কলকাতার দলনেতা নীতিশ রানাকে ২৪ লাখ রুপি জরিমানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩১ পিএম, ১৫ মে ২০২৩
কলকাতার দলনেতা নীতিশ রানাকে ২৪ লাখ রুপি জরিমানা

চলমান আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নীতিশ রানাকে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে। তাকে ছাড়াও দলের সবাইকে ম্যাচ ফির ২৫ শতাংশ কেটে নিয়েছে আইপিএল কর্তৃপক্ষ, যার পরিমাণ ৬ লাখ টাকা। অর্থাৎ, এক ম্যাচেই ৩০ লাখ রুপি জরিমানা দিয়েছে কলকাতার ক্রিকেটাররা।

কলকাতার অধিনায়ক ও ক্রিকেটারদের মূলত এ জরিমানা করা হয়েছে স্লো ওভার রেটের দায়ে। রোববার (১৪ মে) দিনগত রাতে অনুষ্ঠিত আসরের ৬১তম ম্যাচে এ ঘটনা ঘটেছে।

ম্যাচটিতে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৯ বল বাকি রেখেই ৬ উইকেটে জয় তুলে নিয়েছে কলকাতা। নিজেদের ব্যাটিং ইনিংসে ৯ বল না খেললেও বোলিংয়ের সময় বাড়তি সময় নিয়েছিল নীতিশ রানার দল কলকাতা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৪ রান সংগ্রহ করে চেন্নাই। চেন্নাইয়ের বিপক্ষে বোলিংয়ে সময় বাড়তি সময় নেয় কলকাতা। নির্দিষ্ট সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারায় নিয়ম অনুযায়ী জরিমানা কবলে পড়েছে অধিনায়ক, ইমপ্যাক্ট সাবস্টিটিউটসহ একাদশের বাকি ক্রিকেটাররাও।

চলমান আইপিএলে কলকাতার এটি দ্বিতীয় স্লো ওভার রেটের কারণে জরিমানা। এর আগে আরও একবার জরিমানা দিতে হয়েছে তাদের।

এদিকে, এ ম্যাচ জয়ে প্লে অফের দৌড়ে টিকে রয়েছে বাংলার একমাত্র দলটি। এখন পর্যন্ত খেলা ১৩ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের ৭ নম্বরে রয়েছে কলকাতা। তবে সমান ম্যাচ ও সমান পয়েন্ট হলেও রান এগিয়ে থেকে ৫ ও ৬ নম্বরে রয়েছে যথাক্রমে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং রাজস্থান রয়্যালস।


শেয়ার করুন :