বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ: শেরপুর পৌরসভার বালক-বালিকাদের বাজিমাত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৩ পিএম, ৩১ মে ২০২২
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ: শেরপুর পৌরসভার বালক-বালিকাদের বাজিমাত

শেরপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল (অ-১৭) বালক এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল (অ-১৭) বালিকা উভয় টুনামেন্টেই চ্যাম্পিয়ন হয়েছে শেরপুর পৌরসভা। দুর্দান্ত লড়াইয়ে মেয়েরা ৩-০ গোলে নকলা উপজেলা দলকে এবং ছেলেরা ১-০ গোলে ঝিনাইগাতী উপজেলা দলকে পরাজিত করে।

রোববার (২৯ মে) জেলার শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে দুটি ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।

বালকদের বঙ্গবন্ধু গোল্ডকাপে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় ঝিনাইগাতী উপজেলা দলের বিপক্ষে ১৭তম মিনিটে জয় সূচক একমাত্র গোলটি করেন শেরপুর পৌরসভা দলের স্ট্রাইকার রকি ইসলাম। পরবর্তীতে উভয় দল আক্রমণ-পাল্টা আক্রমণ করলেও আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে শেরপুর পৌরসভা।

একই মাঠে অনুষ্ঠিত বালিকাদের বঙ্গমাতা গোল্ডকাপে একতরফা খেলে শেরপুর পৌরসভা দল ৩-০ ব্যবধানে নকলা উপজেলা দলকে পরাজিত করে। শেরপুর পৌরসভার পক্ষে মিডফিল্ডার লিমু ২৩ মিনিটে, আক্রমণভাগের রাজুমনি ৩৬ মিনিটে এবং মিডফিল্ডার ভাবনা আক্তার ৪১ মিনিটে একটি করে গোল করেন।

জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া কার্যালয় আয়োজিত এ টুর্নামেন্টের খেলা শেষে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরষ্কার বিতরণ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। উভয় টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি ও খেলোয়াড়দের মেডেল প্রদান করা হয়।

এছাড়া বঙ্গবন্ধু বালক গোল্ডকাপ ফুটবলে চ্যাম্পিয়ন শেরপুর পৌরসভা দলের স্ট্রাইকার রকি ইসলাম ৩ ম্যাচে চার গোল করে সর্বোচ্চ গোলদাতা এবং মিডফিল্ডার সুমন মিয়া সেরা খেলোয়াড়ের পুরষ্কার লাভ করেন।

অন্যদিকে, বঙ্গমাতা বালিকা গোল্ডকাপ ফুটবলেও চ্যাম্পিয়ন পৌরসভা দলের মিডফিল্ডার হেলেনা আক্তার ৩ ম্যাচে এক হ্যাটট্রিকসহ ৭ গোল করে সর্বোচ্চ গোলদাতা এবং স্ট্রাইকার ভাবনা আক্তার সেরা খেলোয়াড়ের পুরষ্কার লাভ করেন।

জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকার জানান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল (অ-১৭) বালক এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল (অ-১৭) বালিকা জেলা পর্যায়ের খেলায় ৫টি উপজেলা ও ১টি পৌরসভা দলসহ ৬টি করে দল অংশগ্রহণ করে।

নক-আউট ভিত্তিতে অনুষ্ঠিত এ টুর্নামেন্ট থেকে বাছাইকৃত খেলোয়াড়দের নিয়ে বালক ও বালিকা দু’টি পৃথক দল তৈরি করা হবে। যারা পরবর্তীতে ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ের খেলায় অংশগ্রহণ করবে। চূড়ান্তপর্বে বাছাইকৃত খেলোয়াড়দের দু’টি দলকে উন্নত প্রশিক্ষণের জন্য সরকারি উদ্যোগে ব্রাজিল, স্পেন কিংবা পর্তুগাল পাঠানো হবে।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

খুদে শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া প্রতিমন্ত্রীর শুভেচ্ছা উপহার

খুদে শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া প্রতিমন্ত্রীর শুভেচ্ছা উপহার

শেরপুরে যুব সমাবেশে প্রীতি খেলাধুলা

শেরপুরে যুব সমাবেশে প্রীতি খেলাধুলা

শেরপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে পাকুড়িয়া ইউপি চ্যাম্পিয়ন

শেরপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে পাকুড়িয়া ইউপি চ্যাম্পিয়ন

স্কুল ক্রিকেটে সাব্বিরের শিকার ৬ উইকেট

স্কুল ক্রিকেটে সাব্বিরের শিকার ৬ উইকেট