কিশোরীদের আত্মরক্ষামূলক দক্ষতা উন্নয়নে শেরপুরে কারাতে প্রশিক্ষণ

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৯:২৮ পিএম, ০৬ মে ২০২৪
কিশোরীদের আত্মরক্ষামূলক দক্ষতা উন্নয়নে শেরপুরে কারাতে প্রশিক্ষণ

শেরপুরে কিশোরীদের আত্মরক্ষামূলক দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কারাতে প্রশিক্ষণ শুরু হয়েছে। সোমবার (৬ মে) বিকেলে শেরপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে এ কারাতে প্রশিক্ষণের উদ্বোদন করেন প্রধান অতিথিজেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।

নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগ শেরপুর কমিটির সহযোগিতায় জেলা প্রশাসন ৪ মাস মেয়াদী এ কারাতে প্রশিক্ষণের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম বলেন, কিশোরীদের আত্মরক্ষার্থে কারাতে প্রশিক্ষণের বিকল্প নেই। আজকের কিশোর-কিশোরীরা আগামী দিনের ভবিষ্যৎ। কারাতে প্রশিক্ষণের মাধ্যমে তাদের আত্মবিশ্বাস বাড়বে এবং নিজেদের করে আত্নরক্ষার পথও সুগম হবে।

শেরপুর কালেক্টরেট স্কুল এন্ড কলজের প্রধান শিক্ষিকা ইসরাত সুলতানা পুতুল-এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ রাজীব উল আহসান, জনউদ্যোগ আহ্বায়ক আবুল কালাম আজাদ প্রমুখ। এসময় শেরপুর মডেল গার্লস কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ তপন সারোয়ার, জনউদ্যোগ সদস্য সচিব হাকিম বাবুল, সাংবাদিক-কবি রফিক মজিদ, বিতার্কিক এস.এম. ইমতিয়াজ চৌধুরী, কারাতের প্রশিক্ষক ব্ল্যাকবেল্ট ছানুয়ার হোসেন সহ কালেক্টরেটের অন্যান্য সহকারি কমিশনারবৃন্দ, শিক্ষক—শিক্ষার্থী, অভিভাবক, প্রশিক্ষণার্থী এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ উদ্বোধনের আগে জেলা প্রশাসকের সহযোগীতায় প্রশিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে কারাতের পোষাক প্রদান করা হয়। চার মাস সপ্তাহে ৪ দিন দুই ঘণ্টা করে কালেক্টরেট স্কুল ও কলেজ এর ২৫ শিক্ষার্থীকে কারাতে প্রশিক্ষণ দেওয়া হবে বলে আয়োজকরা জানান।

এর আগে শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনের অর্ধশতাধিক শিক্ষার্থীকে দুই দফায় কারাতে প্রশিক্ষণ প্রদান করা হয়।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


বিষয়ঃ

শেয়ার করুন :