এখন আরও বেশি দায়িত্বশীল হতে হবে : আকবর আলী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪২ এএম, ২৬ জুন ২০২০
এখন আরও বেশি দায়িত্বশীল হতে হবে : আকবর আলী

ফাইল ফটো

বিশ্বকাপ জয়ী বাংলাদেশ অনুর্ধ-১৯ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলী মনে করেন, এখন তাকে আরও বেশি দায়িত্বশীল হতে হবে। পরবর্তী দশকে কর্তৃত্ব করবে এমন ২০ জন ক্রিকেটারদের একজন নির্বাচিত হওয়া পর এমন মন্তব্য করেছেন তিনি।

ক্রিকেট বিশ্বের ১৫ জন কোচ, স্কাউট, বিশ্লেষক, খেলোয়াড় ও পর্যবেক্ষকের সঙ্গে কথা বলে ইএসপিএনক্রিকইনফো তাদের মাসিক ম্যাগাজিনে এ তালিকা তৈরি করেছে। ২০ জনের মধ্যে স্থান পেয়েছে আকবর আলীর নামও

ভারতের বিপক্ষে যুব বিশ্বকাপের ফাইনালে উকেটরক্ষক ব্যাটসম্যান আকবর আলীর স্নায়ু ক্ষয়ী অপরাজিত ৪৩ রানে ভর করে বাংলাদেশ ৩ উইকেটে জয় তুলে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

আকবর বলেন, ‘নির্বাচক প্যানেলে যারা রয়েছেন তাদের সবাই ক্রিকেট ও অন্যান্য বিভাগের কিংবদন্তী। সুতরাং যেহেতু তারা আমাকে ২০ জনের তালিকায় নির্বাচিত করেছেন, সেহেতু এর গুরুত্ব বিশাল। এটি আমাকে দারুণভাবে অনুপ্রাণীত করছে। এখন আমাকে আরও বেশি দায়িত্বশীল হতে হবে। এটি আমার জন্য গৌরবের। আমাকে প্রমাণ করতে হবে এই নির্বাচনটি সঠিক ছিল।’

ক্রিকেটার অব দ্য ২০২০ শতকের তালিকায় স্থান পাওয়া বাকি ক্রিকেটাররা হলেন- ভারতীয় ব্যাটসম্যান সুমবান গিল, ইংল্যান্ডের ব্যাটসম্যান টম বেনটন, আফগানিস্তানের বাঁহাতি স্পিনার নুর আহমেদ, পাকিস্তানের ফাস্ট বোলার নাসিম শাহ, অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান জস ফিলিপ, নিউজিল্যান্ডের অলরাউন্ডার রাচিন রবিন্দ্র, ভারতীয় ফাস্ট বোলার কার্তিক ত্যাগি, ইংল্যান্ডের ব্যাটসম্যান ওলি পপ, আফগানিস্তানের ব্যাটসম্যান ইব্রাহিম জাদরান।

দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার জেরাল্ড কোয়েতজি, ভারতীয় ব্যাটসম্যান জশ্ববি জয়শভাল, আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান রহমতুল্লাহ গুরবাজ, ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার জয়ডেন সেলেস, পাকিস্তানি ব্যাটসম্যান হায়দার আলী, আফগানিস্তানের লেগস্পিনার কায়েস আহমেদ, অস্ট্রেলিয় ব্যাটসম্যান জ্যক ফ্রেসার ম্যাকগুর্ক, ভারতীয় ব্যাটসম্যান পৃথ্বী শ, পাকিস্তাইন ফাস্ট বোলার হারিস রউফ ও শ্রীলঙ্কার ন্যাটা স্পিনার ল্যাসিৎ এম্বুলদোনিয়া।

তালিকায় তরুণ ক্রিকেটার নির্বাচনের জন্য বয়সের কোনা সীমাবদ্ধতা ছিল না। সেখানে স্থান পাওয়া আফগান বাঁহাতি নুর আহমেদের বর্তমান বয়স ১৫ বছর। আর পাকিস্তানি ফাস্ট বোলার হারিস রউফের বয়স ২৬ বছর।

বিশ্বকাপ জয়ের পর বিসিবি অনুর্ধ্ব-২১ দল গঠন করেছে। যেখানে অন্তর্ভুক্ত রয়েছে বিশ্বকাপ জয়ী দলের সব ক্রিকেটার। তাদের বিশেষ একটি ক্যাম্পে অনুশীলন করানোর কথা ছিল। যাতে পরবর্তী জাতীয় দল গঠনে সহায়ক হয়। তবে কোভিড-১৯ ভাইরাসের সংক্রমন ছড়িয়ে পড়ায় অনুশীলনের পরিবর্তে আকবর বাহিনীরা এখন গৃহবন্দি।

এ বিষয়ে আকবর বলেন, ‘গত তিনমাস ধরে আমরা অনুশীলনের বাইরে। শুধুমাত্র ঢাকা প্রিমিয়ার লিগের একটি রাউন্ডে আমরা খেলার সুযোগ পেয়েছি। খেলায় ফিরে আসার জন্য আমরা মুখিয়ে আছি। তবে পরিস্থিতি ভালো নয়। আশা করি পরিস্থিতি আবারও স্বাভাবিক হবে এবং আমরা ক্রিকেট খেলার সুযোগ পাব।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রোটিয়াদের বিশেষ টুর্নামেন্টের অনুমতি দেয়নি সরকার

প্রোটিয়াদের বিশেষ টুর্নামেন্টের অনুমতি দেয়নি সরকার

ম্যাচ পাতানোদের অধিকাংশই ভারতের : আইসিসি

ম্যাচ পাতানোদের অধিকাংশই ভারতের : আইসিসি

ভারতীয় খেলোয়াড়দের স্লেজিংয়ে আকবরের জবাব ছিল হাসি

ভারতীয় খেলোয়াড়দের স্লেজিংয়ে আকবরের জবাব ছিল হাসি

দুই বছর লাখ টাকা করে সম্মানী পাবেন বিশ্বজয়ী যুবারা

দুই বছর লাখ টাকা করে সম্মানী পাবেন বিশ্বজয়ী যুবারা