শেরপুরে প্রথমবার শেখ কামাল আন্তঃস্কুল-মাদ্রাসা অ্যাথলেটিক্স

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ১০:০৫ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৩
শেরপুরে প্রথমবার শেখ কামাল আন্তঃস্কুল-মাদ্রাসা অ্যাথলেটিক্স

শেরপুরে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো শেখ কামাল আন্তঃস্কুল-মাদ্রাসা অ্যাথলেটিক্স প্রতিযোগিতা। রোববার (১২ ফেব্রুয়ারি) শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মাঠে দিনব্যাপী জেলা পর্যায়ের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের আয়োজনে জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এ অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় তরুণ-তরুণীদের পৃথক ২টি করে গ্রুপে বড় (৯ম-১০ম শ্রেণি) ও ছোট (৬ষ্ঠ-৮ম শ্রেণি) ৩২টি ইভেন্টে প্রতিযোগিরা অংশগ্রহণ করে।

খেলা শেষে প্রতিটি ইভেন্টের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী উদীয়মান অ্যাথলেটদের হাতে পুরষ্কার তুলে দেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

এর আগে সকালে প্রধান অতিথি জেলা প্রশাসক সাহেলা আক্তার ও অতিথিরা পায়রা ও বেলুন উড়িয়ে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন।আনুষ্ঠানিকভাবে জাতীয় সঙ্গীতের তালে জাতীয় পতাকা এবং ক্রীড়া পতাকা উত্তোলন করা হয়। পরে জেলা প্রশাসক মশাল প্রজ্জ্বলিত করেন এবং সেই প্রজ্জ্বলিত মশাল নিয়ে মাঠ প্রদক্ষিণ করেন নকলার অ্যাথলেট সোহেল রানা।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল সাইদুর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজুয়ান, জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকার, জেলা ক্রীড়া সংস্থার নবনির্বাচিত সাধারণ সম্পাদক মানিক দত্ত, ৫ উপজেলার ইউএনও এবং উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।
sportsmail24

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত জানান, তৃণমূল পর্যায় থেকে প্রতিভা অন্বেষণের লক্ষ্যে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন এ বছর প্রথমবারের মতো শেখ কামাল আন্তঃস্কুল-মাদ্রাসা অ্যাথলেটিক্স প্রতিযোগিতার আয়োজন করেছে।

তিনি আরও বলেন, ইউনিয়ন পর্যায় থেকে প্রতিযোগিতার মাধ্যমে শর্ট ও মাঝারি পাল্লার দৌড়, রিলে দৌড়, হাইজাম্প, লং জাম্প, শটপুট, বর্শা নিক্ষেপ, ট্রিবল জাম্প সহ ছেলে ও মেয়েদের পৃথক ৪টি গ্রুপে ৩২টি ইভেন্টে বাছাইকৃত অ্যাথলেটদের সমন্বয়ে উপজেলা দল গঠন করে জেলা পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থানায় শেরপুরে ৫ উপজেলার প্রত্যেকটি থেকে ৩২টি ইভেন্টের প্রতিটিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীরা জেলা পর্যায়ের প্রতিযাগিতায় অংশগ্রহণ করে। জেলার বিজয়ী প্রথম ও দ্বিতীয় স্থান অর্জনকারীরা পরবর্তীতে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :