আবারও বর সাজছেন মোস্তাফিজ, বাড়িতে সাজসাজ রব

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৩:০৩ পিএম, ১২ জুলাই ২০১৯
আবারও বর সাজছেন মোস্তাফিজ, বাড়িতে সাজসাজ রব

সেমিফাইনালের আশা নিয়ে ইংল্যান্ড গেলেও সেই আশা পুরণ করতে পারেনি টাইগাররা। ভালোর চেয়ে মন্দটাই বেশি নিয়ে বিশ্বকাপ শেষ করেছে বাংলাদেশ। বিশ্বকাপ শেষে বাংলাদেশের ক্রিকেটাররা এখন ছুটি কাটাচ্ছেন।

বিশ্বকাপের ৮ ম্যাচে (একটি পরিত্যক্ত হয়েছে) ২০ উইকেট শিকার করেছেন টাইগারদের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। দল ভালো করতে না পারলেও সাকিব আল হাসানের পর বল সফলতা দেখিয়েছেন মোস্তাফিজ।

পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট নিয়ে ঐতিহাসিক লর্ডসে অনার্স বোর্ডে নিজের নামও লিখিয়েছেন তিনি। ফলে দেশে ফিরে কিছুটা হলেও রয়েছেন ফুরফুরে মেজাজে। আর এ ফুরফুরে মেজাজের অন্যতম কারণও রয়েছে।

বিশ্বকাপ শেষে ৭ জুলাই (রোববার) বাংলাদেশ দল শেষে দেশে ফিরলেও সাতক্ষীরা এক্সপ্রেস মোস্তাফিজ গ্রামের বাড়িতে ফিরেছেন বুধবার (১০জুলাই) দুপুরে। বাড়িতে ফিরেই দেখতে পান তাকে ঘিরে চলছে নানা আয়োজন।

আরও পড়ুন> খুশি নন মোস্তাফিজ

বাড়ির সামনে বড় গেইট। উঠানে সামিয়ানা টানানো। সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের তেঁতুলিয়ায় কাটার মাস্টারের গ্রামের বাড়িতে চলছে সাজসাজ রব। কারণ একটাই, বিশ্বকাপের যাওয়ার আগে বিয়ে করেছেন মোস্তাফিজ। এবার সেটারই বৌভাত।

পারিবারিক সূত্রে জানা যায়, শনিবার (১৩ জুলাই) কাটার মাস্টার মোস্তাফিজের বৌভাত। আর বৌভাতের অনুষ্ঠান ঘিরেই এতো আয়োজন।

চলতি বছরের ২২ মার্চ ৫ লাখ ১ টাকা দেনমোহরে সামিয়ার সঙ্গে বিয়ে হয় কাটার মাস্টার মোস্তাফিজের। বিশ্বকাপের কারণে ছোট পরিসরে বিয়ের অনুষ্ঠান সারেন এ প্রেসার। তবে এবার জঁমকালো আয়োজনের মাধ্যমে নববধূ শিমুকে ঘরে তুলবেন মোস্তাফিজ। বৌভাত উপলক্ষে আবারও বর-বউ সাজবেন সাতক্ষীরা এক্সপ্রেস মোস্তাফিজ-শিমু দম্পতি।

আরও পড়ুন> লর্ডসের অনার্স বোর্ডে যুক্ত হলো মোস্তাফিজের নাম

মোস্তাফিজের বড় ভাই মাহফুজার রহমান মিঠু স্পোর্টসমেইল২৪ কে বলেন, ‘মোস্তাফিজ গ্রামের বাড়িতে এসেছে ১০ জুলাই (বুধবার) দুপুরে। বিশ্বকাপে বাংলাদেশ দল আশানুরূপ ফল বয়ে আনতে পারেনি। তারপরও সাকিব ও মোস্তাফিজ ভালো খেলেছে। ৯ ম্যাচে ২০ উইকেট শিকার করেছেন মোস্তাফিজ। ঐতিহাসিক লর্ডসে অনার্স বোর্ডে নিজের নামও লিখিয়েছে সে, এটা আমাদের জন্য গর্বের।’

ছোট ভাইয়ের বৌভাত প্রসঙ্গে তিনি বলেন, ‘নিউজিল্যান্ডের ওই ঘটনার (মসজিদে হামলা) পর বাড়িতে এসেও ওর (মোস্তাফিজ) মন অনেক খারাপ ছিল। সে কারণেই আমার হঠাৎ করে বিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেই। বিশ্বকাপ ছিল বিধায় ঘরোয়াভাবে বিয়ে দিয়ে হয়েছিল। সামনে আবার শ্রীলঙ্কার সাথে সিরিজ আছে। সে জন্য বৌভাত দ্রুত করতে হচ্ছে।’

মিঠু বলেন, ‘মোস্তাফিজ আমাদের সবার ছোট এবং অনেক আদরের সে জন্য ওর বৌভাতে আত্মীয়-স্বজনসহ অনেক অতিথিকে নিমন্ত্রণ করা হয়েছে। আশা করছি আত্মীয়-স্বজনসহ হাজার দুয়েক অতিথি থাকবেন। আমাদের গ্রামের বাড়িতে গ্রামীণ পরিবেশে অনুষ্ঠিত হবে বৌভাতের অনুষ্ঠান।’

আরও পড়ুন> ভারতকে পেয়ে আবারও বিধ্বংসী মোস্তাফিজ

তিনি আরও বলেন, ‘মাশরাফি ভাইসহ সকল ক্রিকেটারকে আমন্ত্রণ করা হয়েছে। অনেক ক্রিকেটার এখন ইংল্যান্ডে আছেন। আমাদের অনুষ্ঠানে হয়তো এক-দুইজন ক্রিকেটার অংশগ্রহণ করতে পারেন।’

সাতক্ষীরার দেবহাটা উপজেলার হাদিপুরে দুই পরিবারের ঘনিষ্ঠজনদের উপস্থিতিতে গত ২২ মার্চ ৫ লাখ ১ টাকা দেনমোহরে সামিয়ার সঙ্গে বিয়ে হয় বাংলাদেশ দলের এ পেসারের। কালিগঞ্জের তেতুলিয়া গ্রামের হাজী আবুল কাশেম ও মাহমুদা দম্পত্তির ছোট ছেলে মোস্তাফিজ আপন মামাতো বোন সামিয়া পারভীনকে বিয়ে করেন।

দেবহাটার হাদিপুর গ্রামের রওনাকুল ইসলাম বাবুর এক ছেলে ও চার মেয়ের মধ্যে সামিয়া তৃতীয়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থী।

সাতক্ষীরা প্রতিনিধি/স্পোর্টসমেইল২৪


শেয়ার করুন :


আরও পড়ুন

এখনো মাথা গোজার ঠাঁই হয়নি মাসুরা পারভীনদের

এখনো মাথা গোজার ঠাঁই হয়নি মাসুরা পারভীনদের

শততম উইকেট শিকারে চতুর্থ ও ৪৪ বছরের রেকর্ডে ভাগ বসালেন মোস্তাফিজ

শততম উইকেট শিকারে চতুর্থ ও ৪৪ বছরের রেকর্ডে ভাগ বসালেন মোস্তাফিজ

উইকেট শিকারে শীর্ষ দশে বাংলাদেশের তিনজন

উইকেট শিকারে শীর্ষ দশে বাংলাদেশের তিনজন

মামাতো বোনের সাথেই নতুন জীবন শুরু করলেন মোস্তাফিজ

মামাতো বোনের সাথেই নতুন জীবন শুরু করলেন মোস্তাফিজ