শেরপুর ভেন্যুতে শুরু হলো পাঁচ জেলার মেয়েদের লড়াই

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ১১:৩৭ পিএম, ০২ জুন ২০২৩
শেরপুর ভেন্যুতে শুরু হলো পাঁচ জেলার মেয়েদের লড়াই

শেরপুরে শুরু হয়েছে জেএফএ অনূর্ধ্ব-১২ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ খেলা। এই ভেন্যুতে মোট পাঁচ জেলার মেয়েরা ফুটবল লড়াই করবে। শুক্রবার (২ জুন) জেলার স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে উদ্বোধনী দিনে দুটি খেলা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কমিটি ফর ওমেন্স ফুটবল-এর ব্যবস্থাপনায় শেরপুর জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে শেরপুর ভেন্যুতে ৫টি জেলার অনুর্ধ্ব-১২ বছর বয়সী নারী ফুটবলাররা অংশগ্রহণ করছে। দলগুলো হলো- ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, নেত্রকোনা ও স্বাগতিক শেরপুর।

দিনের প্রথম ম্যাচে নেত্রকোণা জেলা দলকে ৮-০ গোলের ব্যবধানে পরাজিত করেছে টাঙ্গাইল জেলা দল। এ জয়ে শেরপুর ভেন্যুর খেলায় সেমি-ফাইনালে উত্তীর্ণ হয়েছে টাঙ্গাইলের মেয়েরা। ম্যাচে টাঙ্গাইলের পক্ষে সাহেলা বেগম হ্যাটট্রিকসহ ৪ গোল এবং জুই আক্তার ও সীমা বেগম ২টি করে গোল করে।

দিনের দ্বিতীয় খেলায় ময়মনসিংহ জেলা দল মাঠে হাজির হলেও খেলোয়াড়দের বয়স জটিলতায় পড়তে হয়েছে। পরে প্রতিদ্বন্দ্বি কিশোরগঞ্জ জেলা দল ২-০ গোলে ওয়াকওভার লাভ করে ভেন্যু ফাইনালে উত্তীর্ণ হয়। শনিবার (৩ জুন) বিকেলে স্বাগতিক শেরপুর জেলার সাথে টাঙ্গাইল জেলা দলের দ্বিতীয় সেমি-ফাইনাল অনুষ্ঠিত হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোকতাদিরুল আহমেদ প্রধান অতিথি হিসেবে বেলুন ও ফেস্টুন উড়িয়ে শেরপুর ভেন্যুর খেলা উদ্বোধন করেন। এ সময় জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মানিক দত্ত, বাফুফের প্রতিনিধি বাবু রাম দাস, টেলেন্ট হান্ট কোচ আলতাফ হোসেন, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক জাকির হোসেন বাবুল, যুগ্ম সম্পাদক তৌহিদুর রহমান পাপ্পু, জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকারসহ ৫ দলের খেলোয়াড়-কর্মকর্তা, কোচ, সংগঠকরা উপস্থিত ছিলেন।

বাফুফের প্রতিনিধি বাবু রাম দাস জানান, এবারের জেএফএ অ-১২ জাতীয় নারী ফুটবল টুর্নামেন্টে ৪৬টি জেলা দল ৬টি আঞ্চলিক ভেন্যুতে অংশগ্রহণ করছে। ভেন্যুর খেলা শেষে রাজশাহী মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে ৬ ভেন্যুর চ্যাম্পিয়ন এবং সেরা রানারআপ ১টি ও স্বাগতিক জেলাসহ মোট ৮টি জেলা দল নিয়ে চূড়ান্ত পর্বের খেলবে।

এটি মূলতঃ ট্যালেন্ট হান্ট টুর্নামেন্ট। এর মধ্য দিয়ে অ-১২ বছর বয়সী কিশোরী ফুটবলার বাছাই করে বয়সভিত্তিক বিভিন্ন টুর্নামেন্টের জন্য নারী ফুটবল দল গঠন করা হবে বলেও জানান তিনি।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :