সিলেটের মাটিতে রাজশাহীর লক্ষ্য রংপুরের বিপক্ষে প্রতিশোধ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৪ এএম, ০১ জানুয়ারি ২০২০
সিলেটের মাটিতে রাজশাহীর লক্ষ্য রংপুরের বিপক্ষে প্রতিশোধ

ঢাকা-চট্টগ্রাম-ঢাকা পর্ব শেষে বঙ্গবন্ধু বিপিএল এখন সিলেটে। সবুজের নগরীতে তিন দিনের লড়াইয়ে মোট ৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এ পর্বে প্রথম ম্যাচে বৃহস্পতিবার (২ জানুয়ারি) মুখোমুখি হবে রাজশাহী রয়্যালস ও রংপুর রেঞ্জার্স।

ঢাকার দ্বিতীয় পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল এ দু’দল। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) অনুষ্ঠিত ওই ম্যাচে রংপুর দাপট দেখিয়ে ৪৭ রানে হারায় রাজশাহীকে। তাই ঢাকায় রংপুরের কাছে হেরে যাওয়ার প্রতিশোধ সিলেটে নিতে মরিয়া থাকবে রাজশাহী।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের গত আসরে আটটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। এবার অনুষ্ঠিত হবে ৬টি। এছাড়া গত বছরের ১৫ থেকে ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল ম্যাচগুলো। প্রায় এক বছর পর আবার সিলেটে গড়াচ্ছে বিপিএলের ম্যাচ।

রাজশাহী রয়্যালস ও রংপুর রেঞ্জার্সের ম্যাচ দিয়ে বিশেষ বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্ব শুরু হচ্ছে। এ ম্যাচে প্রতিশোধ নিতে মুখিয়ে আছে রাজশাহী। কারণ মঙ্গলবার এই রংপুরের কাছেই হেরেছে তারা।

এ নিয়ে টানা দুই ম্যাচ হারলো রাসেল-লিটন-আফিফদের রাজশাহী। অথচ টুর্নামেন্টের শুরু থেকে দাপট দেখাচ্ছিল রাজশাহী। ঢাকা প্লাটুনের বিপক্ষে জয় দিয়ে আসর শুরু করে রাজশাহী। এরপর সিলেট থান্ডারকেও হারায় তারা। তবে তৃতীয় ম্যাচে হোচট খায় রাজশাহী। খুলনা টাইগার্সের কাছে হারে তারা।

হারলেও ঘুড়ে দাঁড়াতে সময় নেয়নি রাজশাহী। পরে হ্যাটট্টিক জয় তুলে নিয়ে প্লে-অফের পথ সহজ করে তুলে তারা। কিন্তু শেষ দুই ম্যাচে হেরে চিন্তায় পড়ে গেছে রাজশাহী। ঢাকার পর রংপুরের কাছেও হার মানে তারা। ফলে ৮ খেলায় ৫জয় ও ৩হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে রাজশাহী। সিলেটের মাটিতে দু’টি ম্যাচ রাজশাহীর। রংপুরের পর স্বাগতিক সিলেটের বিপক্ষে খেলতে আন্দ্রে রাসেলের দল।

এবারের আসরের শুরুটা মোটেও ভালো হয়নি রংপুর রেঞ্জার্সের। প্রথম চার ম্যাচের সবগুলোতেই হারে তারা। পঞ্চম ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পায় রংপুর। এরপর আবারও হারের বৃত্তে প্রবেশ করে তারা। কিন্তু নিজেদের শেষ দুই ম্যাচে চমক দেখিয়েছে রংপুর।

তৃতীয়বারের মত অধিনায়ক বদল করে ভাগ্য ফেরায় রংপুর। অস্ট্রেলিয়ার সাবেক খেলোয়াড় শেন ওয়াটসনের নেতৃত্ব শেষ দুই ম্যাচ জিতে প্লে-অফের দৌঁড়ে ফিরেছে তারা। ৮ খেলায় ৩ জয় ও ৫ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে রংপুর। রাজশাহীর মত সিলেটের মাঠে দু’টি ম্যাচ রংপুরের। রংপুরের পরের ম্যাচ স্বাগতিক সিলেটের বিপক্ষেই।


শেয়ার করুন :


আরও পড়ুন

রংপুরের টানা জয়ে রাজশাহীর টানা হার

রংপুরের টানা জয়ে রাজশাহীর টানা হার

সিলেটকে হারিয়ে রংপুরই হাসলো জয়ের হাসি

সিলেটকে হারিয়ে রংপুরই হাসলো জয়ের হাসি

রাজশাহী রয়্যালসকে থামলো ঢাকা প্লাটুন

রাজশাহী রয়্যালসকে থামলো ঢাকা প্লাটুন

কোচ সালাউদ্দিনে মুগ্ধ ওয়াহাব রিয়াজ

কোচ সালাউদ্দিনে মুগ্ধ ওয়াহাব রিয়াজ