চ্যাম্পিয়ন হওয়ার পর যা বললেন নাফিসা কামাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৩ এএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৩
চ্যাম্পিয়ন হওয়ার পর যা বললেন নাফিসা কামাল

স্থানীয় ও বিদেশী ক্রিকেটার মিলিয়ে তারকায় ভরা ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুরুতে টানা তিন ম্যাচে হেরে এরপর ‌‌ তারা ১১ জয়ে হয়েছে চ্যাম্পিয়ন। বিপিএলে ছয়বার খেলে চারবারের চ্যাম্পিয়ন। অবিশ্বাস্য সাফ্যের পেছনের কথা জানাতে গিয়ে দলের মালকিন নাফিসা কামাল জানালেন, কুমিল্লা স্পেশাল।

বাজে ফিল্ডিংয়ে শুরু থেকেই হতাশ করেছিল কুমিল্লা। তবে এতো সুযোগ পাওয়ার পরও সিলেট স্ট্রাইকার্স ১৭৫ রান করতে পারে। লক্ষ্যটা দেখেই জয়ের আত্মবিশ্বাস পেয়ে গিয়েছিল কুমিল্লা। এমনকি ২৪ বলে ৫২ রানের প্রয়োজন থাকার সময়ও সহজ মনে হচ্ছিল কুমিল্লার কাছে। শেষ পর্যন্ এই লক্ষ্য চার বল বাকি থাকতেই ছুঁয়ে ফেলে কুমিল্লা।

বারবার সাফল্যের কারণ নিয়ে কাল নাফিসা বলেন, ‌আমরা এখনই যোগযোগ করা শুরু করেছি যে আগামী আসরে কে খেলবেন। জয়ের পরই হোয়াটসআপ করেছি।কুমিল্লা এমনই। আজ থেকেই শুরু হয়ে গেছে পরবর্তি আসরের দল নিয়ে।"

অনেকে শুধু স্থনীয় ক্রিকেটারের উপর ভর করে ভালো করতে চাইলেও কুমিল্লা এমনটা ভাবে না। নাফিসা বলেন, ‌আমাদের সুযোগ আছে চারজন বিদেশী খেলানোর। তো আমি কেন শুধু স্থানীয়দের উপর নির্ভর করবো। স্থানীয় ও বিদেশী ক্রিকেটার মিলেই তো এগারোজন। সব জায়গা মিলিয়েই কম্বিনেশন তৈরি করতে হবে। আমরা সেটাি করার চেষ্টা করি।"

নিজের দল নিয়ে তিনি বলেন, আমরা ২০১৫ সাল থেকে বিপিএলে এসেছি। সেখান থেকেই এক হয়ে এগোনোর চেষ্টা করছি। দলের মধ্যে বন্ধন রাখার চেষ্টা করি। একটা সাংস্কৃতির মধ্যে চলে এসেছে। এটাই সাফল্যে অন্যতম কারণ।"

জয় ছাড়া অন্য কিছু চিন্তা করে না কুমিল্লা। নাফিসা বলেন, আমরা আসলে জয় ছাড়া অন্য কিছু চিন্তা করি না। সবারই একই চিন্তা থাকে। লক্ষ্য থাকে একই। আমাদের দলটাও থাকে চ্যাম্পিয়ন হওয়ার জন্য। এই যেমন কখন কোন বিদেশী খেলোয়াড় আসবে এবং ফিরে যাবে তা টুর্নামেন্ট শুরুর আগে থেকেই আমাদের মেইনটেইন করা হচ্ছে। সব কিছুই গোছানো।"

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফি ফাইনাল হারেননি, কুমিল্লাও হারেনি...

মাশরাফি ফাইনাল হারেননি, কুমিল্লাও হারেনি...

সিলেটের হৃদয় ভেঙে চ্যাম্পিয়ন কুমিল্লা

সিলেটের হৃদয় ভেঙে চ্যাম্পিয়ন কুমিল্লা

রেকর্ড ১০০ নেতৃত্বের ম্যাচে হার মাশরাফির

রেকর্ড ১০০ নেতৃত্বের ম্যাচে হার মাশরাফির

ইংল্যান্ড সিরিজে বাংলাদেশ দলে তৌহিদ হৃদয়

ইংল্যান্ড সিরিজে বাংলাদেশ দলে তৌহিদ হৃদয়