অস্ট্রেলিয়ান ওপেনে নেই সেরেনা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:২২ পিএম, ০৯ জানুয়ারি ২০১৮
অস্ট্রেলিয়ান ওপেনে নেই সেরেনা

গত সপ্তাহে টেনিস কোর্টে দীর্ঘ ১১ মাস পর ফিরেছিলেন সেরেনা উইলিয়ামস। তাতে হারের লজ্জা পেলেও আশার বাণী শুনিয়েছিলেন- অস্ট্রেলিয়ান ওপেনে ফিরতে পারেন মার্কিন তারকা! যদিও শর্ত জুড়ে দিয়েছিলেন তাতে। সেই ঘোষণা অনুসারে পুরোপুরি প্রস্তুতি না থাকায় টুর্নামেন্ট থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন সাবেক এক নম্বর।

২৩টি গ্র্যান্ড স্লাম জয়ী ও বর্তমান অস্ট্রেলিয়ান ওপেন জয়ী সেরেনা বিবৃতিতে জানিয়েছেন সেই কথা, ‘আমি সেরার কাছে আছি। তবে অতটা কাছে নই, যেটা আমি চাই।’
এর আগে ব্রিটেনের অ্যান্ডি মারেও টুর্নামেন্ট থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন। টুর্নামেন্ট শুরু হবে ১৫ জানুয়ারি।

সেরেনা গতবার যখন এই গ্র্যান্ড স্লাম জেতেন, তখন ৮ সপ্তাহের অন্তঃসত্ত্বা ছিলেন। এরপর সন্তানের জন্ম দিতে টেনিস কোর্টের বাইরে ছিলেন প্রায় ১১ মাস! সেই মার্কিন তারকাই গত সপ্তাহে প্রত্যাবর্তনের ম্যাচ খেলেন আবুধাবিতে। সেখানে দর্শনীয় কিছু শট খেলেছেন। তবে দীর্ঘ সময় কোর্টের বাইরে থাকায় ছন্দে ফিরতে কষ্ট হচ্ছিল তার।

তাই তখনই অস্ট্রেলিয়ান ওপেনে খেলা নিয়ে প্রকাশ করেছিলেন সংশয়, ‘আমি এখনও জানি না প্রস্তুতি আছে কি নেই। তবে কোচের সঙ্গে বসে সব কিছু বিশ্লেষণের পরেই বোঝা যাবে।’ অবশেষে বিশ্লেষণের পরই নিজেকে প্রত্যাহার করে নিলেন বর্তমানে র‌্যাংকিংয়ে ২২তম স্থানে থাকা সেরেনা।


শেয়ার করুন :


আরও পড়ুন

জয় দিয়ে বছর শুরু শারাপোভার

জয় দিয়ে বছর শুরু শারাপোভার

ইনজুরির কারণেই সরে দাঁড়ালেন নাদাল

ইনজুরির কারণেই সরে দাঁড়ালেন নাদাল