার ঝড়

সেরেনার ‘ক্যাটস্যুট’ নিয়ে সমালোচনার ঝড়

সেরেনার ক্যারিয়ারের সবচেয়ে বাজে পরাজয়ের স্বাদ

সেরেনার ক্যারিয়ারের সবচেয়ে বাজে পরাজয়ের স্বাদ