ময়মনসিংহকে হারিয়ে নেত্রকোনার শুভ সূচনা

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৮:১০ পিএম, ১৬ জানুয়ারি ২০২৪
ময়মনসিংহকে হারিয়ে নেত্রকোনার শুভ সূচনা

ইয়ং টাইগার্স অনুর্ধ্ব-১৬ জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশীপে ঢাকা বিভাগীয় উত্তরের শেরপুর ভেন্যুতে উদ্বোধনী খেলায় ময়মনসিংহ জেলা দলকে ৭ রানে হারিয়ে শুভসূচনা করেছে নেত্রকোনা জেলা দল। মঙ্গলবার (১৬ জানুয়ারি) শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে এ খেলাটি অনুষ্ঠিত হয়। কুয়াশা ও ভারি শিশিরের কারণে সকালের খেলাটি বিলম্বে দুপুরে শুরু হওয়ায় ৫০ ওভারের পরিবর্তে ২৫ ওভারে নামিয়ে আনা হয়।

টস জিতে ময়মনসিংহ জেলা দল নেত্রকোনা দলকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায়। নেত্রকোনা জেলা দল প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২৫ ওভারের খেলায় ২ বল বাকি থাকতে ১০৪ রানে অলআউট হয়। নেত্রকোনার পক্ষে ব্যাটার তানভীর ইসলাম ২৪ রান, মোসাদ্দেক হোসেন ১৮ রান করেন এবং অতিরিক্ত থেকে যোগ হয় ২১ রান।

ময়মনসিংহের ফাস্ট বোলার সাহাদ আল হোসেন ১০ রানে ৩টি এবং আল আমিন ১৬ রানে ৩টি করে উইকেট দখল।

১০৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ময়মনসিংহ জেলা দল ২৫ ওভারে ৯ উইকেটে ৯৭ রানে থেমে যায়। ফলে ৭ রানের জয় নিয়ে খুশিতে মাঠ ছাড়ে নেত্রকোনার ক্ষুদে ক্রিকেটাররা। ময়মনসিংহের ব্যাটার দলের পক্ষে আওসাত আলম ২০ রান, নুমান ১৬ রান করেন এবং অতিরিক্ত থেকে আসে ১৫ রান। তাদের ৪ জন ব্যাটার রানআউটের ফাঁদে কাটা পড়েন। নেত্রকোনার পক্ষে আদনান সামি ৬ রানে ৩টি এবং কিবরিয়া ২৭ রানে ২টি উইকেট নেন।
sportsmail24

এর আগে সকালে শেরপুরের কীর্তিময়ী ক্রীড়াবিদ বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি প্রধান অতিথি হিসেবে শেরপুর ভেন্যুর খেলা উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) সাধারণ সম্পাদক মানিক দত্তের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন- ডিএসএ যুগ্ম সম্পাদক ও ক্রিকেট উপ-কমিটির সম্পাদক তৌহিদুল ইসলাম পাপ্পু।

জেলা ক্রিকেট আম্পায়ার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হাকিম বাবুলের সঞ্চালনায় এ সময় অন্যান্যের মাঝে বিসিবি’র সহকারী জেলা কোচ ও ভেন্যুর নির্বাচক রাফিউল ইসলাম রুমেল, আম্পায়ার মোতাহারুল শরাফ শিপন এবং ময়মনসিংহ ও নেত্রকোনা জেলা দলের কোচ, কর্মকর্তা ও খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।

ডিএসএ সাধারণ সম্পাদক মানিক দত্ত জানান, বিসিবি’র ডেভেলপমেন্ট কমিটির বয়সভিত্তিক ক্রিকেট উপ-কমিটির আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় অ-১৬ ক্রিকেট টুর্নামেন্টে শেরপুর ভেন্যুতে ৩টি ময়মনসিংহ, নেত্রকোনা ও নরসিংদী জেলা দল অংশগ্রহণ করছে। প্রতিটি দল পরষ্পরের বিরুদ্ধে ডাবল লিগ পদ্ধতিতে খেলবে। ভেন্যুর চ্যাম্পিয়ন দল পরবর্তীতে বিভাগীয় ফাইনালে খেলবে। তবে শেরপুর জেলা দলের খেলা অনুষ্ঠিত হচ্ছে জামালপুর ভেন্যুতে।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :