শেরপুরে দাবা বোর্ডে হাতি-ঘোড়ার লড়াইয়ে অপরাজিত চ্যাম্পিয়ন রিয়ান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৩
শেরপুরে দাবা বোর্ডে হাতি-ঘোড়ার লড়াইয়ে অপরাজিত চ্যাম্পিয়ন রিয়ান

শেরপুরে শেখ রাসেল দাবা প্রতিযোগিতায় স্কুলছাত্র মো. সামিউর রহমান রিয়ান অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। জেলার আইডিয়াল প্রিপারেটরী এন্ড হাইস্কুলের নবম শ্রেণির ছাত্র সামিউর রহমান রিয়ান। এছাড়া মেয়েদের গ্রুপে পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনের (প্লেস) শিক্ষার্থী শ্রেষ্ঠা সাহা চ্যম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

সুইস লিগ পদ্ধতিতে ৫ রাউন্ডের খেলায় সামিউর রিয়ান সিনিয়র সব দাবাড়ুদের হারিয়ে পূর্ণ ৫ পয়েন্ট অর্জন করে শিরোপা লাভ করেন। চ্যাম্পিয়ন হওয়ার পুরষ্কার হিসেবে রিয়ানকে ট্রফি ছাড়াও মেডেল এবং নগদ আড়াই হাজার টাকা প্রাইজমানি দেওয়া হয়।

শুক্রবার ( ১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামের দাবা কক্ষে চূড়ান্ত রাউন্ডের খেলা শেষে বিজয়ী ও বিজিতদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় উত্তরা স্পেশালাইজড হাসপাতালের পৃষ্ঠপোষকতায় শেরপুর দাবা ক্লাব উন্মুক্ত এ দাবা প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতায় ৫ খেলায় সাড়ে ৪ পয়েন্ট নিয়ে সিনিয়র দাবাড়ু আতিকুর রহমান স্বপন রানারআপ হয়ে ট্রফি, মেডেল এবং নগদ ২ হাজার টাকা প্রাইজমানি পুরষ্কার পান।

একই পয়েন্ট পেয়ে টাইব্রেকারে নকলার আমিরুল ইসলাম মাস্টার তৃতীয় এবং ৪ পয়েন্ট করে নিয়ে টাইব্রেকারে কামারিয়ার মো. শাহজাহান ৪র্থ, আমির বাদশা ৫ম স্থান লাভ করেন। তৃতীয় থেকে পঞ্চম স্থান অধিকারীকে পুরষ্কার হিসেবে যথাক্রমে নগদ দেড় হাজার, এক হাজার ও পাঁচশত টাকা প্রাইজমানি এবং মেডেল প্রদান করা হয়।

প্রতিযোগিতায় মোট ৩৬ জন দাবাড়ু অংশগ্রহণ করেন। খেলা শেষে বিজয়ী ও বিজিতদের হাতে পুরষ্কার তুলে দেন জেলা ক্রীড়া সংস্থার দাবা উপ-কমিটির সম্পাদক হাকিম বাবুল।

এ সময় শেরপুর দাবা ক্লাবের সাধারণ সম্পাদক আতিকুর রহমান স্বপন, কর্মকর্তা মিজানুর রহমান সিটি, জেলা চ্যাম্পিয়ন দাবাড়– আ: আজিজ রউফ, শিক্ষক মো. নজরুল ইসলাম এবং অন্যান্য দাবা সংগঠক ও খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :