শেরপুরে স্কুলভিত্তিক দলগত দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৩:১১ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২২
শেরপুরে স্কুলভিত্তিক দলগত দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

শেরপুর মার্কস অ্যাকটিভ স্কুল চেস চ্যাম্পস-২০২২ স্কুল ভিত্তিক দলগত দাবা প্রতিযোগিতার সমাপনী ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) শহরের খরমপুরস্থ পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ একাডেমি (প্লেস) মিলনায়তনে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি। তিনি বলেন, দাবা হচ্ছে বুদ্ধিমানদের খেলা। এ খেলার মাধ্যমে শিশু-কিশোরদের মেধাকে আরও বিকশিত হবে। তিনি প্লেস এর খেলাধূলার জন্য এক লাখ টাকা অনুদান ঘোষণা করেন।

নবাগত পুলিশ সুপার মো. কামরুজ্জামান রাসেল বিপিএমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরো। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুবকর সিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার দাবা উপ-কমিটির সভাপতি জাকির হোসেন বাবুল।

পরে অতিথিরা প্রতিযোগিতায় দলগত চ্যাম্পিয়ন আইডিয়াল প্রিপারেটরি অ্যান্ড হাই স্কুল এবং রানারআপ শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমির ভিক্টোরিয়ান-১ দলের হাতে মেডেল, ট্রফি ও সনদ তুলে দেন। অনুষ্ঠানে জেলা পুলিশ ও জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তাবৃন্দসহ প্লেসের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

জেলা ক্রীড়া সংস্থার দাবা উপ-কমিটি সাধারণ সম্পাদক হাকিম বাবুল জানান, ‘হয়ে ওঠো আগামীর গ্র্যান্ডমাস্টার’-এমন শ্লোগানে বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও জেলা পুলিশের সহায়তায় গত ১৭-১৯ সেপ্টেম্বর শেরপুরে অনুষ্ঠিত হয় স্কুলভিত্তিক দলগত এ দাবা প্রতিযোগিতা।

তিনি বলেন, শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মিলনায়তনে ৫ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত খেলায় জেলার ৮টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের ১৩টি দলের ৭৮ জন ক্ষুদে দাবা খেলোয়াড় ওই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :