হায়দরাবাদের এক জয়ে পাল্টে গেছে ছয় দলের হিসেব-নিকেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৩ এএম, ০১ নভেম্বর ২০২০
হায়দরাবাদের এক জয়ে পাল্টে গেছে ছয় দলের হিসেব-নিকেশ

ছবি : বিসিসিআই

আইপিএলের ৫২তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। এ ম্যাচ জিতলেই ব্যাঙ্গালোরের প্লে-অফ নিশ্চিত হতো। তবে হায়দরাবাদ জয় পাওয়া শেষ চারে তাদের আশা বেঁচে থাকাসহ পাল্টে গেছে আরও পাঁচ দলের হিসেব-নিকেশ।

সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের চলমান আসরে প্লে-অফ নিশ্চিত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। অন্যদিকে প্লে-অফ থেকে ইতোমধ্যে ছিটকে পড়েছে ধোনির চেন্নাই সুপার কিংস। বাকি ৬ দলের মধ্য থেকে শেষ চারে যাবে ৩টি দল।

শনিবার (৩১ অক্টোবর) দিনের দ্বিতীয় ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের কাছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে হেরে যাওয়ায় এখন বাকি ৬ দলের সামনেই প্লে-অফে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে।

প্রত্যেকেই ১৩টি করে ম্যাচ খেলেছে। তাদের মধ্যে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে ব্যাঙ্গালোর ও দিল্লি। বাকি চার দল ১২ পয়েন্ট করে নিয়ে চারে হায়দরাবাদ, পাঁচে পাঞ্জাব, ছয়ে রাজস্থান রয়্যালস এবং সাত নম্বরে রয়েছে কলকাতা।

দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা ব্যাঙ্গালোর ও দিল্লির পয়েন্ট ১৪ করে থাকলেও শেষবারের দেখায় হেরে গেলে রান রেটের ব্যবধানে ছিটকে পড়ার শঙ্কা রয়েছে। অন্যদিকে ১২ পয়েন্ট নিয়ে নীচের দিকে থাকা বাকি চার দল বড় ব্যবধানে জয় তুলতে পারলেই জায়গা পাবে প্লে-অফে।
sportsmail24
৫২তম ম্যাচ শেষে আইপিএলের পয়েন্ট টেবিল

শরিবার শারজায় টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ১২০ রান সংগ্রহ করে ব্যাঙ্গালোর। জিতলেই প্লে-অফ নিশ্চিত হতো -এমন ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় পড়ে ব্যাঙ্গালোর।

দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন জশ ফিলিপ্প। এছাড়া এবি ডি ভিলিয়ার্স ২৪ বলে ২৪, ওয়াশিংটন সুন্দর ১৮ বলে ২১ ও গুরকিরাত সিং ২৪ বলে অপরাজিত ১৫ রান করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ডেভিড ওয়ার্নারকে হারায় হায়দরাবাদ। তবে ঋদ্ধিমান সাহা ও মনিশ পাণ্ডে প্রতিরোধ গড়ে তোলেন। ঋদ্ধিমান ৩২ বলে ৩৯ ও মনিশ ১৯ বলে ২৬ রান করে সাজঘরে ফিরলে কিছুটা চাপে পড়ে যায় দল।

কেন উইলিয়ামসন ও অভিষেক শর্মা ৮ রান করে বিদায় নিলে দলের হাল ধরেন হোল্ডার। ১০ বলে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলে ৩৫ বল হাতে রেখেই দলের জয় নিশ্চিত করেন হোল্ডার। ১০ বলের তার এ ইনিংসে তিনটি ছক্কার মার ছিল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দিল্লিকে চিন্তায় ফেলে শীর্ষস্থান পোক্ত করলো মুম্বাই

দিল্লিকে চিন্তায় ফেলে শীর্ষস্থান পোক্ত করলো মুম্বাই

টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে দিতে হবে ফিটনেস পরীক্ষা

টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে দিতে হবে ফিটনেস পরীক্ষা

‘অচেনা’ নূরকে দলে ভেড়ালো মেলবোর্ন

‘অচেনা’ নূরকে দলে ভেড়ালো মেলবোর্ন

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা