পুলিশ সুপার কাপ নারী ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সাতক্ষীরা

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৯:০১ পিএম, ১৬ অক্টোবর ২০১৯
পুলিশ সুপার কাপ নারী ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সাতক্ষীরা

আলো ঝলমলে শরতের বিকেলে সাতক্ষীরা স্টেডিয়ামে বসেছিল তারকার মেলা। কণ্ঠে কণ্ঠে ছিল মাদক, সন্ত্রাস ও জঙ্গি বিরোধী স্লোগান। স্লোগানে স্লোগানে মুখরিত ছিল আঁধার ছেড়ে আলোর পথে আসার উদাত্ত আহ্বান। উচ্ছ্বাসে উল্লাসে যেন ‘জাগিয়া উঠিল প্রাণ’।

টানা তিনদিন জেলাবাসীকে ফুটবল উন্মাদনায় মাতিয়ে রেখেছিলেন সাতক্ষীরা জেলা পুলিশের আয়োজনে সাতক্ষীরায় মাদক, সন্ত্রাস ও জঙ্গিবিরোধী পুলিশ সুপার কাপ নারী ফুটবল টুর্নামেন্ট-২০১৯। বর্ণিল এ আয়োজনের পুরোধা জেলা পুলিশ প্রশাসন। শরতের পড়ন্ত বিকেলের নরম রোদে অনুষ্ঠিত হয় মাদক, সন্ত্রাস ও জঙ্গিবিরোধী পুলিশ সুপার কাপ মহিলা ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর ফাইনাল।

খেলাটি উপভোগ করতে হাজারও দর্শকের উপস্থিতিতে সাতক্ষীরা স্টেডিয়ামের গ্যালারি কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে। তারুণ্যে বাঁধভাঙা উচ্ছ্বাসে মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে এ এক অন্য রকম প্রতিবাদ। টুর্নামেন্টে মোট চারটি দল অংশ নেয়। দলগুলো হলো- সাতক্ষীরা সবুজ দল, সাতক্ষীরা লাল দর, খুলনা ও ঝিনাইদহ। খেলায় সাতক্ষীরা জেলা নারী দল (সবুজ) ৬-১ গোলে ঝিনাইদহ জেলা নারী দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

সোমবার বিকেলে সাতক্ষীরা স্টেডিয়ামে সাতক্ষীরা জেলা পুলিশ ও জেলা ক্রীড়া সংস্থার যৌথ আয়োজনে চার দলীয় এই পুলিশ সুপার কাপ নারী ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দীন।

ফাইনাল খেলায় সাতক্ষীরা ও ঝিনাইদহ জেলা নারী ফুটবল দল মুখোমুখি হয়। প্রথমার্ধের খেলার বিরতি পর্যন্ত জাতীয় নারী দলের সাবিনার সরাসরি পেলান্টি শুটের গোলে সাতক্ষীরা জেলা মহিলা ফুটবল দল ১-০ গোলে এগিয়ে যায়। এরপর দ্বিতীয়ার্ধে ঝিনাইদহ ২-১ গোল করার পর সাতক্ষীরা মহিলা ফুটবল দল দল পর পর ৬-১ গোলে জয়ী হয়ে চ্যাম্পিয়ন হয়।

খেলায় সাতক্ষীরার পক্ষে জাতীয় দলের সাবিনা ২ গোল করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন। এছাড়া মাসুরা, লিপি, সাবিনা আক্তার ও জনা একটি করে গোল করেন। ফাইনাল খেলায় রেফারির দায়িত্ব পালন করেন মো. নাসিরউদ্দীন। সহকারী হিসেবে ছিলেন আবদুল গফ্ফার ও আবু ওয়াহেদ বাবলু ও মনিরুজ্জামান।

ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইলতুৎ মিশ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, জেলা ক্রীড়া সংস্থার সিনিয়র সহ-সভাপতি মো. আশরাফুজ্জামান আশু, সাতক্ষীরা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম খান, ফিফা রেফারি তৈয়ব হাসান বাবুসহ প্রমুখ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

পাল্টে যাচ্ছে বরিশালের ক্রিকেট স্টেডিয়াম

পাল্টে যাচ্ছে বরিশালের ক্রিকেট স্টেডিয়াম

দীর্ঘমেয়াদী সাঁতার প্রশিক্ষণ পাচ্ছে কুড়িগ্রামের কিশোর-কিশোরীরা

দীর্ঘমেয়াদী সাঁতার প্রশিক্ষণ পাচ্ছে কুড়িগ্রামের কিশোর-কিশোরীরা

নেত্রকোনাকে হারিয়ে বিভাগীয় ফাইনালে শেরপুর

নেত্রকোনাকে হারিয়ে বিভাগীয় ফাইনালে শেরপুর

উদ্বোধনী খেলায় রূপগঞ্জকে হারালো নারায়ণগঞ্জ সদর

উদ্বোধনী খেলায় রূপগঞ্জকে হারালো নারায়ণগঞ্জ সদর