শ্রীলঙ্কা যাচ্ছে না কোহলিরা, সিরিজ স্থগিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৮ পিএম, ১১ জুন ২০২০
শ্রীলঙ্কা যাচ্ছে না কোহলিরা, সিরিজ স্থগিত

স্বাগতিক শ্রীলঙ্কায় বিপক্ষে ভারতীয় ক্রিকেট দলের তিন ম্যাচ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে। করোনা পরবর্তী সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যেতে ভারত ‘রাজি’ -এমন ঘোষণাে দেওয়ার পরদিনই এ সিরিজ স্থগিত করা হলো।

চলতি বছরের জুন মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যাওয়ার সূচি ছিল ভারতীয় ক্রিকেট দলের। সফরে তিন ম্যাচে ওয়ানডে সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল দু’দলের।

এদিকে মাত্র একদিন আগে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) থেকে জানানো হয়, শ্রীলঙ্কা সফরে যেতে তাদের কোন সমস্যা নেই। শুধুমাত্র সরকারের পক্ষ থেকে সবুজ সঙ্কেতের অপেক্ষায় রয়েছে তারা। ওই ঘোষণার মাত্র একদিন পরেই সিরিজটি স্থগিত ঘোষণা করা হলো।

বৃহস্পতিবার (১১ জুন) শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিরিজ স্থগিত হওয়ার তথ্য নিশ্চিত করা হয়। বলা হয়, জুনের ভারতীয় ক্রিকেট দলের নির্ধারিত সফর আর এগিয়ে যাবে না।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি) জানিয়েছে যে, বর্তমান পরিস্থিতিতে কোভিড-১৯ মহামারীর চারদিকে ঘুরছে। এ অবস্থায় দুই দেশের নির্ধারিত ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলা সম্ভব হবে না। পরে দুদেশের সম্মতিক্রমে সিরিজটি স্থগিত করা হয়।

এদিকে করোনার কারণে সিরিজ স্থগিত হলেও বিসিসিআই এফটিপি এবং সহযোগী সদস্যদের প্রতি বদ্ধপরিকর হওয়ায় সিরিজটি পুনরায় চালু করার বিষয়ে ভারত সরকার এবং স্বাস্থ্য নিয়ন্ত্রক কর্তৃপক্ষের সাথে পরামর্শ করবে বলে জানানো হয়েছে।

শ্রীলঙ্কায় জুনে ভারতীয় ক্রিকেট বোর্ডের সফর শেষে দেশটিতে টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট দলের সফরে যাওয়ার সূচি রয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ভারতীয় ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষায় ছিল। এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের সফর স্থগিত হওয়ায় বাংলাদেশের সফর স্থগিত হওয়ার শঙ্কা আরও তীব্র হলো। যদিও বিসিবির পক্ষ থেকে এখনো চূড়ান্ত কোন সিদ্ধান্ত জানানো হয়নি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল আয়োজনে সকল সম্ভাব্য নিয়ে ভাবছে বিসিসিআই

আইপিএল আয়োজনে সকল সম্ভাব্য নিয়ে ভাবছে বিসিসিআই

ভারতকে আরও সময় দিল আইসিসি

ভারতকে আরও সময় দিল আইসিসি

শ্রীলঙ্কা সফরে সিনিয়র ক্রিকেটারদের ‘অনীহা’

শ্রীলঙ্কা সফরে সিনিয়র ক্রিকেটারদের ‘অনীহা’

বাংলাদেশকে বাদ দিয়ে ভিন্ন পরিকল্পনা করছে শ্রীলঙ্কা

বাংলাদেশকে বাদ দিয়ে ভিন্ন পরিকল্পনা করছে শ্রীলঙ্কা