কিশোরী ফুটবলারকে ধর্ষণ, ‘বখাটে’ গ্রেপ্তার

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ১২:৪০ পিএম, ২২ মে ২০২০
কিশোরী ফুটবলারকে ধর্ষণ, ‘বখাটে’ গ্রেপ্তার

ছবি : হাকিম বাবুল, জেলা প্রতিনিধি

শেরপুর জেলার নকলা উপজেলার এক কিশোরী ফুটবলারকে ধর্ষণের অভিযোগে আজগর আলী (৫০) নামে এক ‘বখাটে’কে গ্রেপ্তার করেছে পুলিশ। দরিদ্র ওই কিশোরী ফুটবলারের দায়ের করা মামলায় বৃহস্পতিবার (২১ মে) তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আজগর আলী নকলা পৌর এলাকার কুর্শাবাদাগৈরড় মহল্লার মৃত টেপু মিয়ার ছেলে। তার স্ত্রী-সন্তান এবং নাতি-নাতনীও রয়েছে।

নকলা থানার ওসি মো. আলমগীর হোসেন শাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই কিশোরীর নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের করা ধর্ষণ মামলার প্রেক্ষিতে দিনমজুর আজগর আলীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার করা ব্যক্তিকে বিচারক হাকিমের আদালতে সোপর্দ করা হবে। ভিকটিমের ডাক্তারী পরীক্ষা করা হবে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, কিশোরীটি বঙ্গমাতা ফজিলাতুন্নেছা সরকারী প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চুড়ান্ত পর্বে অংশগ্রহণসহ বিভিন্ন টুর্নামেন্টে অংশ নিয়ে কৃতিত্বের স্বাক্ষর রাখে। দরিদ্র দিনমজুর ওই কিশোরীর বাবা প্রায় এক বছর আগে মৃত্যুবরণ করলে ৬ সদস্যের দরিদ্র পরিবারটি আরও অসহায় হয়ে পড়ে। মা অন্যের বাড়ীতে গৃহপরিচারিকার কাজ করে সংসার চালান।

ওই কিশোরীটি শেরপুর, টাঙ্গাইলসহ বিভিন্ন জেলায় ফুটবল টুর্নামেন্ট খেলে পরিবারকে সহায়তা করেন। কিন্তু প্রতিবেশী আজগর আলীর কু-নজর পড়ে কিশোরী ফুটবলারটির প্রতি। একপর্যায়ে আজগর আলী ভয়ভীতি দেখিয়ে জোর করে ইচ্ছার বিরুদ্ধে কিশোরী ফুটবলারকে ধর্ষণ করলে সে অন্ত:স্বত্তা হয়ে পড়ে। এমনকি ১৩ মে কিশোরীটি একটি সন্তান প্রসব করে। এ ঘটনায় এলাকায় শোরগোল সৃষ্টি হয়। কিন্তু স্থানীয় একশ্রেনীর দালাল-সমাজপতিরা ঘটনাটিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা এবং মেয়ের পরিবারকে এলাকা থেকে বিতাড়িত করার হুমকি দিতে থাকে।

এ বিষয়ে থানায় এজাহার দেওয়া হলেও প্রথমে বিষয়টিকে আমলে নেওয়া হয়নি বলে অভিযোগ ভিকটিমের পরিবারের। পরে ঘটনাটি পুলিশ সুপারকে অবহিত করলে তার নির্দেশে মামলা রেকর্ড করা হয় এবং আসামী আজগর আলীকে গ্রেপ্তার করে থানা পুলিশ। ঘটনাটির সঠিক তদন্ত ও বিচার দাবি করেছেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মানিক দত্ত ও সাধারণ সম্পাদক হাকিম বাবুল।

হাকিম বাবুল/শেরপুর


শেয়ার করুন :


আরও পড়ুন

রেফারি বাবুর জার্সি ২ লাখ টাকায় কিনতে চান ব্যবসায়ী তমাল

রেফারি বাবুর জার্সি ২ লাখ টাকায় কিনতে চান ব্যবসায়ী তমাল

স্ত্রী-সন্তানের ঈদ কেনাকাটার টাকায় ৩০ দুস্থ ফুটবলারকে অনুদান

স্ত্রী-সন্তানের ঈদ কেনাকাটার টাকায় ৩০ দুস্থ ফুটবলারকে অনুদান

দুই শতাধিক ক্রীড়াবিদ ও সংগঠকের পাশে বরগুনা জেলা ক্রীড়া সংস্থা

দুই শতাধিক ক্রীড়াবিদ ও সংগঠকের পাশে বরগুনা জেলা ক্রীড়া সংস্থা