সাকিব-বিজয়-সোহানকে শাস্তি দিলো বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৩ পিএম, ১০ জানুয়ারি ২০২৩
সাকিব-বিজয়-সোহানকে শাস্তি দিলো বিসিবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মাঠে আচরণবিধি লঙ্ঘনের দায়ে সাকিব আল হাসান, এনামুল হক বিজয় এবং নুরুল হাসান সোহানকে শাস্তি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শাস্তি হিসেবে তাদের প্রত্যেককে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিসিবি এ তথ্য নিশ্চিত করেছে। বলা হয়, মাঠে তারা তিনজনই বিসিবি আচরণবিধির লেভেল ১ লঙ্ঘন করেছেন।

ফরচুন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান এবং ওপেনিং ব্যাটার এনামুল হক বিজয় এবং রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহানকে শাস্তি হিসেবে নিজ নিজ ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

সাকিব এবং নুরুলকে আচরণে বিসিবি কোড অব কন্ডাক্টের ধারা ২.৪ লঙ্ঘনের অভিযোগ প্রমাণিত হয়েছে। যা ম্যাচ চলাকালীন আম্পায়ারের নির্দেশ অমান্য করাকে বোঝায়। যে কারণে তাদের দুজনকে শাস্তি দেওয়া হয়েছে।

এছাড়া আম্পায়ারের সিদ্ধান্তে ভিন্নমত দেখানোর জন্য বিজয়ের বিপক্ষে বিসিবি কোড অব কন্ডাক্টের ধারা ২.৮ লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে এবং ম্যাচ ফি কর্তন করা হয়েছে। তাদের প্রত্যেকের ম্যাচ ফির ছাড়াও শাস্তিমূলক হিসেবে নামের পাশে একটি করে ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

১৫৯ রানের টার্গেট নিয়ে মাঠে ব্যাট করতে নামে বরিশাল। ক্রিজে বরিশালে দুই ওপেনার ডান-হাতি এনামুল হক বিজয় ও শ্রীলঙ্কার বাঁ-হাতি চাতুরাঙা ডি সিলভা। চাতুরাঙা স্ট্রাইক নিলে বল হাতে আক্রমণে আসেন রংপুরের শেখ মাহেদি। এটি দেখে স্ট্রাইক নেওয়ার সিদ্ধান্ত নেন বিজয়।

তবে বিজয়কে স্ট্রাইকে দেখে মাহেদিকে সরিয়ে বাঁ-হাতি স্পিনার রাকিবুল হাসানকে বোলিংয়ে আনেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। এভাবে আবারও বোলার পাল্টে ফেলে সোহান। মাঠের বাইরে থেকে ২২ গজের এমন কাণ্ড দেখে দুই ওপেনারকে মাঠের বাইরে আসতে বলেন সাকিব।

বোলার মাহেদির বিপক্ষে বিজয়কে ব্যাটিংয়ে চাচ্ছিলেন সাকিব নিজেও। কিন্তু আম্পায়ার সেটার অনুমতি দিতে রাজি হচ্ছিলেন না বলেই এক পর্যায়ে হঠাৎ করেই মাঠে ঢুকে পড়েন সাকিব।

এরপর অন-ফিল্ড আম্পায়ার গাজি সোহেলের সাথে তর্কে জড়ান সাকিব। যে কারণে ৫ মিনিটের মতো খেলা বন্ধ ছিল।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

সিলেটে একজন জাদুর কাঠি ‘মাশরাফি’

সিলেটে একজন জাদুর কাঠি ‘মাশরাফি’

আম্পায়ার-সাকিবের তর্ক, ব্যাখ্যা দিলো বরিশাল

আম্পায়ার-সাকিবের তর্ক, ব্যাখ্যা দিলো বরিশাল

এক ম্যাচে দুই সেঞ্চুরি, খুলনার জয় ছিনিয়ে নিলো চট্টগ্রাম

এক ম্যাচে দুই সেঞ্চুরি, খুলনার জয় ছিনিয়ে নিলো চট্টগ্রাম

জাদরান-মিরাজ নৈপূণ্যে সাকিবের বরিশালের প্রথম জয়

জাদরান-মিরাজ নৈপূণ্যে সাকিবের বরিশালের প্রথম জয়