‘মাশরাফি ম্যাজিক' নাকি অন্য কিছু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৭ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২৩
‘মাশরাফি ম্যাজিক' নাকি অন্য কিছু

অনেকের ধারনা মাশরাফি মুর্তজা মানেই ম্যাজিক। তার ছোঁয়াতে অনেক কিছুই বদলে যায়। বয়স হয়েছে ৩৯। কিন্তু মাঠের মাশরাফিকে দেখলে সেটার বোঝার উপায় নেই। নিজে পারফর্ম করছেন, তরুনদের কাছ থেকে পারফর্ম বের করছেন। ম্যাচের পরিস্থিতি অনুয়ায়ী মোড় ঘুরিয়ে দিচ্ছেন।

সাদামাঠা একটি দল নিয়েও ফাইনালে উঠে গেছে সিলেট সট্রাইকার্স। দলে থাকা তরুনরা নিজেদের ভিন্নরুপে সামনে এসেছেন। আর অভিজ্ঞরা যেন ঝুপি খুলে বসে গেছেন।

বিপিএলে ফাইনালে উঠলে কখনই হারেনি মাশরাফি। মঙ্গলবার ফাইনালে ওঠার পর মাশরাফি ম্যাজিক নিয়ে প্রশ্ন করাতে সিলেটের এই অধিনায়ক নিজেকে নিয়ে বলেন, “কোনো ম্যাজিক নেই। হারিনি বলে যে হারব না, তা নয়। আবার হেরে যাওয়ার জন্যও নামব না। আগে যা হয়েছে, তা স্মরণ করে লাভ নাই। ফাইনালে আমরা সর্বোচ্চ চেষ্টা করব।”

এদিকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স বিপিএলের সবচেয়ে তারকাবহুল দল হিসাবেই ফাইনালে উঠেছে। শুরুটা ভালো না হওয়ার পরও তারা টানা দশ জয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে। অথচ মাশরাফি দল তার শক্তির তুলনায় কিছুই না।

মাশরাফি ম্যাজিক নিয়ে প্রশ্ন করা হলে ইমরুল কায়েস বলেন, “ক্রিকেট খেলাটা আসলে দলগত খেলা, এখানে ম্যাজিক বলে কোনো কথা নেই। দলের একতা যতি ভালো থাকে, দল যদি ভালো খেলতে থাকে তাহলে দলের ফলাফল সম্ভব। অনেকে অনেক বড় মাপের দল করেও কিন্তুফলাফল আসে না।”
তিনি বলেন, “দেখা যায় ভালো দল করেও অনেক ক্ষেত্রে পরিবেশ ভালো থাকে না। মাঠে গিয়ে শুধুখেলতে হয়... দলের যে একতা এগুলো ঠিক থাকে না। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে এই জিনিসটা খুব গুরুত্বপূর্ণ।”

মাশাফির মতো কোনো ম্যাজিক না থাকলেও তার নেতৃত্ব গুণের প্রসংশা করলেন ইমরুল।

তিনি বলেন, “মাশরাফি ভাই যে দলেই খেলুক না কেন জিনিসগুলো (ভালো পরিবেশ ও একতা) খুব ভালোভাবে নিয়ন্ত্রণ করে। দলের সবাইকে নিয়ে থাকে, দলের একতাটা ভালো রাখে। আমরা চেষ্টা করি আমাদের দলের একতা ভালো রাখার। এটাই তার হয়তো ম্যাজিক বলা যায়। সবসময় তাদের তরুণ বা বিদেশি ক্রিকেটারদের নিয়ে থাকে। এই জিনিসটা উনি উপভোগ করেন। এটা হয়তো ভালো করার ম্যাজিক।”

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফি ফাইনাল হারেননি, কুমিল্লাও হারেনি...

মাশরাফি ফাইনাল হারেননি, কুমিল্লাও হারেনি...

‘‌শিরোপা জিতলে সিলেটের জন্য বড় পাওয়া হবে'

‘‌শিরোপা জিতলে সিলেটের জন্য বড় পাওয়া হবে'

শ্বাসরুদ্ধকর ম্যাচে রংপুরকে হারিয়ে ফাইনালে মাশরাফির সিলেট

শ্বাসরুদ্ধকর ম্যাচে রংপুরকে হারিয়ে ফাইনালে মাশরাফির সিলেট

বিপিএলে সাকিবের ‘সেঞ্চুরি’

বিপিএলে সাকিবের ‘সেঞ্চুরি’