শেরপুরে সপ্তাহব্যাপী অনুষ্ঠিত হলো রোলার স্কেটিং-রোপ স্কিপিং প্রশিক্ষণ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৯ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৩
শেরপুরে সপ্তাহব্যাপী অনুষ্ঠিত হলো রোলার স্কেটিং-রোপ স্কিপিং প্রশিক্ষণ

শেরপুরে অনুষ্ঠিত হয়ে গেল সপ্তাহব্যাপী ‘শেখ রাসেল রোলার স্কেটিং প্রশিক্ষণ কর্মসূচি ২০২৩’। এ কর্মসূচির আওতায় স্পিড স্কেটিং ও রোপ স্কিপিং প্রশিক্ষণ প্রদান করা হয়। জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের আয়োজনে ১৫-২১ সেপ্টেম্বর পর্যন্ত শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম ভেন্যুতে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

অর্ধশতাধিক রোপ স্কিপার ও পৌনে একশ’ স্কেটার এবং তাদের অভিভাবকদের পদচারণায় স্টেডিয়াম ইনডোর ও বহির এলাকা ছিল দারুণ প্রাণবন্ত। প্রশিক্ষণে শেরপুর রোলার স্কেটিং ক্লাব এবং জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১২৫ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সমাপনী অনুষ্ঠানে রোলার স্কেটিং ও রোপ স্কিপিং-এর সেরা ২০ জন প্রশিক্ষণার্থীকে মেডেল প্রদান করা হয়। এছাড়া সকল অংশগ্রহণকারীকে সনদপত্র প্রদান করা হয়।

মেডেল ও সনদপত্র বিতরণ করেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের শেখ রাসেল রোলার স্কেটিং গ্রাউন্ডের কো-কোচ আসিফ ইকবাল। এ সময় সহকারী কোচ সাগর আহমেদ, জাতীয় স্কেটিং দলের স্কেটার সোহাগ আহমেদ, জয় আহম্মেদ, জেলা ক্রীড়া সংস্থার সচিব মো. জিন্নত আলী, শেরপুর রোলার স্কেটিং ক্লাবের সাধারণ সম্পাদক মো. ছানোয়ার হোছেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণের উদ্বোধন করেন সাবেক সিনিয়র সচিব বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের উপদেষ্টা আব্দুস সামাদ ফারুক। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান-এর সভাপতিত্বে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোকতাদিরুল আহমেদ, সদর ইউএনও মেহনাজ ফেরদৌস, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত প্রমুখ।

বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান জানিয়েছেন, মূলত রোলার স্কেটিং ও রোপ স্কিপিং খেলাগুলোকে জনপ্রিয় করে তোলা এবং শেরপুরের শিশু-কিশোরদের মাঝে এসব বিষয়ে আগ্রহী করে তোলাই ছিল এ প্রশিক্ষণ কর্মসূচির মূল উদ্দেশ্য। আমরা আশা করছি, এর ফলে তৃণমূল থেকে আরও অধিকহারে ভালো ভালো রোলার স্কেটিং-রোপ স্কিপিং খেলোয়াড় বের হয়ে আসবে।

শেরপুর রোলার স্কেটিং ক্লাবের সাধারণ সম্পাদক ও প্রশিক্ষক মো. ছানোয়ার হোছেন বলেন, আমাদের নতুন প্রজন্মের ছেলে-মেয়েদেরকে সুস্থ্য রাখতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় উৎসাহিত করতে হবে। মোবাইল ফোনের আসক্তি থেকে ছেলে-মেয়েদেরকে দূরে রাখতে বিনোদিত হওয়ার মতো শারীরিক পরিশ্রমলব্ধ খেলাধুলায় মনোযোগী করাতে হবে।

আটটি চাকার ওপর ভর করে, ডানা মেলে পাখির মতো ছুটে চলা রোলার স্কেটিং তাদেরকে সুস্থ্যসবল ও নিরাপদ রাখতে দারুণ কার্যকর ভূমিকা রাখতে পারে বলেও জানান তিনি।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :