শেরপুরে শুরু হয়েছে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২২
শেরপুরে শুরু হয়েছে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা

শেরপুরে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দাবা উপ-কমিটির ব্যবস্থাপনায় শুরু হয়েছে ডিএসএ দাবা প্রতিযোগিতা এবং স্কুল দাবা প্রশিক্ষণ ও প্রতিযোগিতা-২০২২। স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মিলনায়তনে শনিবার (৩ সেপ্টেম্বর) এ দাবা প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক সাহেলা আক্তার।

দাবা উপ-কমিটির সম্পাদক হাকিম বাবুল জানান, এবারের ডিএসএ দাবা প্রতিযোগিতায় জেলার ৪০ জন দাবা খেলোয়াড় অংশগ্রহণ করছেন। প্রাথমিক পর্বে ৭ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে অংশগ্রহণ শেষে শীর্ষ ১২ জন ফাইনাল পর্বে রাউন্ড রবীন লিগ ভিত্তিতে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়া এবার স্কুল দাবা প্রতিযোগিতায় জেলার ৯টি স্কুলের ২৯ জন ক্ষুদে দাবাড়ু অংশগ্রহণ করছে। ১২ সেপ্টেম্বর পর্যন্ত এসব প্রতিযোগিতার পাশাপাশি স্কুল পড়ুয়া ক্ষুদে দাবাড়ুদের প্রশিক্ষণ কার্যক্রমও চলবে।

তিনি বলেন, জেলা ডিএসএ দাবা প্রতিযোগিতার চ্যাম্পিয়ন খেলোয়াড় বাংলাদেশ দাবা ফেডারেশন আয়োজিত জাতীয় দাবা ‘বি’ প্রতিযোগিতায় বাছাইপর্বে শেরপুর জেলার প্রতিনিধিত্ব করবেন। এছাড়া স্কুল দাবা প্রতিযোগিতার সেরা খেলোয়াড়দের মধ্য থেকে জাতীয় জুনিয়র চ্যাম্পিয়নশীপ ও বয়সভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য দাবা খেলোয়াড় নির্বাচন করা হয়ে থাকে।
sportsmail24

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোক্তাদিরুল আহমেদের সভাপতিত্বে ও দাবা উপ-কমিটির সম্পাদক হাকিম বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে ভারপ্রাপ্ত পুলিশ সুপার আবু বকর সিদ্দিক, জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মানিক দত্ত বক্তব্য রাখেন।

এ সময় প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দাবাড়ুরা ছাড়াও জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকার, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদিকা কহিনুর বেগম বিদ্যুৎ, উপজেলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, বিভিন্ন ক্লাব, সংস্থার প্রতিনিধি, বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, ক্রীড়া সংস্থার কর্মকর্তা, সাংবাদিক ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :