বিপিএল সিলেটের চায়ের কাপে নাকি কুমিল্লার রসমালাইয়ে...

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৮ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০২৩
বিপিএল সিলেটের চায়ের কাপে নাকি কুমিল্লার রসমালাইয়ে...

দিয়াবাড়ির মেট্রোরেল স্টেশনে ট্রফি নিয়ে হাটলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল কায়েস ও সিলেট স্ট্রাইকার্সের সহ-অধিনায়ক মুশফিকুর রহিম। এটা ফাইনালের আগেরদিন বুধবারের ঘটনা।

ট্রপি নিয়ে চড়লেন মেট্রোরেলে। এমন ধরনের দৃশ্য পশ্চিমাদেশে দেখা গেলেও আমাদের কাছে প্রায় নতুন। ঘরোয়া এই টুর্নামেন্টের গতানুগতিক ধারার বাইরে গিয়ে কিছুটা ব্যাতিক্রম কাজ করে দেখালো আয়োজকরা। শেষের উত্তেজনা ছড়িয়ে পড়েছে চারিদিকে। কার হাতে উঠবে ট্রফি? সিলেটের প্রথম নাকি কুমিল্লার চতুর্থ।

এখন আলোচনায়, ট্রফি কি সিলেটের চায়ের কাপে নাকি কুমিল্লার রসমালাইয়ে...।

তিনবারের চ্যাম্পিয়ন কুমিল্লা। সবচেয়ে সফলতম দলও। বৃহস্পতিবার আরেকবার টফি উচিয়ে ধরলে রেকর্ডটা আরও সমৃদ্ধ হবে। সিলেট বিপিএলের শুরু থেকেই রয়েছে। কিন্তু তারা কখনই আশানুরুপ ফল পায়নি।

কিন্তু এবার তাদের হতাশা ভোলার সুযোগ। আর একটি জয়েই নিজেদের নতুনরূপে খুজে পেতে পারে সিলেট।

এক মাস দশদিনের আয়োজন শেষ হবে সিলেট ও কুমিল্লার লড়াইয়ে। মাশরাফি মুর্তজা যেমন বিপিএলে ফাইনালে গেলে কখনও হারেননি, তেমনি কুমিল্লা ভিক্টোরিয়ান্সও কখনও ফাইনালে হারেনি। তবে এবার এরমধ্যে একটি সত্যের ভুল ভাঙবে। শক্তির বিচারে কুমিল্লাকে এগিয়ে রাখলেও ট্রফি জেতার জন্যই মাঠে নামবে বলে জানালেন মাশরাফি।

তিনি বলেন, “যদিও কুমিল্লা দল অনেক অনেক ভালো, এই টুর্নামেন্টের যে কোনো দল থেকে। কিন্তু তার মানে এই নয় যে, তাদের সঙ্গে আমরা আত্মবিশ্বাস নিয়ে খেলতে পারব না। আমরা পুরো টুর্নামেন্টে যে স্বাভাবিক খেলা খেলে এসেছি, নিজেদের দিকে যদি মনোযোগ ঠিক রাখতে পারি, গুরুত্বপূর্ণজায়গাগুলোয় যদি অবদান ঠিকমতো রাখতে পারি, তাহলে কেন নয়?”

তিনি বলেন, “তবে এরআগে হারিনি বলেই যে হারবো না এমনটা নয়। আবার মেনে নিয়ে মাঠে নামবো তাও না। জয়ের জন্যই আমরা ফাইনালে নামবো।”

এদিকে বিপিএলের উদ্বোধন হয়েছিল সাদা মাঠা। কোনো অনুষ্ঠান ছিল না। কিন্তুসমাপনীতে থাকছে জেমসের নগরবাউলসহ আরও দুটি ব্যান্ডের গান। দেশী শিল্পীদের নিয়ে এই অনুষ্ঠান শুরু হওয়ার কথা রয়েছে বেলা ৩টায়।

সিলেটের নিয়মিত অধিনায়ক মাশরাফি বুধবার রাজনৈতিক কাজে নড়াইলে যান। এজন্য ট্রফি নিয়ে অফিসিয়াল ফটোশ্যুটে তিনি থাকতে পারেননি। তার জায়গায় পোজ দেন মুশফিক।

দু’দলের শুরুটা দু’রকম। কুমিল্লার যেমন টানা তিন হারে, সিলেট তেমন টানা চার জয়ে। শেষে এসে দু’দলই এক বিন্দুতে মিলে গেছে। আগের হিসাব কষে এখন লাভ নেই। ফাইনালের আগেরদিন সবাই ফুরফুরে মেজাজে কাটিয়েছে।

রেকর্ড শিরোপা জয়ের সম্ভাবনা নিয়ে কুমিল্লার অধিনায়ক বলেন, “অবশ্যই সিলেটকে শক্তিশালী হিসাবে দেখছি আমরা। তারা দারুনভাবে টুর্নামেন্ট শুরু করেছিল এবং ফাইনালে এসেছে। এটা তাদের কৃতিত্বদতে হবে। তারা খুব ভালো ক্রিকেট খেলেছে। বিশেষ করে তাদের স্থানীয় ক্রিকেটাররা। আমরা তাদের দুটি ম্যাচে হারিয়েছে...। সিলেট অবশ্যই শক্তিশালী দল। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে তাহলেই চ্যাম্পিয়ন হওয়া সম্ভব।"

দেশীদের পারফরম্যান্সে ফাইনালে উঠেছে সিলেট। আর কুমিল্লা দলের দেশী-বিদেশী সবাই তারকা। এবার বিপিএলে দু’দল তিনবার মুখোমুখি হয়েছে। এরমধ্যে কুমিল্লা জিতেছে দুটিতে।

এসব হিসাব শেষ ম্যাচে খুব বেশি কাজে দেবে না। ফাইনালের উত্তেজনা ছড়িয়ে পড়েছে দর্শকদের মধ্যেও। শেষ সময়ে উত্তেজনার অপেক্ষায় পুরো দেশ।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

‘মাশরাফি ম্যাজিক' নাকি অন্য কিছু

‘মাশরাফি ম্যাজিক' নাকি অন্য কিছু

মাশরাফি ফাইনাল হারেননি, কুমিল্লাও হারেনি...

মাশরাফি ফাইনাল হারেননি, কুমিল্লাও হারেনি...

আবার শাস্তি পেলেন শান্ত

আবার শাস্তি পেলেন শান্ত

‘‌শিরোপা জিতলে সিলেটের জন্য বড় পাওয়া হবে'

‘‌শিরোপা জিতলে সিলেটের জন্য বড় পাওয়া হবে'