চেন্নাইকে তিনে নামিয়ে শীর্ষে রাজস্থান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৯ পিএম, ২৮ এপ্রিল ২০২৩
চেন্নাইকে তিনে নামিয়ে শীর্ষে রাজস্থান

ছবি: আইপিএল

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পয়েন্ট টেবিলে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে হটিয়ে শীর্ষে উঠেছে রাজস্থান রয়্যালস। নিজেদের অষ্টম ম্যাচে চেন্নাইকে ৩২ রানে হারিয়ে দিয়ে শীর্ষ স্থান নিজেদের করে নেয় রাজস্থান। বিপরীতে চেন্নাই শুধু শীর্ষ স্থানই হারায়নি, টেবিলের তৃতীয় স্থানে নেমে গেছে তারা।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাতে আসরের ৩৭তম ম্যাচে রাজস্থানের কাছে হেরে যায় চেন্নাই। এর ফলে সমাস ৮ ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষে ওঠে রাজস্থান।

সমানসংখ্যক ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে এখন চেন্নাই। কারণ, ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সের চেয়েও রান রেটে পিছিয়ে রয়েছে চেন্নাই।

জয়পুরে টস জিতে ব্যাট হাতে নেমে ওপেনার যশস্বী জয়সওয়ালের ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৫ উইকেটে ২০২ রানের বড় সংগ্রহ পায় রাজস্থান। ৮টি চার ও ৪টি ছক্কায় ৪৩ বলে ৭৭ রান করেন জয়সওয়াল। এছাড়া ধ্রুব জুরেল ১৫ বলে ৩৪ ও দেবদূত পাডিক্কাল ১৩ বলে অপরাজিত ২৭ রান করেন।

জবাবে ঋুতুরাজ গায়কোয়াড় ও শিবম দুবের ঝড়ো ইনিংসের পরও হার বরণ করে চেন্নাই। ২০ ওভারে ৬ উইকেটে ১৭০ রানে থামে চেন্নাই। ৫টি চার ও ১টি ছক্কায় গায়কোয়াড় ২৯ বলে ৪৭ এবং দুবে ২টি চার ও ৪টি ছক্কায় ৩৩ বলে ৫২ রান করেন। রাজস্থানের অস্ট্রেলিয়ান স্পিনার এডাম জাম্পা ৩ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন জয়সওয়াল।

চলমান আসরের টেলিবের শীর্ষ পাঁচ দলের মধ্যে বাকি দুটি হলো যথাক্রমে- লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আসরে এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে ৪ পয়েন্ট অর্জন করেছে জায়ান্টস। আর এক ম্যাচ বেশি ৮ ম্যাচে ব্যাঙ্গালোর পয়েন্টও ৪। হতে রান রেটে পিছিয়ে রয়েছে তারা।


শেয়ার করুন :