ঢাকার টানা হার, প্রথম জয়ের স্বাদ পেল চট্টগ্রাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৩ পিএম, ২২ জানুয়ারি ২০২২
ঢাকার টানা হার, প্রথম জয়ের স্বাদ পেল চট্টগ্রাম

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের দুই ম্যাচে টানা হারের স্বাদ পেল তারকা নির্ভর দল মিনিস্টার ঢাকা। বড় সংগ্রহ গড়েও নিজেদের প্রথম ম্যাচে খুলনার কাছে হেরে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছেও হারলো মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন ঢাকা। বিপরীতে ঢাকাকে টানা হারের স্বাদ দিয়ে দুই ম্যাচে প্রথম জয়ের দেখা পেল চট্টগ্রাম।

শনিবার (২২ জানুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন মিনিস্টার ঢাকা। ফলে প্রথমে ব্যাট হাতে মাঠে নামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬১ রানের স্কোর গড়ে চট্টগ্রাম। জাববে ১৩১ রানে গুটিয়ে যায় ঢাকা।

১৬২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথমে ধীর গতিতে রান তুললেও উদ্বোধনী জুটি থেকে ৪২ রান পায় মিনিস্টার ঢাকা। ওপেনার মোহাম্মদ শাহজাদ ১২ বলে ৯ রান করে ফিরলে তামিমের সাথে উদ্বোধনী জুটি ভাঙে। শাহজাদ ফিরলেও মারমুখি মেজাজে খেলতে থাকেন তামিম। নিজের ১৫তম বলে ৩ রান করা তামিম ৪২তম বলে তুলে নেন চলমান বিপিএলে টানা দ্বিতীয় ফিফটি।

প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও ফিফটির দেখা ফেলেও নিজের ইনিংস আর বড় করতে পারেননি তামিম ইকবাল। প্রথম ম্যাচে ৫০ রান করা তামিম এবার ফিরেন ৫২ রানে। ৪৫ বলের তামিমের এই ইনিংসে ৬টি চার ও ২টি ছক্কার মার ছিল। চট্টগামের বিপক্ষে এ ইনিংসে খেলে বিপিএলে সর্বোচ্চ রানের মালিক বনে যান তামিম ইকবাল।

তামিম ফিরে যাওয়ার পর ঢাকার পক্ষে আর কেউ বড় ইনিংস খেলতে পারেননি। প্রথম ম্যাচে ৩ বলে দুর্ভাগ্যবশত ৭ রানে রান-আউটে কাটা পড়া আন্দ্রে রাসেল দ্বিতীয় ম্যাচেও দলকে হতাশ করেন। চট্টগ্রামের বিপক্ষে ১০ বলে ১টি করে চার-ছক্কায় ১০ রান করে সাজঘরে ফিরেন তিনি। অধিনায়ত মাহমুদউল্লাহ রিয়াদও বড় ইনিংস খেলতে পারেননি, ৫ বল খেলে তিনি করেন ৫ রান।

ঢাকার ব্যাটারদের ব্যর্থতার মিছিলে বল হাতে সবচেয়ে সফল ছিলেন নাসুম আহমেদ। বল হাতে ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে তুলে নেন ৩টি উইকেট। এছাড়া ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন শরিফুল ইসলাম। তবে রান কম দেওয়ায় ম্যাচ সেরা খেলোয়াড় হয়েছে নাসুম।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬১ রান করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন উইল জ্যাকস। আর মিনিস্টার ঢাকার পক্ষে ৩টি উইকেট শিকার করেন রুবেল হোসেন। এছাড়া ১টি করে উইকেট তুলে নেন আরাফাত সানি, ইসুরু উদানা, শুভাগত হোম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টানা ফিফটি, বিপিএলে সর্বোচ্চ রানের মালিক তামিম

টানা ফিফটি, বিপিএলে সর্বোচ্চ রানের মালিক তামিম

সহজ লক্ষ্য কঠিন করে জিতলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স

সহজ লক্ষ্য কঠিন করে জিতলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স

ঢাকার রান পাহাড় ডিঙিয়ে খুলনার দুর্দান্ত জয়

ঢাকার রান পাহাড় ডিঙিয়ে খুলনার দুর্দান্ত জয়

মিরাজের ঘূর্ণিতেও পারলো না চট্টগ্রাম, উদ্বোধনী ম্যাচেই বরিশালের জয়

মিরাজের ঘূর্ণিতেও পারলো না চট্টগ্রাম, উদ্বোধনী ম্যাচেই বরিশালের জয়